1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ভোলাহাটে আলালপুর মাদ্রাসায় নিয়মবহির্ভূত নিয়োগ বন্ধের দাবি এলাকাবাসীর - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

ভোলাহাটে আলালপুর মাদ্রাসায় নিয়মবহির্ভূত নিয়োগ বন্ধের দাবি এলাকাবাসীর

বি.এম রুবেল আহমেদ
  • আপডেট টাইম : সোমবার, ২৭ মে, ২০২৪
  • ৬১ বার পঠিত

ভোলাহাটে আলালপুর মাদ্রাসায় নিয়মবহির্ভূত নিয়োগ বন্ধের দাবি এলাকাবাসীর

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসায় নিয়মবহির্ভূত নিয়োগ কার্যক্রম বন্ধের দাবি এলাকাবাসীর। গত ১৯ এপ্রিল ‘দৈনিক আমাদের নতুন সময়’ এবং ‘দৈনিক চাঁপাই চিত্র’র মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তির কথা শোনা গেলেও প্রতিষ্ঠান প্রধান কোনো পত্রিকার কাটিং দিতে ব্যর্থ হন। আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট (সুপার) মোঃ বজলুর রহমান বলেন, আমরা নিয়মের মধ্যে থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছি। কিন্তু নোটিশ বোর্ড কিংবা ফেসবুক আইডিসহ অন্যান্য মাধ্যমে প্রচার করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি সঠিক উত্তর দিতে পারেননি। গোপনীয়ভাবে নিয়োগ বাণিজ্য করার লক্ষ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাদের মনের মত প্রার্থীকে দিয়ে আবেদন করানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে সমগ্র এলাকায়। বিগত দিনেও এমনভাবে নিয়োগ বাণিজ্য করেছে এই প্রতিষ্ঠান প্রধান বজলুর রহমান। এটার পুনরাবৃত্তি দেখতে চাই না এলাকার অভিভাবক এবং সুশীল সমাজের মানুষ। এলাকাবাসীর দাবি এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পুরো নিয়মতান্ত্রিক এবং নীতিমালা অনুসারে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য। যাতে সকলের আবেদন করার সুযোগ থাকে। এবিষয়ে ভোলাহাট উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এবং এলাকার সুশীল সমাজের প্রতিনিধি মোঃ রেজাউল করিম বাবলু বিশ্বাস বলেন, আমাদের আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসায় যে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে, তা পুরোটাই মনগড়া এবং নিয়মবহির্ভূত। এখানে কোনো আগ্রহী প্রার্থীদের আবেদন করার সুযোগ দেওয়া হয়নি।
এবিষয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা মোঃ শহিদুল ইসলাম রেনু অভিযোগ করেন, মাদ্রাসার সুপার নিজের স্বার্থসিদ্ধির জন্য গোপনীয়ভাবে লুকিয়ে সার্কুলার দিয়েছে যা এলাকার কোনো অভিভাবক এবং সুশীল সমাজের কেউ জানেনা! এই সার্কুলার বাতিল করে নতুনভাবে সার্কুলার না দিয়ে এলাকার জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলব। এই নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে জানতে ভোলাহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোঃ হারুনর রশীদ বলেন, আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার নিয়োগের বিষয়ে আমরা অবগত নই।
এব্যাপারে আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার একাধিক শিক্ষক এবং কর্মচারী অভিযোগ করেন, আমাদের মাদ্রাসার নিয়োগের বিষয়টা আমরা কেউ জানিনা। আমাদের মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট (সুপার) মহোদয় গোপনীয়ভাবে বিজ্ঞপ্তি দিয়েছেন। কারা আবেদন করেছেন তাও আমরা জানিনা বলেও জানান শিক্ষক কর্মচারীরা। শিক্ষক কর্মচারীরা আরও অভিযোগ করে বলেন, প্রতিষ্ঠান প্রধানের স্বৈরাচারী আচরণের কারণে আমরা কেউ প্রতিবাদ পর্যন্ত করতে পারিনা। এর একটা বিহিত হওয়া প্রয়োজন আছে। এমতাবস্থায় এলাকাবাসীসহ অত্র মাদ্রাসার অধিকাংশ শিক্ষক কর্মচারীরা নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সকলের আবেদনের সুযোগ সৃষ্টির জোর দাবি জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!