1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
কমল পেট্রোল-অকটেনের ডিজেল-কেরোসিনের দাম - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অভিযোগের তদন্তে আসছেন মাউশি’র দল- বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সরঃ কলেজে চলছে এখনো ছাত্রলীগের দাপট-অধ্যক্ষ বুলির বিরুদ্ধে কলেজ অস্থিশিল রাখার অভিযোগ চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের কর্মীসভা-জেলা ও দেশের সকল নির্যাতন ও হত্যাকান্ডের বিচার দাবী রাজশাহীতে ২ পিস্তল হাতে গুলি চালানো যুবলীগ নেতা জহিরুল গ্রেপ্তার যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় প্রাধান্য পাবে যেসব বিষয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের অপসারণ দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ৮৭৫ ॥ আহত ৩০ হাজারের অধিক-এইচআরএসএস মুসলিম বিশ্বে ঐক্যের ডাক ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেকশিয়ান’র রাজশাহী মহানগরীতে অটোরিকশা চলাচলে আরএমপি’র নির্দেশনা ভোলাহাটে মিনিবার ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন গোদাগাড়ীতে দারুস সুন্নাহ মাদরাসার দাওরায়ে হাদীসের উদ্বোধন

কমল পেট্রোল-অকটেনের ডিজেল-কেরোসিনের দাম

বিশেষ (ঢাকা) প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ৩৮ বার পঠিত

কমল পেট্রোল-অকটেনের ডিজেল-কেরোসিনের দাম

নতুন দরে জ্বালানি তেলের দাম সর্বনিম্ন ১ টাকা ২৫ পয়সা থেকে থেকে সর্বোচ্চ ৬ টাকা পর্যন্ত কমেছে বলে জানিয়েছে জ্বালানি বিভাগ। পেট্রোল-অকটেনের দাম ৬ টাকা, ডিজেল-কেরোসিন ১ টাকা ২৫ পয়সা কমেছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে মিল রেখে দেশে সেপ্টেম্বরের জন্য জ্বালানি তেলের দাম সমন্বয় করেছে অন্তর্বর্তীকালীন সরকার। নতুন দরে জ্বালানি তেলের দাম সর্বনিম্ন ১ টাকা ২৫ পয়সা থেকে থেকে সর্বোচ্চ ৬ টাকা পর্যন্ত কমেছে বলে জানিয়েছে জ্বালানি বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়েছে, পেট্রোল ও অকটেনের দাম লিটারে ৬ টাকা এবং প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ১ টাকা ২৫ পয়সা করে কমানো হয়েছে। জ্বালানি তেলের দাম এই হারে পুনঃনির্ধারণ করে শনিবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। শনিবার মধ্যরাত থেকেই নতুন দামে পাম্পগুলোয় তেল পাওয়া যাবে। এর আগে সরকারবিরোধী আন্দোলন দমনে ব্যস্ত আওয়ামীলীগ সরকার আগস্ট মাসের জন্য জ্বালানি তেলের দাম পুনঃনির্ধারণ করতে পারেনি। তখন জ্বালানি বিভাগ থেকে বলা হয়েছিল, পরিবর্তন খুবই সামান্য, সে কারণে আর ঘোষণা করা হচ্ছে না।
জ্বালানি বিভাগ সুত্র জানায়, ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিন এতদিন বিক্রি হয়েছে লিটার প্রতি ১০৬ টাকা ৭৫ পয়সা; এই দাম থেকে ১ টাকা ২৫ টাকা কমিয়ে ডিজেল ১০৫ টাকা ৫০ পয়সা করা হয়েছে। বর্তামানে পেট্রোল ১২৭ টাকায় বিক্রিয় হচ্ছে। এই দাম লিটারে ৬ টাকা কমিয়ে ১২১ টাকা করা হয়েছে। এছাড়া অকটেনের লিটার প্রতি বর্তমান দাম ১৩১ টাকা; এখান থেকেও ৬ টাকা কমিয়ে ১২৫ টাকা পুনর্র্নিধারণ বা সমন্বয় করা হয়েছে। গত মার্চ মাস থেকে জ্বালানি তেলের দাম পুনঃনির্ধারণ করে আসছে সরকার যা এপ্রিল থেকে কার্যকর ছিলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!