1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত জেলার শিবগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় দাবদাহে বিপর্যস্ত জনজীবন ॥ আরও বাড়তে পারে দিনের তাপমাত্রা নির্বাচনে জনগণের রায়ের প্রতিফলন হবে না… গোমস্তাপুরে যুবলীগ নেতা টাইগারের মন্তব্য গোমস্তাপুরে বিভিন্ন কর্মসূচিতে রাজশাহী বিভাগীয় কমিশনার ইতিহাসে ভয়াবহ রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর ॥ বিচার না পেয়ে হতাশা চাঁপাইনবাবগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন বিপুল টাকাসহ পাবনা পাউবোর দুই প্রকৌশলী আটক ॥ ঠিকাদার পলাতক! রহনপুরে সহকারী অধ্যাপক মোঃ মোহসিন আলীর বিদায় সংবর্ধনা ট্রেনে কাটা পড়ে ইজিবাইক এর ২ যাত্রীর মৃত্যু

সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১২৬ বার পঠিত

সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে স্মরণ সভা ও দোয়া মাহফিল

চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। রবিবার সকালে শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর নিজস্ব কার্যালয়ে ‘চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল হয়।

দৈনিক চাঁপাই দর্পণ এর প্রকাশক ও সম্পাদক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জুর সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি আলমগীর কবির কামাল, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁপাই চিত্র’র প্রকাশক ও সম্পাদক মোঃ কামাল উদ্দিন, সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহাঃ জোনাব আলী, আমার চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জের সদস্য আলহাজ¦ সামশুল হক।

দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্য এনামুল হক তুফান এর সঞ্চালনায় স্মরণ সভায় উপস্থিত ছিলেন, দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্য মোসলেমা বেগম মুসি, চাঁপাইনবাবগঞ্জ শিশু শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক আনিসুর রহমান, দর্পণ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ইসাহাক আলী, দর্পণ পরিবারের সদস্য মোঃ জুয়েল রানাসহ স্মরনসভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়। দর্পণ পরিবারের প্রয়াত ২ সদস্য এ্যাড. মিজানুর রহমান ও এ্যাড. আবুল কাশেম এর আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া হয় মাহফিলে। দোয়া পরিচালনা করেন ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র পরিচালক মাওলানা হাসান মোহাম্মদ ইসহাক।

অসুস্থকার কারণে স্মরণ সভায় উপস্থিত হতে না পারলেও মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করেছেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সাবেক প্রধান উপদেষ্টা মোঃ এরফান আলী। সভায় মরহুম সরদার সরাফত আলীর চাঁপাইনবাবগঞ্জ জেলায় দায়িত্ব পালনকালে সরকারী দায়িত্ব পালনের পাশাপাশি মিডিয়াকর্মীদের সাথে সখ্যতাসহ বিভিন্ন উন্নয়ন ও সামাাজিক কর্মকান্ডের বিবরণ তুলে ধরেন বক্তারা। শেষে মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দর্পণ পরিবারের প্রয়াত ২ সদস্য এ্যাড. মিজানুর রহমান ও এ্যাড. আবুল কাশেম এর আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া হয় মাহফিলে।

দোয়া পরিচালনা করেন ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র পরিচালক মাওলানা হাসান মোহাম্মদ ইসহাক। রবিবার সকালে ‘দর্পণ’ কার্যালয়ে ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র পরিচালক মাওলানা হাসান মোহাম্মদ ইসহাক এর সহায়তায় সদর উপজেলার ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র ১০ জন হাফেজ এই কোরআনখানীতে (খতমে কোরআন) অংশ নেয়। ‘চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর মাধ্যমে প্রয়াত এই সরকারী কর্মকর্তাকে স্মরণ করায় ‘চাঁপাই দর্পণ’ পরিবারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসন ও মরহুমের পরিবার।

এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে রবিবার মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এবং জোহর নামাজের পর কোর্ট জামে মসজিদে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করে রবিবার বিশেষ মোনাজাত করা হয়েছে। ‘দর্পণ পরিবার’ মরহুম সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করায় কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ১২ মার্চ বৃহস্পতিবার ১২:৫০ মিনিটে ঢাকা মতিঝিল সিটি সেন্টারে এলজিএসপি প্রকল্প অফিসে বর্তমান সরকারের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালনকালে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশনার অনুমতি (ডিক্লারেশন) দিয়েছিলেন। তাঁর হাত দিয়েই ২০১৪ সালের ১৪ এপ্রিল-১লা বৈশাখ ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়।

তিনি নিজেই জেলার বিশিষ্টজনদের সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সেই থেকেই ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়ে অদ্যবধি প্রকাশনা চলমান রয়েছে। তিনি জেলা প্রশাসক হিসেবে (২০/০৪/২০১৩ইং হইতে ২২/০৬/২০১৪ইং) পর্যন্ত দায়িত্ব পালন কালে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে সাথে মিডিয়া সংগঠন ও জেলার মিডিয়াকর্মীদের সাথে খোলামেলা চলাফেরায় সকলের মনে ঠাঁই করে নিয়েছিলেন। ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রতিষ্ঠাতা-জন্মদাতা হিসেবে এবং ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর একজন শুভাকাঙ্খি হিসেবে জীবদ্দশায় তাঁর রেখে যাওয়া স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তাঁকে নানা আয়োজনে স্মরণ করছে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবার।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৬ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, ৩ ভাই, ১ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক, ফরিদপুর জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৩ মার্চ/২০২০ শুক্রবার জুম্মা নামাজের পর জানাযা শেষে গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় মরহুমের দাফন সম্পন্ন হয়। অন্যদিকে, সরদার সরাফত আলীর ৩য় মৃত্যুবার্ষিকীতে মরহুমের রুহের মাগফেরাত কামনায় গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করে মরহুমের পরিবার। স্মরণ সভা ও দোয়া মাহফিলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!