1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
পদত্যাগ পত্র বাতিল ও স্বপদে পূনর্বহালের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
শহিদ ও আহত পরিবারের সাথে রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দের চাঁপাইনবাবগঞ্জে মতবিনিময় সোনামসজিদ স্থলবন্দরে আমদানী-রপ্তানী বন্ধ ॥ অযৌক্তিক দাবী বলছে পানামা ‘সবুজে সাজাই বাংলাদেশ’ শ্লোগানে প্রকৃতি ও জীবন ক্লাব চাঁপাইনবাবগঞ্জ’র প্রস্তুতি সভা অধ্যক্ষ বুলির বিরুদ্ধে ইভটিজিংসহ বিভিন্ন অভিযোগের তদন্ত অনুষ্ঠিত ॥ হাজির হননি অধ্যক্ষ চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবকদলের দুই কর্মীকে কুপিয়ে জখম করেছে দূর্বৃত্তরা যুবদলকর্মীকে অপহরন করে হত্যার অভিযোগে রাজশাহী রেঞ্জের ডিআইজি সহ ১২ জনের নামে মামলা চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে ৭৯৩৫ পিচ ইয়াবা উদ্ধার মাঙ্কিপক্সের প্রথম টিকার অনুমোদন দিয়েছে ডব্লিউএইচও স্বৈরাচার সরকারের সাবেক মন্ত্রী ফরহাদ হোসেনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর সাবেক মন্ত্রী-এমপিসহ ৫৮৯ জনের লাল পাসপোর্ট বাতিল

পদত্যাগ পত্র বাতিল ও স্বপদে পূনর্বহালের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ৭০ বার পঠিত

গ্রীণ ভিউ স্কুলের প্রধান শিক্ষককে জোরপূর্বক পদত্যাগ

পদত্যাগ পত্র বাতিল ও স্বপদে পূনর্বহালের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ শহরের অন্যতম বিদ্যাপিঠ এবং জেলা প্রশাসনের নিয়ন্ত্রনাধীন গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ কে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করার প্রতিবাদ এবং পদত্যাগপত্র বাতিল করে স্বপদে পূনর্বহালের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থী, অভিভাবক ও সুশীলসমাজ। রবিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ২ শিক্ষার্থী, একজন অভিভাবক, সুশীল সমাজের প্রতিনিধি এ্যাড. সাইদুল ইসলাম, এ্যাড. হাসিব হোসেন। এসময় উপস্থিত ছিলেন প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা মোঃ আমিনুল ইসলাম আবিরসহ অভিভাবক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। বক্তারা বলেন, কিছু উচ্ছৃংখল শিক্ষার্থী ও প্রাক্তন কিছু শিক্ষার্থী কে একই প্রতিষ্ঠানের স্বার্থান্বেসী শিক্ষকরা ষড়যন্ত্র করে গত ২১ আগষ্ট গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ কে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করে। যাতে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজের মাঝে ক্ষোভের সৃষ্টি করে। বক্তারা অবিলম্বে এই পদত্যাগপত্র প্রত্যাহার করে গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমদ কে আবারও স্বসম্মানে স্বপদে প্রতিষ্ঠানে ফিরিয়ে আনার জোর দাবী জানান। শেষে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলীপী জমা দেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

শিক্ষার্থীরা ক্ষোভের সাথে বলেন, আমাদের প্রধান শিক্ষক স্কুলের সকল শিক্ষার্থীদের নিজের সন্তানের মত করে আগলিয়ে রেখে প্রতিষ্ঠানের সুনাম দিন দিন বৃদ্ধি করেছে। তাঁর এই সফলতা দেখে একই প্রতিষ্ঠানের কিছু স্বার্থান্বেসী ও ষড়যন্ত্রকারী শিক্ষক কিছু শিক্ষার্থীকে ভুল বুঝিয়ে ঘটনার দিন বিক্ষোভ করতে নিয়ে আসে এবং আমাদের হেড ম্যামকে পদত্যাগে বাধ্য করে। কিন্তু সেদিন অধিকাংশ শিক্ষার্থীই এই ষড়যন্ত্রে সাই দেয়নি এবং তারা আসেওনি। কিন্তু আমরা এই জোরপূর্বক পদত্যাগের বিষয়টি মেনে নেবো না।

