1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
অবেধ বালু উত্তোলন ও পরিবহনরোধে গোবিন্দগঞ্জ পৌর মেয়রের সংবাদ সম্মেলন - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জেলা আইনজীবী সমিতির শতবর্ষ উদযাপন- মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে আইনজীবীদের ভুমিকা ছিল অপরিহার্য —চাঁপাইনবাবগঞ্জে প্রধান বিচারপতি চাঁপাইনবাবগঞ্জ-২ উপ নির্বাচনে নৌকার সভা- সিঙ্গাপুর যেতে হবে না ॥ এই দেশ হবে সিঙ্গাপুর–আব্দুর রহমান শিবগঞ্জে তর্ত্তিপুরে সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গাস্নান নাটোরের লালপুরে স্ত্রীর হাতে স্বামী খুন ভোলাহাটে অজ্ঞাত পরিচয়ের লাশ উদ্ধার গোবিন্দগঞ্জে ব্যক্তিগত উদ্যোগে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরন ভোলাহাটে মানবিক ফাউন্ডেশনের কম্বল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে নৌকা প্রতীকের নির্বাচনী জনসভা গোমস্তাপুরে ইভিএম এ ভোট প্রদান বিষয়ক অবহতিকরণ গম্ভীরা গোদাগাড়ী ইউএনও’র বিরুদ্ধে মামলা

অবেধ বালু উত্তোলন ও পরিবহনরোধে গোবিন্দগঞ্জ পৌর মেয়রের সংবাদ সম্মেলন

গাইবান্ধা প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ৬৩ বার পঠিত

অবেধ বালু উত্তোলন ও পরিবহনরোধে গোবিন্দগঞ্জ পৌর মেয়রের সংবাদ সম্মেলন

গাইবান্ধার গোবিন্দগঞ্জে অবৈধ বালু উত্তোলন, পরিবহন ও বিপণন বন্ধ রাখতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সকলের সহযোগিতা কামনা করেছেন গোবিন্দগঞ্জ পৌর মেয়র মুকিতুর রহমান রাফি।
সংবাদ সম্মেলনে পৌর মেয়র বলেন, দীর্ঘদিন ধরে করতোয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় নদী তীরে ভাঙনের কবলে পড়েছে শত শত ঘর-বাড়ি। নদীতে অসংখ্যা চোরাবালির গর্ত তৈরী হওয়ায় ইতিমধ্যে শিশু সহ দুই কৃষকের মৃত্যু হয়েছে। অতিরিক্ত ওজন নিয়ে ড্রাম ট্রাকগুলোর অবাধ চলাচলে পৌর সড়কগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। অসংখ্যা খানা-খন্দের সৃষ্টি হওয়ায় ছোট বড় যানবাহনগুলো দুর্ঘটনায় কবলিত হচ্ছে, পৌর শহরে তীব্র যানজট সহ শহর অপরিষ্কার হচ্ছে। সর্বোপরি রাস্তার ধারের ভবনগুলো কেঁপে উঠছে, কোথাও কোথাও তাতে ফাটল দেখা দিয়েছে। এ অবস্থায় পৌর কর্তৃপক্ষ বালু-মাটি পরিবহনে ড্রাম ট্রাক চলাচল নিষিদ্ধ ও অবৈধ বালু উত্তোলন বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করে। এর ধারাবাহিকতায় স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও গাইবান্ধা প্রশাসকের সহযোগিতা কামনা করে ইতিমধ্যে চিঠি দেয়া হয়েছে। তাদের সহযোগিতার পাশাপাশি পৌর নাগরিকদের সচেতনতায় বিগত ১৫দিন পৌর এলাকায় বালু উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে। তিনি আরও বলেন, অবৈধভাবে বালু-মাটি উত্তোলন, বিপণনকারীদের সাথে পরিবহন মালিকরাও অবৈধ টাকা উপার্জন করে কালো টাকার ক্ষমতা প্রয়োগের যেন সুযোগ না পায় সে লক্ষ্যে বালু উত্তোলন বিপণন ও ড্রাম ট্রাকে পরিবহন স্থায়ীভাবে বন্ধে প্রশাসনিক ও আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর সাথে প্রয়োজন সকল নাগরিকের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, গত সোমবার (৩১ অক্টোবর) মন্ত্রিপরিষদের সচিব আনোয়ারুল ইসলামের একটি ব্রিফিংয়ের উদ্ধৃতিও দেন। যেখানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতের বেলা বালু উত্তোলন নিষিদ্ধ করেন। পৌরসভা হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র-২ ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিমন তালুকদার, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিপন, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আল জাফু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জহুরা বেগম ও সাহানা বেগমসহ ¯’ানীয় প্রিণ্ট ও ইলেকট্রিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2022 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!