1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে প্রকৃতি ও জীবন ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :

চাঁপাইনবাবগঞ্জে প্রকৃতি ও জীবন ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৯৫ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে প্রকৃতি ও জীবন ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

পরিবেশ প্রকৃতি ও জলবায়ু নিয়ে দেশব্যাপী কাজ করা সংগঠন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের অংগ সংগঠন ‘প্রকৃতি ও জীবন ক্লাব’র প্রতিষ্ঠা বার্ষিকী মহাআড়ম্বরে পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। ‘সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন’ শ্লোগানে বুধবার বেলা ১১টায় এই উপলক্ষে ‘প্রকৃতি ও জীবন ক্লাব’ চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের আয়োজনে র‌্যালী ও সমাবেশ হয়েছে।

দিবসটি উপলক্ষে চ্যানেল আই চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। শেষে শহরের বঙ্গবন্ধু প্রতিকৃতি মঞ্চের সামনে সমাবেশ হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন ‘প্রকৃতি ও জীবন ক্লাব’ চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের জেলা সমন্বয়ক ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু। র‌্যালী শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোজাহারুল ইসলাম তরু।

‘প্রকৃতি ও জীবন ক্লাব’ চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের উপদেষ্টা এনামুল হক তুফানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ‘প্রকৃতি ও জীবন ক্লাব’ চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোস্তাক হোসেন, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক লেখক গীতিকার মোহাঃ জোনাব আলীসহ অন্যরা। বক্তারা পরিবেশ রক্ষায় এবং দেশকে অতিরিক্ত উষ্ণতা থেকে রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানোর আহবান জানান এবং পরিবেশ এর ক্ষতিকারক কর্মকান্ড পরিহার করার অনুরোধ জানান।

র‌্যালী ও সমাবেশে ‘প্রকৃতি ও জীবন ক্লাব’ চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের উপদেষ্টাগণ, চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জ এর সদস্য মোঃ হাসিনুর রহমান, আনিসুর রহমান, ফারুক হোসেনসহ অন্যান্য সদস্যগণ, ‘চাঁপাই দর্পণ’ পরিবারের মোসলেমা বেগম মুসি, রাশিদা রুমকি, মোঃ ইসাহাক আলীসহ ‘চাঁপাই দর্পণ’ পরিবারের সদস্যগণ,

বেটার চাঁপাইনবাবগঞ্জ হেল্প লাইন এর সভাপতি শামিম আখতার বিপ্লবসহ অন্যান্য সদস্যরাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউট দলের একটি দল র‌্যালীসহ অন্যান্য কর্মসূচীতে অংশ নেয়। সমাবেশে ‘প্রকৃতি ও জীবন ক্লাব’ চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের উদ্যোগে আগামী এক মাসের মধ্যে জেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তার ধারে বিপুল পরিমান বিভিন্ন প্রজাতির গাছ লাগানোর কথা ঘোষণা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!