1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
বীর মুক্তিযোদ্ধার সমাধী এলাকায় চাঁপাইনবাবগঞ্জ প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষরোপন - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
শিরোনাম :
কানসাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ চাঁপাইনবাবগঞ্জে হেরোইন মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদন্ড জয়পুরহাটে সিন্ডিকেটের থাবা ॥ ৪৯ টাকার মুরগির বাচ্চা ৭৫ টাকায় বিক্রি চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কঠিন রোগে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা চাঁপাইনবাবগঞ্জে বোমা তৈরীর জন্য গানপাউডার মজুদ ॥ উদ্ধারসহ আটক এক জয়পুরহাটে জমে উঠেছে ৫’শ বছরের ঐহিত্যবাহী ঘোড়া মেলা চাঁপাইনবাবগঞ্জে ছিনতাই হওয়া মোটরসাইকেল-টাকা উদ্ধারসহ গ্রেফতার-২ গাজীপুরে গরুচোর সন্দেহে ২ যুবককে পিটিয়ে হত্যা সারাদেশে ঝড়ো আবহাওয়ার পূর্বাভাস ॥ নদীবন্দরে এক নম্বর সংকেত পাবনায় জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও ইফতার

বীর মুক্তিযোদ্ধার সমাধী এলাকায় চাঁপাইনবাবগঞ্জ প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষরোপন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৩৩০ বার পঠিত

বীর মুক্তিযোদ্ধার সমাধী এলাকায় চাঁপাইনবাবগঞ্জ প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষরোপন

অরক্ষিত ও ভূমিদস্যুদের কবলে পড়ে নিশ্চিহ্ন হতে বসা বীর মুক্তিযোদ্ধা আদবাসী শ্রী লালু মারর্তী’র সমাধী পাশ^র্বর্তী এলাকায় বৃক্ষরোপন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব। ‘সবুজে সাজাই বাংলাদেশ’ শ্লোগানে সোমবার দুপুরে বেশ কিছু জাতের বৃক্ষরোপণ করা হয়েছে সেখানে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের নাধাইকৃষ্ণপুর গ্রামের উত্তর মোহনপুর মৌজায় বেদখল হওয়া সরকারী খাস জমিতে এসব বৃক্ষ রোপন করা হয়।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় দেশব্যাপী সবুজ বেষ্টনী গড়ার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এর উপদেষ্টা পরিষদ এসব বৃক্ষরোপণ করছে।

এই কার্যক্রমে সহযোগিতা করেছে জেলার বন বিভাগ। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এর এমন পরিবেশ বান্ধব কর্মসূচী গ্রহণ করায় কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন সুধিজন। কর্মসূচীতে সহাযোগিতা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এর সম্ভাব্য সদস্যরা।

বৃক্ষারোপন কর্মসূচীর সার্বিক তত্বাবধান ও পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এর জেলা সমন্বয়ক চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু।

কর্মসূচীতে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর স্টাফ রিপোর্টার মোঃ ইসাহাক আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এর সম্ভাব্য সদস্য (স্বেচ্ছাসেবী) মোঃ নাহিদুজ্জামান, মোঃ আকতারুজ্জামান, গোবরাতলা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা জয় সরকার, এলাকার মোঃ ইমরান হোসাইন বিএল, আদিবাসী মনিকা সরেনসহ বীর মুক্তিযোদ্ধা আদবাসী শ্রী লালু মারর্তী’র আত্মীয়—স্বজন ও এলাকাবাসী।

এসময় স্থানীয় বাসিন্দারাও বৃক্ষরোপন কর্মসূচীতে হযোগিতা করেন। প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে সেখানে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা লাগানো হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব ও সকলের প্রচেষ্টায় আগামীতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সবুজ বেষ্টনীর এক অন্যতম জেলা হিসেবে গড়ে উঠবে বলেও আশাবাদ এলাকাবাসী।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!