1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে আমবাগান পরিদর্শনে মন্ত্রী রাষ্ট্রদূতগণ- চাঁপাইনবাবগঞ্জের সুমিষ্ট আম বিদেশে রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার-নাচোলে কৃষিমন্ত্রী এমপি আনার হত্যা মামলায় ৬ দিনের রিমান্ডে ফয়সাল-মোস্তাফিজুর প্রধানমন্ত্রীর কাছে পদ্মা সেতুর ঋণের ৭ ও ৮ম কিস্তির টাকা হস্তান্তর পোরশায় অবৈধ সুতি জালে পোনাসহ বিভিন্ন প্রজাতির মাছ নিধন নেত্রকোণায় তিন হাজার ৬৪ বস্তা ভারতীয় চিনি জব্দ বগুড়ায় কারাগার থেকে পালানো ফাঁসির কয়েদিদের বিরুদ্ধে নতুন মামলা অভিনব কায়দায় মাটির নিচে লুকানো ১ কেজি ৭৬০ গ্রাম হেরোইন উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে মধুমালা রেডিও ক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচি পালন পাবনায় প্রতিপক্ষের হামলায় এক আওয়ামীলীগ কর্মীর মৃত্যু মীরসরাইয়ে ট্রেনের ইঞ্জিনে আগুন

চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : শুক্রবার, ২১ জুন, ২০২৪
  • ৪৬ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন

ভাব গাম্ভির্য ও শান্তিপূর্ণ পরিবেশে পবিত্র ঈদুল আযহা উদযাপন হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলায়। সকলে নিজ নিজ এলাকায় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেছেন। নামাজ শেষে কোরবানী করেছেন।

কুশল বিনিময় ও কোলাকুলি করেছেন আপনজনদের সাথে। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ ঈদুল আযহার নামাজ আদায় করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চকআলমপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে (এবছর নতুন উদ্বোধন)।

চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল ঈদুল আজহার নামাজ আদায় করেছেন পাশর্^বর্তী ঈদগাহে। চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুহা. জিয়াউর রহমান ঈদুল আযহার নামাজ আদায় করেছেন স্থানীয় ঈদগাহ মাঠে।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন সোমবার সকাল ৭টায় ঈদুল আযহার নামাজ আদায় করেছেন জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে। জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণও জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন। নামাজ শেষে দেশ ও জাতীর কল্যানে বিশেষ মোনাজাত করা হয়। জেলা প্রশাসক সকলের সাথে ঈদ শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন।

এসময় বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামসহ জেলা প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয় ঈদের জামাতে।

এদিকে, সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৭ টায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইন্স ড্রিল শেডে পুলিশ সদস্যদের সাথে পবিত্র ঈদ-উল-আযহা এর নামাজ আদায় করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান বিপিএম-পিপিএম সেবা। নামাজ শেষে দেশ ও জাতীর কল্যানে বিশেষ মোনাজাত করা হয়। নামাজ শেষে পুলিশ সুপার সকলের সাথে ঈদ শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন।

পরবর্তীতে পুলিশ লাইন্স মেসে সকল পুলিশ অফিসার ফোর্স ও তাদের পরিবারবর্গসহ প্রীতিভোজে অংশগ্রহণ করেন পুলিশ সুপার। এসময় মোঃ আবুল কালাম সাহিদ (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ জেলা পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা একই সাথে ঈদ-উল-আযহা’র নামাজ আদায় করেন এবং প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ঈদ-উল-আযহা’র নামাজ আদায় করেছেন স্থানীয় স্বরুপনগর ঈদগাহে (সিসিডিবি মোড়)। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন স্বরুপনগর ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি। স্বরুপ নগর জামে মসজিদের ইমাম মাওলানা মো সাইফুল ইসলাম এর ইমামতিতে জানাজায় স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেন। নামাজ শেষে গ্রামের কবরবাসীদের রুহের মাগফেরাত কামনা করে এবং বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে দোয়া কামনা করে দোয়া কামনা করেন।

এছাড়া জেলার বিশিষ্টজনেরা নিজ নিজ এলাকার ঈদগাহ এবং মসজিদে ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন। এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্ববৃহৎ ঈদগাহ সদর উপজেলার মহারাজপুর ঈদগাহে সোমবার (১৭ জুন) সকাল ৮টায় ঈদুল আযহার নামাজ আদায় করেছেন সাপ্তাহিক সোনামসজিদ এর প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাঃ জোনাব আলী এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু। এছাড়া শহরের নিজ নিজ এলাকার ঈদগাহে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই চিত্র’র সম্পাদক মোঃ কামাল উদ্দিন, ‘দৈনিক গৌড় বাংলা’র সম্পাদক মোহাঃ হাসিব হোসেন, ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, সাপ্তাহিক ‘সীমান্তের কাগজ’র সম্পাদক মোঃ জাফরুল আলম। এছাড়াও নিজ নিজ এলাকার ঈদগাহে বা মসজিদে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫৪৮টি ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। জেলার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে। শহরের ফকিরপাড়া, খালঘাট ও উপজেলা মডেল মসজিদেও জেলায় ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়। জেলার কোথাও কোন অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ ও সৌহাদ্র পরিবেশে ঈদুল আযহা উদযাপন হয়েছে জেলায়। ঈদের নামাজ শেষে সকলে আপনজনদের সাথে কুশল বিনিময় ও কোলাকুলি করেছেন এবং কোরবানীও করেছেন। শান্তিপূর্ণভাবে ঈদুল আযহা’র নামাজ আদায় এবং কোরবানী সম্পন্ন করায় জেলাবাসীকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!