1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জোনাব আলী’র শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সম্মননা গ্রহণ ॥ দর্পণ পরিবার’র শুভেচ্ছা - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিক্ষক দিবসে র‌্যালী ও আলোচনা সভা রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ চাঁপাইনবাবগঞ্জে ডিএনসি’র অভিযানে ১৬ কেজি গাঁজাসহ আটক এক চলে গেলেন সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ গুণী শিক্ষক ভালুকার কৃতি সন্তান সুলতানা রাজিয়া নাচোলে যুবদল নেতাকে হত্যা চেষ্টা ॥ বিচারের দাবীতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে ১৭টি তাজা ককটেল উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত সাফল্য সাহিত্য-সংস্কৃতি পরিবার’র পলাশবাড়ী উপজেলা কমিটি গঠন সনাতন ধর্মাবলম্বীদের সম্পদ আত্মসাৎ করেছে আওয়ামীলীগ-এরশাদ আলী

জোনাব আলী’র শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সম্মননা গ্রহণ ॥ দর্পণ পরিবার’র শুভেচ্ছা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ১৫৮ বার পঠিত

জোনাব আলী’র শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সম্মননা গ্রহণ ॥ দর্পণ পরিবার’র শুভেচ্ছা

জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ‘বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সরকারি কলেজ’ ও সিনিয়র সাংবাদিক সাপ্তাহিক সোনামসজিদ’র প্রকাশক ও সম্পাদক (সাবেক) এর বাংলা বিষয়ের প্রভাষক মোহাঃ জোনাব আলী জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ায় ‘দর্পণ পরিবার’র পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

সম্প্রতি সদর উপজেলায় কলেজ পর্যায়ে তিনি এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে শ্রেষ্ঠ হওয়ায় সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আমিরুল ইসলাম সম্মাননা ক্রেস্ট তুলে দেন। প্রভাষক মোহাঃ জোনাব আলী শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ায় ‘দর্পণ পরিবার’র পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু ‘বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সরকারি কলেজ’ ও সিনিয়র সাংবাদিক সাপ্তাহিক সোনামসজিদ’র প্রকাশক ও সম্পাদক (সাবেক) এর দীর্ঘায়ু কামনা করে সুস্থতা ও সাফল্য কামনা করেন। সদর উপজেলায় কলেজ পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ হওয়ায় আরও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন-আমার চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জের সকল সদস্যগণ, প্রকৃতি ও জীবন ক্লাব চাঁপাইনবাবগঞ্জের সকল উপদেষ্টাগণ।
উল্লেখ্য, এর আগেও প্রভাষক মোহাঃ জোনাব আলী বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সম্মাননা অর্জণ করেছেন। ১৯৯৪ খ্রীস্টাব্দে তিনি বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত ‘গীতিকার’ এবং ১৯৯৮ খ্রীস্টাব্দে ‘নাট্যকার’ হিসেবে অনুমোদন লাভ করেন। ২০০৫ খ্রীস্টাব্দে বাংলাদেশ টেলিভিশনের ‘গীতিকার’ হিসেবে তিনি তালিকাভুক্ত হন। বাংলাদেশ বেতারের রাজশাহী কেন্দ্রে তার লেখা ‘শহীদ মুক্তিযোদ্ধার চিঠি, ‘মুক্তিযুদ্ধের অলৌকিক জীবন’ ‘একজন মুক্তিযোদ্ধার সংসার’ ‘বিয়ে’ ‘বসন্তের স্বপ্ন’ ‘সমাজের নেপথ্যে’, ‘দৃষ্টির আড়ালে’, ‘ভাগ্যের নির্মম পরিহাস’ সহ আরো কয়েকটি নাটক ও কিছু নাটিকা রাজশাহী কেন্দ্রে প্রচারিত হয়েছে। ১৯৯৬ ও ২০০০ খ্রীস্টাব্দে শরীফ রানা ও সুনীল কুমারের কণ্ঠে তার লেখা গান প্রথম বাজারে আসে।
আধুনিক, পল্লীগীতি ভক্তিমূলক পল্লীগীতি, দেশের গান, ভাষার গান, বিয়ের গান, বিদায়ের গানসহ বিভিন্ন বিষয়ে তিনি প্রায় দেড় হাজার গান লিখেছেন। প্রায় ২৫০টি গবেষণামূলক মৌলিক প্রবন্ধ, ৫০টি ছোট গল্প, শতাধিক কবিতা লিখেছেন, যেগুলোর অধিকাংশই বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে।
তিনি ২০০০ খ্রীস্টাব্দের ২৬ নভেম্বর থেকে ‘সাপ্তাহিক সোনামসজিদ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকা নিয়মিতভাবে প্রকাশ করে আসছেন। কলেজ সরকারী হওয়ায় তিনি এর দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।
২০০৩ সালের ১৮ মে থেকে তিনি চাঁপাইনবাবগঞ্জ শহরের ‘বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজ’-এ বাংলা বিষয়ের প্রভাষক হিসেবে কর্মরত আছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি দেশের উন্নয়নমূলক বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী বেশ কিছু প্রতিষ্ঠানের সাথেও জড়িত থেকে কাজ করে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!