1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
টোলমুক্ত করার দাবিতে পোড়ানো হয়েছে শহীদ রফিক সেতুর টোলবক্স - দৈনিক চাঁপাই দর্পণ
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সাথে ‘চাঁপাই দর্পণ’ ও চ্যানেল আই পরিবার’র সৌজন্য সাক্ষাৎ সাবেক দুই আইজিপির বিরুদ্ধে হওয়া মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা কবি-সাংবাদিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বরাও বিচারের আওতায় আসবে-উপদেষ্টা নাহিদ ইসলাম চাঁপাইনবাবগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন এবছর জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ র‌্যাবের অভিযানে ২ কেজি হেরোইনসহ এক ব্যবসায়ী আটক স্ত্রী’র চেক দিয়ে স্বামী’র বিভিন্ন স্থানে জালিয়াতি ॥ আদালতে ২৩টি চেক বাতিল ঠাকুরগাঁও সীমান্তে গরুর বদলে মানবপাচারে সক্রিয় চোরাকারবারি চক্র পিলখানায় হত্যাকান্ড, সদস্যদের পুনঃবহাল ও কারাবন্দী সদস্যদের মুক্তির দাবিতে স্মারকলিপি প্রদান

টোলমুক্ত করার দাবিতে পোড়ানো হয়েছে শহীদ রফিক সেতুর টোলবক্স

দর্পণ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৮ বার পঠিত

টোলমুক্ত করার দাবিতে পোড়ানো হয়েছে শহীদ রফিক সেতুর টোলবক্স

টোলমুক্ত করার দাবিতে মানিকগঞ্জে ধলেশ্বরী নদীর ওপর শহীদ রফিক সেতুর টোল প্লাজায় আগুন ধরিয়ে দেয় বিক্ষুদ্ধ ছাত্র-জনতা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কয়েকটি মিছিল নিয়ে যাওয়া লোকজন সেতুর টোলপ্লাজায় আগুন ধরিয়ে দেয় বলে জানিয়েছেন সিংগাইর থানার পরিদর্শক (তদন্ত) মোশাররফ হোসেন। এর আগে সিংগাইর সরকারি কলেজ, ধল্লা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, সাভারের তেঁতুলঝোড়া কলেজসহ স্থানীয় কয়েকটি কওমী মাদ্রাসার ছাত্র ও সায়েস্তা ইউনিয়নের বাসিন্দা ও শিক্ষার্থীরা মিছিল নিয়ে সেতুর টোল প্লাজায় গিয়ে বিক্ষোভ শুরু করেন। এরপর সংক্ষিপ্ত সমাবেশ শেষে তারা টোল প্লাজায় অগ্নিসংযোগ করেন। মানিকগঞ্জের সিংগাইর ও ঢাকার সাভারের সংযোগস্থলে ধলেশ্বরী নদীর ওপর ৩০৭ মিটার দৈর্ঘ্যের সেতুটি ১৯৯৬ সালে উদ্বোধনের পর ২০০০ সাল থেকে থেকে টোল সংগ্রহ করা শুরু হয়। তবে ৫ অগাস্ট সরকার পতনের পর সেতুটির ইজারাদার এলাকায় নেই বলে জানা গেছে। কিন্তু তার অনুপস্থিতিতে কারা সেতুটির টোল সংগ্রহ করছিল তা নিশ্চিত হওয়া যায়নি। সমাবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও ধল্লা ইউনিয়নের বাসিন্দা আসাদুজ্জামান আসাদ বলেন, “শহীদ রফিক সেতু দিয়ে সিংগাইর থেকে সবজিসহ কাঁচামাল ঢাকায় যায়, পরিবহনে বাড়তি খরচ করতে হয়। আমরা দীর্ঘদিন ধরে এ সেতু টোলমুক্ত করার জন্য দাবি জানিয়ে আসছি। ছাত্র-জনতার অভ্যুথানের পর কয়েকদিন টোল আদায় বন্ধ থাকলেও আবারও টোল আদায় করছে একটি মহল। ইজারাদাররা না অন্য মহল টোল আদায় করছিল তাও জানা যাচ্ছে না। সমাবেশে জামির্তা ইউনিয়নের আবু সায়েম, বাস্তা এলাকার আলতাফ হোসেন, রমজান মিয়া, জামির্তা ইউনিয়নের মিজানুর রহমানসহ অনেকে বক্তব্য রাখেন। সাভার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাসেল নূর বলেন, ১১টার দিকে সেতুর দুটি টোল বক্সে আগুন দেওয়া হয়েছে। এতে টোল প্লাজার আসবাবসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে গেছে।
এ সময় মানিকগঞ্জ থেকে হেমায়েতপুরগামী এবং হেমায়েতপুর থেকে সিংগাইর-মানিকগঞ্জ সড়কের যান চলাচল এক ঘণ্টার মতো বন্ধ হয়ে যায়। পরে ঘটনাস্থলে সেনাবাহিনী এসে যান চলাচল স্বাভাবিক করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!