1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ১০৩ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে চাঁপাইনবাবগঞ্জে। পতাকা উত্তোলন, কেক কাটা, আলোচনা সভা, শ্রদ্ধার্ঘ অর্পণ, দোয়া মাহফিলসহ নানা আয়োজন করা হয় জেলায়।
জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে শুক্রবার সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসটির সুচনা হয়। সকালে কালেক্টরেট চত্বরের বঙ্গবন্ধু মঞ্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে কেক কাটা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শিশু শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা, মিলাদ ও মোনাজাত, বিশেষ প্রার্থণাসহ বিভিন্ন কর্মসুচী গ্রহণ করা হয়। রচনা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমী।

বঙ্গবন্ধু মঞ্চে শিশু সমাবেশ ও আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। দিবসটি উপলক্ষে সংসদ সদস্যগণ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পরিষদ, আওয়ামীলীগ ও অংগসংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয়। এছাড়া জেলার সকল উপজেলায় নানা আয়োজনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হচ্ছে।

কর্মসূচীতে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা জিয়াউর রহমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি,

জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম, পিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডুসহ জনপ্রতিনিধি, আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও বিশিষ্ট জনেরা।

শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে এ আয়োজন হয়। জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ।

শিশু সমাবেশে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী প্রকৌশলী আফাজ উদ্দীন, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান,

জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামান, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলীসহ অন্যরা। শিশু সমাবেশের শুরুতেই বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ। পরে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে সকাল আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, জেলা পুলিশ, বাংলাদেশ আওয়ামীলীগ-জেলা শাখা, নবাবগঞ্জ সরকারি কলেজসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপতর ও সামাজিক, রাজনৈতিক সংগঠনসমুহ।

এছাড়া, জেলার সকল উপজেলায় নানা আয়োজনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!