1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জের আম পরিবহণে বিশেষ বিমানসহ সব উদ্যোগ নেয়া হচ্ছে-পর্যটন প্রতিম - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের আত্মত্যাগের মুল্য দিতে হবে- সকলের সহযোগিতায় দূর্ণীতি-অনিয়ম দূর করে মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই-জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে বিপুল পরিমান হেরোইন ও ১টি ওয়ানশুটার গান উদ্ধার জনবান্ধব পুলিশ যেন বাস্তবে হয় ॥ শুধু কাগজ-কলমে নয়-স্বরাষ্ট্র উপদেষ্টা চাঁপাইনবাবগঞ্জে গুম হওয়া আরিফ কে ফিরে পেতে এলকাবাসীর মানববন্ধন আগস্ট মাসে ৪৬৭ সড়ক দুর্ঘটনা ॥ ৪৭৬ জনের মৃত্যু পোরশায় ১৬ বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোলাহাটে প্রণোদনার মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ নওগাঁর পোরশায় নতুন ওসি’র যোগদান এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় সম্পর্কে যা জানা গেল চৌহালীতে প্রাথমিক শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের আম পরিবহণে বিশেষ বিমানসহ সব উদ্যোগ নেয়া হচ্ছে—পর্যটন প্রতিম

নিজস্ব ও শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ১৯১ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জের আম পরিবহণে বিশেষ বিমানসহ সব উদ্যোগ নেয়া হচ্ছে—পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, চাঁপাইনবাবগঞ্জের আম নির্ভর অর্থনীতিকে চাঙ্গা করতে আম পরিবহণের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা সহ অনেকগুলো উদ্যোগ নেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যাতে ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়ার বাজারে আম রপ্তানি করা যায়, সেই লক্ষে প্রধানমন্ত্রী ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন। আম ও বিভিন্ন ফল এবং সবজি রপ্তানীতে বিশেষ কার্গো বিমান, ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা সবকিছুই চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতি উন্নয়নে ভূমিকা রাখবে।

   

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদে একটি পর্যটন মোটেল স্থাপন এবং আরও একটি নির্মানধীন পর্যটন মোটেল এ এলাকায় পর্যটন খাত উন্নয়নে ভূমিকা রাখবে। এতে করে দেশ-বিদেশ থেকে পর্যটকরা চাঁপাইনবাবগঞ্জে এসে বাহারি আম কেনার পাশাপাশি বিভিন্ন গৌড়ের নির্দশণগুলো ঘুরে দেখতে পারবে। এতে চাষী-ব্যবসায়ীরা লাভবান হবেন জেলার অর্থণীতি আরও মজবুত হবে। তিনি বলেন, বিশ্বের সবদেশে আম উৎপাদিত হলেও চাঁপাইনবাবগঞ্জের আমের মত স্বাদ পৃথিবীর কোন দেশে পাওয়া যাবে না। তিনি রোববার দুপুরে শিবগঞ্জ উপজেলার কানসাটে ‘বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়াম’ এ জেলা প্রশাসনের উদ্যোগে বাংলাদেশ ট্যুরিজম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতায় আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভাবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা বাস্তবায়নের পাশাপাশি সব অঞ্চলে সমানভাবে উন্নয়ন করে চলেছেন। পর্যটন ক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং বেশকিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে। এছাড়া সোনামসজিদ পর্যটন মোটেলে পর্যটকদের আর্কষণ বাড়তে নানামূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, নেদারল্যাণ্ডের টিউলিপ এখন বাংলাদেশে হচ্ছে।

বাইরে থেকে আনা ড্রাগন, বর্তমানে দেশে উৎপাদন হচ্ছে। জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতসহ অন্যরা। পরে প্রতিমন্ত্রী আম উৎসবে অংশ নেয়া আমচাষীদের আম প্রদর্শনীর বিভিন্ন স্টল গুলো ঘুরে দেখেন। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। এবারের আম উৎসবে জেলার ৫টি উপজেলার শতাধিক জাতের আম সমারোহ পায়। এছাড়াও প্রতিমন্ত্রী বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদরে নির্মানাধীন পর্যটন মোটেল এলাকা পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!