1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন - দৈনিক চাঁপাই দর্পণ
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন বিষয়ে মতবিনিময় বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ গোপালগঞ্জে পৃথক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী বাগাতিপাড়া উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ॥ প্রার্থীদের জরিমানা! রাসিক মেয়রের সাথে প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সমিতি নেতৃবৃন্দের সাক্ষাৎ অ্যাওয়ার্ড পেলেন ‘জাসাস’ সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম স্বেচ্ছাসেবকলীগের দুই গ্রুপের সংঘর্ষে মেহেদি হাসান নামে শিক্ষার্থীকে হত্যা মিরপুরে লাঠি হাতে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ নাচোলের প্রবীণ সাংবাদিক মানিকের ডান চোখে সফল অস্ত্রপচার সম্পন্ন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৮ মে, ২০২৪
  • ৪৫ বার পঠিত

একটি ঘটনায় আহত-৪ ॥ আটক-১

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

ভোলাহাটে একটি ঘটনায় ৪ জন আহত ও একজন আটকের ঘটনা ছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ কার্যক্রম চলে বিকেল ৪টা পর্যন্ত। জেলার ৩টি উপজেলায় নির্বাচন শান্তিপূর্ণ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয় নির্বাচন কমিশন।

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, সেজন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, বিজিবি, আনসার ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়।
গোমস্তাপুর প্রতিনিধি জানান, গোমস্তাপুর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ কার্যক্রম চলে বিকেল ৪টা পর্যন্ত। চলছে ভোট গণণার কাজ। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে গোমস্তাপুর উপজেলার ৮ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৮৯ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ হয়। তবে, সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম।

এই উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৫৯২ জন, মহিলা ভোটার ১ লাখ ১৩ হাজার ৪৩৭ জন ৩য় লিঙ্গের ভোটার ১ একজন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নাচোল প্রতিনিধি জানান, নাচোল উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ কার্যক্রম চলে বিকেল ৪টা পর্যন্ত। চলছে ভোট গণণার কাজ।

নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ৪ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫৭টি ভোট কেন্দ্রে ৩৬২টি কক্ষ। মোট ভোটার ১ লাখ ২৫ হাজার ৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৭৪৪ জন, মহিলা ভোটার ৬২ হাজার ৩৩২ জন। নাচোল উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে, সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম।

ভোলাহাট প্রতিনিধি জানান, একটি ঘটনা ছাড়া ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ কার্যক্রম চলে বিকেল ৪টা পর্যন্ত। চলছে ভোট গণণার কাজ। ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ৪ ইউনিয়ন ৩৮টি কেন্দ্রে মোট ভোট কেন্দ্র ৩৮টি। মোট ভোটার ৮৬ হাজার ২২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪২ হাজার ৫১৭ জন, মহিলা ভোটার ৪৩ হাজার ৭১২ জন। ভোলাহাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিনিধি আরও জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে। পুলিশ ১ জন কে আটক করেছে। বুধবার সকালে ভোলাহাট উপজেলার বীরেশ্বরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে বেলা ১০টার দিকে এঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, ভোট দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রাথী মো: আব্দুল খালেক (কাপ পিরিচ) এর সমর্থকরা অপর প্রাথী আনোয়ার হোসন (চিংড়ি মাছ) এর সমর্থকদের উপর হামলা করে।

এঘটনায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ৪ জন আহত হয়। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া আরম্ভ হলে সংঘর্ষের এক পর্যায়ে চিংড়ি মাছের সমর্থক মোহাম্মদ সামসুল আজম গুরুতর আহত হয়। এ সময় ওবাইদুল হক ও আলম আলীসহ আরও একজন আহত হন। চিংড়ি মাছের সমর্থক মোহাম্মদ সামসুল আজম কে ভোলাহাট উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর পুলিশ এবং বিজিবির অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে করে। পরে পুলিশ সদস্যরা তোতা আলী নামে একজনকে আটক করে।

আটক ব্যক্তি (কাপ পিরিচ) এর সমর্থক। এ ব্যাপারে ভোলাহাট থানার অফিসার ইনচার্জ সুমন কুমার পাল জানান, কেন্দ্রের বাইরে বিচ্ছিন্ন একটি ঘটনা ঘটেছে এবং এই ঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এছাড়া উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ কার্যক্রম শেষ হয়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত জেলার ৩ উপজেলাতেই ভোট গণণার কার্যক্রম চলছিলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!