1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকী আগামীকাল ॥ ‘দর্পণ পরিবার’র স্মরণ - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত জেলার শিবগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় দাবদাহে বিপর্যস্ত জনজীবন ॥ আরও বাড়তে পারে দিনের তাপমাত্রা নির্বাচনে জনগণের রায়ের প্রতিফলন হবে না… গোমস্তাপুরে যুবলীগ নেতা টাইগারের মন্তব্য গোমস্তাপুরে বিভিন্ন কর্মসূচিতে রাজশাহী বিভাগীয় কমিশনার ইতিহাসে ভয়াবহ রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর ॥ বিচার না পেয়ে হতাশা চাঁপাইনবাবগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন বিপুল টাকাসহ পাবনা পাউবোর দুই প্রকৌশলী আটক ॥ ঠিকাদার পলাতক! রহনপুরে সহকারী অধ্যাপক মোঃ মোহসিন আলীর বিদায় সংবর্ধনা ট্রেনে কাটা পড়ে ইজিবাইক এর ২ যাত্রীর মৃত্যু

সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকী আগামীকাল ॥ ‘দর্পণ পরিবার’র স্মরণ

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১১৫ বার পঠিত

সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকী আগামীকাল ॥ ‘দর্পণ পরিবার’র স্মরণ

চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক জেলা প্রশাসক সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকী আগামীকাল ১২ মার্চ। ২০২০ সালের ১২ মার্চ (বৃহস্পতিবার) ১২:৫০ মিনিটে ঢাকা মতিঝিল সিটি সেন্টারে এলজিএসপি প্রকল্প অফিসে বর্তমান সরকারের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালনকালে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশনার অনুমতি (ডিক্লারেশন) দিয়েছিলেন।

 

তাঁর হাত দিয়েই ২০১৪ সালের ১৪ এপ্রিল-১লা বৈশাখ ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়। তিনি নিজেই জেলার বিশিষ্টজনদের সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন। সেই থেকেই সকলের দোয়ায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়ে অদ্যবধি প্রকাশনা চলমান রয়েছে। তিনি জেলা প্রশাসক হিসেবে (২০/০৪/২০১৩ইং হইতে ২২/০৬/২০১৪ইং) পর্যন্ত দায়িত্ব পালন কালে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে সাথে মিডিয়া সংগঠন ও জেলার মিডিয়াকর্মীদের সাথে খোলামেলা চলাফেরায় সকলের মনে ঠাঁই করে নিয়েছিলেন। ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রতিষ্ঠাতা-জন্মদাতা হিসেবে এবং ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর একজন শুভাকাঙ্খি হিসেবে জীবদ্দশায় তাঁর রেখে যাওয়া স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তাঁকে নানা আয়োজনে স্মরণ করছে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবার।

তাঁর প্রয়ান দিবসে (৩য় মৃত্যুবাষিকী) ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবারের উদ্যোগে রবিবার সকালে সরদার শরাফত আলীর রুহের মাগফেরাত কামনায় কোরআনখানী-স্মরণসভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে। শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর নিজস্ব কার্যালয়ে সকালে কোরআনখানী হবে। সদর উপজেলার ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র ১৫ জন হাফেজ এই কোরআনখানীতে অংশ নেবেন। সকাল ১১ টায় স্মরণসভা ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্যগণ, জেলা প্রশাসনের প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদকগণ, জেলার প্রেসক্লাবগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন। এছাড়াও জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে। মহারাজপুর ইউনিয়নের মহাম্মদপুর মন্ডলপাড়া জামে মসজিদে কিছু আর্থিক অনুদান দেয়া হয়েছে এবং মরহুমের মাগফেরাত কামনায় বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়েছে। শ্রদ্ধেয় সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সাবেক প্রধান উপদেষ্টা আলহাজ্ব মো. এরফান আলীসহ অন্যান্য উপদেষ্টাগণ।

উল্লেখ্য, ১২ মার্চ/২০২০ বৃহস্পতিবার দুপুর ১২:৫০ মিনিটের সময় ঢাকায় মতিঝিল সিটি সেন্টারে এলজিএসপি প্রকল্প অফিসে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্না … রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৬ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, ৩ ভাই, ১ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক, ফরিদপুর জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৩ মার্চ/২০২০ শুক্রবার জুম্মা নামাজের পর জানাযা শেষে গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় মরহুমের দাফন সম্পন্ন হয়।

সরদার সরাফত আলীর মৃত্যুতে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু। শোক জানাই ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রধান উপদেষ্টা (তৎকালিন) আলহাজ্ব মো. এরফান আলীসহ অন্যান্য উপদেষ্টাগণ।

সরদার সরাফত আলীর মৃত্যুতে ৩ দিনের শোক ঘোষণা করে ‘দর্পণ’ পরিবার। তাঁর সম্মানে ‘দর্পণ’ কার্যালয়ের সকল কাজ বন্ধ করে দেয়া হয় এবং একদিন পত্রিকা প্রকাশনার কাজ বন্ধ রাখা হয়। সরদার শরাফত আলীর মৃত্যুতে ‘চাঁপাই দর্পণ’ পরিবারের উদ্যোগে মরহুমের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়াও করা হয়। মহান আল্লাহ তায়ালা যেন সকল অপরাধ ক্ষমা করে দিয়ে সরদার সরাফত আলীকে জান্নাত নসিব করেন, এমনটায় দোয়া ‘দর্পণ পরিবার’র।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!