শুধু তাই নয়, আমরা যখন প্রধান শিক্ষকের পক্ষে কিছু বলার জন্য দাড়িয়েছি, তখন ওই সব ষড়যন্ত্রকারী ও সুবিধা ভোগ করতে চাওয়া শিক্ষকগণ শিক্ষার্থীদের প্রতিষ্ঠান থেকে বের হতে দিচ্ছেন না। বরং তাদের এবং যেসব অভিভাবক আমাদের হেড ম্যামের জন্য কাঁদছে এবং এই কর্মসূচীতে আসার জন্য ছটপচ করছে, তাদেরকেও রুমের মধ্যে জিম্মি করে রেখেছে। আমরা যারা এখানে এসেছি, তাঁরা একরকম জোর করেই মানববন্ধনে এসেছি। শিক্ষার্থীরা আরও বলেন, ‘আমরা আমাদের মমতাময়ী প্রধান শিক্ষক প্রধান শিক্ষক রোকসানা আহমদ কে প্রতিষ্ঠানে ফেরত চাই। আমরা এই পদত্যাগ মানিনা, মানবো না’। অতিসত্বর আমাদের হেড ম্যামকে স্বসম্মানে প্রতিষ্ঠানে ফিরিয়ে এনে প্রতিষ্ঠানে শান্তি-শৃঙ্খলা স্বাভাবিক করার জোর দাবী জানাচ্ছি।

এদিকে, সুশীল সমাজের বক্তারা বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে আমাদের দেশের আবর্জনাগুলো বিদায় হয়েছে, এজন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। কিন্তু এভাবে জোরপূর্বক কোন প্রতিষ্ঠান প্রধানকে পদত্যাগে বাধ্য করা কোনভাবেই কামনা করিনি। যদি কোন প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে অনিয়ম, দূণীতির সাথে জড়িত থাকার বিষয় থেকে থাকে, তবে সেটা সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যুক্তিসংগত। কিন্তু কোন ব্যক্তি বা গোষ্ঠির কারসাজিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে জোরপূর্বক কিছু করা, এটা রীতিমত অন্যায়। বক্তারা আরও বলেন, বৈষম্য বিরোধী শিক্ষার্থী আন্দোলনের পর সারাদেশের সাথে সাথে চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও কিছু স্বার্থান্বেসী ব্যক্তি বা মহল তাদের নিজ স্বার্থ মেটাতে শিক্ষার্থীদের ব্যবহার করে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কে পদত্যাগে বাধ্য করার ঘটনা ঘটেছে। যেটা মোটেও কাম্য নয়। তাঁরা বলেন, শহরের প্রানকেন্দ্রে অবস্থিত এবং কালেক্টরেট এর নিয়ন্ত্রনাধীন প্রতিষ্ঠানে এমন ঘটনা আমাদের সুশীল সমাজ কে অনেক টায় বিষ্মিত ও আশাহত করেছে। বক্তারা আরও বলেন,

যে বা যাঁরা এধরনের ঘটনার সাথে জড়িত, তদন্ত করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে হবে। বক্তারা আরও বলেন, দীর্ঘদিন থেকে প্রধান শিক্ষক রোকসানা আহমদ অক্লান্ত পরিশ্রম করে প্রতিষ্ঠানের অনিয়মগুলো দূর করে একটি আদর্শ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছেন। এই প্রতিষ্ঠানের কিছু শিক্ষক, যারা কোচিং বানিজ্যের সাথে জড়িত বা কাজে ফাঁকি দেয়ার চেষ্টা করেন, এমন কয়েকজন শিক্ষকই প্রধান শিক্ষক রোকসানা আহমদ কে সরিয়ে দিয়ে নিজেদের ফায়দা হাসিলের চেষ্টা করছেন। কিন্তু তাঁরা কি একবারও ভেবেছেন, এই শিক্ষার্থীরাই তাদের কাজে গাফলতি প্রমান হলে, তাদের বিরুদ্ধে রাস্তায় নামতে দ্বিধা করবে না। এভাবে শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্নকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন বক্তারা।

শেষে সুশীল সমাজের প্রতিনিধিরা গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক রোকসানা আহমদ এর পদত্যাগপত্র প্রত্যাহার করে স্বসম্মানে প্রতিষ্ঠানে ফিরিয়ে আনার কথাও বলেন। উল্লেখ্য, প্রতিষ্ঠাকালিন সময় থেকেই শহরের প্রানকেন্দ্রে অবস্থিত গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়টি জেলা কালেক্টরেট এর দ্বারা পরিচালিত হয়ে আসছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!