1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ॥ র‌্যালী-আলোচনা ও মেলাসহ নানা আয়োজন - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১২ মে ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতির সংবাদ সম্মেলন-তুলে ধরলেন নানান তথ্য জেলা পর্যায়েও শ্রেষ্ঠ ‘নবাবগঞ্জ সরকারি কলেজ’ ॥ শ্রেষ্ঠ অধ্যক্ষ ড. মাযহারুল ইসলাম জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮২ হাজার ১২৯ শিক্ষার্থী ॥ মেয়েরা এগিয়ে বিশ্ব ‘মা’ দিবসে চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা ‘মা’ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক-রাজশাহী জেলা প্রশাসক রাবিতে রাতভর ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ॥ ককটেল বিস্ফোরণ ॥ আহত ৬ নোয়াখালীতে উপজেলা নির্বাচনে ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন বাগমারায় মা দিবস পালিত দেশের ৫১ শিক্ষা প্রতিষ্ঠানের কেউই পাস করেনি জাপার চেয়ারম্যান পদে দায়িত্ব পালনে বাধা নেই জিএম কাদেরের

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ॥ র‌্যালী-আলোচনা ও মেলাসহ নানা আয়োজন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৫২ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত ॥ র‌্যালী-আলোচনা ও মেলাসহ নানা আয়োজন

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকালে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে থেকে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে ”স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ স্লোগানে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বের হয়ে র‌্যালিটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিচার প্রার্থীদের বিশ্রামাগার (ন্যায়কুন্জ) ভবনে দেয়ালিকার উদ্ধোধন ও চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবসে আদালত চত্তরে ফিতা কেটে মেলার উদ্ধোধনসহ রক্ত দান কর্মসূচীর উদ্ধবোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আদীব আলী, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসানসহ উপস্থিত বিচারকগণ।

উদ্ধবোধনী অনুষ্ঠান শেষে জেলা ও দায়রা জজ ভবনের সম্মেলন কক্ষে দিবসটির তাৎপর্য বিষয়ে আলোচনা সভা হয়। আলোচনা সভায় জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আদীব আলীর সভাপতিত্বে এবং সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার রুকসানা খানম এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নরেশ চন্দু সরকার, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কুমার শিপন মোদক, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান বিপিএম-পিপিএম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. সোলয়মান বিশু, স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, সিভিল সার্জন ডাঃ এস.এম মাহমুদুর রশিদ, উপকারভোগী ফেন্সি খাতুন ও সামশুন্নাহার।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ রবিউল ইসলাম, যুগ্ন জেলা ও দায়রা জজ মোঃ সাইফুল ইসলাম, গোপাল চন্দ্র রায়, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ হুমায়ন কবীর, মোঃ তৌহিদুজ্জামান, নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোজাহারুল ইসলাম, নবাবগঞ্জ সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুমন কুমার, শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এম সারওয়ার জাহান, নাচোল সহকারী জজ আদালতের বচিারক মোঃ আরিফুল ইসলামসহ বিচার বিভাগের বিভিন্নস্তরের বিচারক ও ম্যাজিষ্ট্রেটগণ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ একরামুল হক পিন্টুসহ জেলা আইনজীবী সমিতির সদস্যগণ, জাতীয় মহিলা সংস্থা জেলা চেয়ারম্যান এ্যাড .ইয়াসমিন সুলতানা রুমা, জেল সুপার মোঃ শরিফুল ইসলাম,

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমান, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক উম্মে কুলসুম, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মিন্টু রহমানসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবসে র‌্যালী ও আলোচনা সভায় জেলা জজ আদালত, চিফজুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও সহকারী জজ আদালতের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। জাতীয় আইনগত সহায়তা দিবস ও আলোচনা সভার সভাপতি ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আদীব আলীসহ উপস্থিত বক্তারা জাতীয় আইনগত সহায়তা প্রদান বিষয়ে আলোচনা করেন এবং আলোচনা শেষে চাঁপাইনবাবগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির ৩জন প্যানেল আইনজীবীকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

 উল্লেখ্য, গত এক বছরে ৩২৭ জনের আবেদনের প্রেক্ষিতে উপকারভোগী প্রায় ৭৫০ জন এবং কোন প্রকার মামলা ছাড়ায় লিগ্যাল এইড কমিটির সহায়তায় দুঃস্থ ও অসহায় মানুষের ৫২ লক্ষ ৮৯ হাজার টাকা উদ্ধার করে দেন জেলা লিগ্যাল এইড কমিটি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!