1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত জেলার শিবগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় দাবদাহে বিপর্যস্ত জনজীবন ॥ আরও বাড়তে পারে দিনের তাপমাত্রা নির্বাচনে জনগণের রায়ের প্রতিফলন হবে না… গোমস্তাপুরে যুবলীগ নেতা টাইগারের মন্তব্য গোমস্তাপুরে বিভিন্ন কর্মসূচিতে রাজশাহী বিভাগীয় কমিশনার ইতিহাসে ভয়াবহ রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর ॥ বিচার না পেয়ে হতাশা চাঁপাইনবাবগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন বিপুল টাকাসহ পাবনা পাউবোর দুই প্রকৌশলী আটক ॥ ঠিকাদার পলাতক! রহনপুরে সহকারী অধ্যাপক মোঃ মোহসিন আলীর বিদায় সংবর্ধনা ট্রেনে কাটা পড়ে ইজিবাইক এর ২ যাত্রীর মৃত্যু

বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

♦ নিজস্ব প্রতিনিধি 
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১৬০ বার পঠিত

বর্ণাঢ্য আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইতিহাস ও ঐতিহ্যের রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের গৌরবের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার জেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে জেলা শহরের শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয় চত্বরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্ক থেকে বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির অগ্রভাগে বিশাল জাতীয় পতাকা ও দলীয় পতাকা বহন করে। পরে আ’লীগের নেতৃবৃন্দরা বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে নবাবগঞ্জ সরকারি কলেজের শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শরিফুল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, যুগ্ম সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলসহ অন্যরা। এসময় জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ সহ অংগ সংগঠনের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন এ দিনে আওয়ামীলীগের প্রতিষ্ঠা হয়।

পরবর্তীতে বাংলাদেশের স্বাধীনতাসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামীলীগ। বক্তারা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সুদীর্ঘ পথ পরিক্রমায় বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালি জাতির ভাষার আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম ও মহান মুক্তিযোদ্ধাসহ সকল গণতান্ত্রিক এবং সাধারণ মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্বে সুমহান গৌরব অর্জন করেছে। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে তবেই প্রকৃত অর্থে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

বক্তারা আরো বলেন, দেশে এখনো ষড়যন্ত্র চলছে, ঐক্যবদ্ধ এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দাঁড়াতে হবে। এসময় উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ আব্দুল মতিন, সদর উপজেলা আ.লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ রোকনউজ্জামান, জেলা আ’লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, জেলা যুব মহিলালীগের সভাপতি আলহাজ¦ এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোহাঃ আব্দুল আওয়াল গণি জোহা, সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনক, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ শিকদার, সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দসহ আ’লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে, বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্য, জাতীয় ৪ নেতাসহ অন্যান্য নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া এবং সেইসাথে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া য়। এর আগে বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর বিশাল কেক কাটের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!