1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো নাচোল উপজেলা - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
শিরোনাম :
যুব সমাজকে বাঁচাতে হলে মাদক নিয়ন্ত্রণ করতে হবে-রাজশাহী বিভাগীয় কমিশনার বান্দরবানের ৩ উপজেলার ভোট স্থগিত শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা চাঁপাইনবাবগঞ্জের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শ্রী ঈশ্বর চন্দ্র বর্মন জনসমর্থনে এগিয়ে নাটোরে দেলোয়ার হোসেনকে সিংড়ার চেয়ারম্যান ঘোষণা নাটোরে তিন উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ নাটোরে ত্রিমুখি সংঘর্ষ ॥ এক চালকের মৃত্যু গোমস্তাপুরে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ শিবগঞ্জে শিশুদের প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে কর্মশালা

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো নাচোল উপজেলা

নাচোল প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২০৫ বার পঠিত

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো নাচোল উপজেলা

ভূমিহীন ও গৃহহীনমুক্ত এলাকা হিসেবে স্বীকৃতি পেল নাচোল উপজেলা। বুধবার বেলা ১১ টায় ভার্চুয়ালী এ ঘোষনা দেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪র্থ পর্যায়ে এ উপজেলায় ৮০ টি ঘর প্রদানের মাধ্যমে এ উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত এলাকা হিসেবে স্বীকৃতি পেল। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমিনা শারমীন, মেয়র আব্দুর রশিদ ঝালু খান, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নইম মুন্নী, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, সদর ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম, কসবা ইউপি চেয়ারম্যান জাকারিয়া আল মেহরাব, নেজামপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, ওসি মিন্টু রহমানসহ অন্যরা। উপজেলা নির্বাহী অফিসার বলেন, নাচোলের একটি পরিবারও ভূমিহীন ও গৃহহীন থাকবে না।

এরপরও যদি কোনো ভূমিহীন ও গৃহহীন পাওয়া যায় তাহলে তাদেরকে ঘর দেয়ার ব্যবস্থা করা হবে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করছে নাচোল উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা। নাচোল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৫০০টি, ২য় পর্যায়ে ২০০টি, ৩য় পর্যায়ে ২১৬টি এবং ৪র্থ পর্যায়ে ৮০টিসহ সর্বমোট ৯৯৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমির দলিলসহ পাকা ঘর, বিদ্যুৎ, সুপেয় পানির ব্যবস্থা, রাস্তা ছাড়াও অন্যান্য সুবিধা দেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন প্রকল্পের মাধ্যমে, তাদের প্রশিক্ষণ ও ঋণের ব্যবস্থা করা হয়েছে যাতে, করে তারা স্বাবলম্বী হয়ে উঠতে পারে।

নিউজটি শেয়ার করুন

One thought on "ভূমিহীন ও গৃহহীনমুক্ত হলো নাচোল উপজেলা"

  1. Md. Amanullah Al Masud says:

    প্রধানমন্ত্রীর এই উদ্যোগ অনেক ভাল একটি কাজ। তবে আমার মনে হয় এখনও নাচোলে অনেক লোক ভূমিহীন ও গৃহহীন আছে। একবার
    উপজেলার সকল এলাকায় মাইকিং করলেই এর সত্যতা মিলবে। বিষয়টি ভেবে দেখার জন্য জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করছি। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!