1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
দ্বিতীয় ধাপে জেলার শিবগঞ্জ উপজেলায় ভোট মঙ্গলবার ॥ সকল প্রস্তুতি সম্পন্ন - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

দ্বিতীয় ধাপে জেলার শিবগঞ্জ উপজেলায় ভোট মঙ্গলবার ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২০ মে, ২০২৪
  • ৭৯ বার পঠিত

শেষ মুহুর্তে ৮ প্রিজাইডিং অফিসারকে অব্যহতি

দ্বিতীয় ধাপে জেলার শিবগঞ্জ উপজেলায় ভোট মঙ্গলবার ॥ সকল প্রস্তুতি সম্পন্ন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় উপজেলা পরিষদের নির্বাচন আগামীকাল। ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সংশ্লিষ্ট কেন্দ্রে ভোট গ্রহনের মালামাল পৌছানো, নিরাপত্তা ব্যবস্থাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে স্থানীয় প্রশাসন। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন মঙ্গলবার (২১ মে)। এর মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌছানোর জন্য নির্বাচনী সরঞ্জামাদী বিতরন করা হয়েছে। সোমবার দুপুরে শিবগঞ্জ উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৬৬ টি কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সরঞ্জাম সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারের কাছে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে নির্বাচনী সরঞ্জাম। তবে, উপজেলার দূর্গম কয়েকটি এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে। মঙ্গলবার সকাল ৮ থেকে ব্যালেটের মাধ্যমে বিকেল ৪ টা পর্যন্ত ৪ লাখ ৭৮ হাজার ৭০২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সোমবার দিনভর উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৬৬ টি কেন্দ্রের মধ্যে ১৬১ টি কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর শেষ করেছে নির্বাচন অফিস। ভোট গ্রহনের মালামাল পৌছানো, নিরাপত্তা ব্যবস্থাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হয়েছে। তবে, উপজেলার ২ টি দূর্গম ইউনিয়নের ৫টি ভোট কেন্দ্রে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে। বাকী কেন্দ্রে মঙ্গলবার ভোরে ব্যালট পেপার পাঠানো হবে। নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলার ১৬৬ টি ভোট কেন্দ্রে কক্ষ সংখ্যা ১২৮৮ টি। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন, সৈয়দ নজরুল ইসলাম কাপ-পিরিচ প্রতীক, তিনি শিবগঞ্জ উপজেলার সাবেক (পদত্যাগী) উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। মোঃ মহসীন আলী মোটরসাইকেল প্রতীক, তিনি প্রায় ১৫ বছর ধরে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এবং শিবগঞ্জ উপজেলা ও জেলা আওয়ামীলীগের সদস্য। মোঃ গোলাম কিবরিয়া আনারস ও জামাল হোসেন পলাশ মশাল প্রতীক।

জেলার শিবগঞ্জ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি ইতোমধ্যেই নেয়া হয়েছে, বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, সেজন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, বিজিবি, আনসার ও ডিবি পুলিশ মোতায়েন থাকবে। সব মিলিয়ে ভোটের পরিবেশ পরিস্থিতি ভালো রয়েছে, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহন কার্যক্রম সম্পন্ন করতে পারবো। তিনি আরও জানান, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে করার জন্য উপজেলায় প্রায় ৮৫০ জন পুলিশ, র‌্যাব সদস্য ৪০ জন, বিজিবি ৩ প্লাটুন মোতায়েন, ১ প্লাটুন রিজার্ভ এবং প্রায় ২ হাজার ২০০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। রিটার্নিং কর্মকর্তা আহমেদ মাহবুব উল ইসলাম আরও জানান, নির্বাচন সুষ্ঠ করতে বিভিন্ন কারনে শেষ মুহুর্তে ৮ প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়েছে।
উল্লেখ্য, সারাদেশে দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে (মঙ্গলবার) ভোটগ্রহণ হবে। এ ধাপে মোট এক হাজার ৮২৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্য চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী ৮ মে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপের নির্বাচন আগামী ২১ মে, ২৯ মে তৃতীয় ও ৫ জুন চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!