1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ঘূর্ণিঝড়ে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন-ইসি - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

ঘূর্ণিঝড়ে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন-ইসি

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৪৭ বার পঠিত

ঘূর্ণিঝড়ে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন-ইসি

ঘূর্ণিঝড় রেমেলের ক্ষয়ক্ষতির কারণে স্থগিত হওয়া উপকূলীয় ২০ উপজেলা পরিষদে ভোটের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৯ জুন এসব উপজেলায় ভোট হবে বলে জানিয়েছেন ইসি সচিব জাহাংগীর আলম। উপজেলাগুলো হল, বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ, মোংলা, খুলনা কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী, আগৈলঝারা, পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন, লালমোহন, ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া, বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি ও নেত্রকোণার খালিয়াজুরী।
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ঘূর্ণিঝড়ের কারণে সোমবার উপকূলীয় ১৯ উপজেলা পরিষদের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। পরদিন মঙ্গলবার ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির কারণে চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া এবং নেত্রকোণার খালিয়াজুরীর ভোটও স্থগিত করা হয়। আর আইনি জটিলতায় কুমিল্লার চান্দিনার ভোটও আটকে যায়। নির্বাচন ভবনে ইসি সচিব বলেন, স্থগিত উপজেলাগুলোর ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে ইসি। উপকূলীয় এলাকাগুলোয় ভোট হবে ৯ জুন। আর চাঁদপুরের ফরিদঞ্জ ও কচুয়া উপজেলায় ভোট হবে চতুর্থ ধাপের ভোটের দিন (৫ জুন)। মামলার কারণে স্থগিত কুমিল্লার চান্দিনা উপজেলারও ভোট হবে একই দিনে। সেক্ষেত্রে চতুর্থ ধাপে ভোট হবে ৫৭ উপজেলায়। দেশের মোট ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী সাড়ে চার শতাধিক উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার। প্রথম ধাপের ১৩৯ উপজেলায় গত ৮ মে, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে আর ৮৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোট হয় বুধবার। আগামী ৫ জুন চতুর্থ ধাপের ভোট রয়েছে। এরপর ৯ জুন স্থগিত উপজেলার ভোট হবে আরেকটি ধাপে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!