1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নিম্নমানের ইটের খোয়া দিয়ে নির্মাণ হচ্ছে নাচোল রাজবাড়ি সড়ক! - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :

নিম্নমানের ইটের খোয়া দিয়ে নির্মাণ হচ্ছে নাচোল রাজবাড়ি সড়ক!

নাচোল প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৮৩ বার পঠিত

নিম্নমানের ইটের খোয়া দিয়ে নির্মাণ হচ্ছে নাচোল রাজবাড়ি সড়ক!

চাঁপাইনবাবগঞ্জের নাচোল রাজবাড়ি সড়ক নির্মাণ হচ্ছে নম্বর বিহীন ইটের খোয়া দিয়ে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারী না থাকার কারণে ঠিকাদার নিজের ইচ্ছেমতো কাজ করে যাচ্ছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন বলেন, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। জানা গেছে, ২০২১-২২ অর্থ বছরে চাঁপাইনবাবগঞ্জের নাচোল-রাজবাড়ি সড়কের ৪ কিঃ মিঃ রাস্তাটি ২ কোটি ৯৭ লাখ টাকা ব্যায়ে রাজশাহীর সোহেল রানা ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি করছেন।

কাজটি পাওয়ার পর থেকে নিম্নমানের ইট-বালু দিয়ে কাজ করছেন বলে ভাতসা পদপুর গ্রামের বিশিস্ট সমাজ সেবক বদিউত জামান জানান। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে শনিবার সকালে সরোজমিনে গেলে নম্বর বিহীন ইটের খোয়া দিয়ে রাস্তার কাজ করানোর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু উপস্থিত ছিলেন। তিনি নম্বর বিহীন ইটের খোয়া গুলো দেখে কাজের তীব্র সমালোচনাও করেন। ঠিকাদারী প্রতিষ্ঠানটি নম্বর বিহীন ইটের খোয়াসহ ৩ ভাগের ১ ভাগ রাবিশ দিয়ে রাস্তা নির্মান করছেন। ফলে রাস্তাটি বছর ৬ মাস যেতে না যেতেই নস্ট হবে, বলে মন্তব্য করছেন ভাতসা বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলামসহ আরো অনেকেই। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শাহিনুল ইসলাম এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বিশেষ কাজে বাইরে আছি।

গত শুক্রবার রাস্তাটি পরিদর্শন করে কিছু নিম্নমানের মানের ইটের খোয়া দেখা গেছে বলে তিনি জানান। ভবিষ্যতে আর নিম্নমানের মানের খোয়া ব্যবহার করতে দেয়া হবেনা বলেও তিনি এ প্রতিবেদককে জানান। এবিষয়ে সংশ্লিষ্ট কাজের ঠিকাদার সোহেল রানার সাথে শনিবার দুপুরে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি মুঠো ফোনে কথা না বলে স্বাক্ষাতে কথা বলবেন বলে আমার সংবাদিককে জানান। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমিন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাস্তা নির্মানের অনিয়মের বিষয়টি শুনেছি এবং উপজেলা প্রকৌশলীকে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করেছি। এর পরেও যদি অনিয়ম হয়, তবে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2022 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!