1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সোনামসজিদ স্থলবন্দরে আমদানী-রপ্তানী বন্ধ ॥ অযৌক্তিক দাবী বলছে পানামা - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সাথে ‘চাঁপাই দর্পণ’ ও চ্যানেল আই পরিবার’র সৌজন্য সাক্ষাৎ সাবেক দুই আইজিপির বিরুদ্ধে হওয়া মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যদের আর যোগদান করতে দেওয়া হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা কবি-সাংবাদিক-সাংস্কৃতিক ব্যক্তিত্বরাও বিচারের আওতায় আসবে-উপদেষ্টা নাহিদ ইসলাম চাঁপাইনবাবগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের মানববন্ধন এবছর জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ র‌্যাবের অভিযানে ২ কেজি হেরোইনসহ এক ব্যবসায়ী আটক স্ত্রী’র চেক দিয়ে স্বামী’র বিভিন্ন স্থানে জালিয়াতি ॥ আদালতে ২৩টি চেক বাতিল ঠাকুরগাঁও সীমান্তে গরুর বদলে মানবপাচারে সক্রিয় চোরাকারবারি চক্র পিলখানায় হত্যাকান্ড, সদস্যদের পুনঃবহাল ও কারাবন্দী সদস্যদের মুক্তির দাবিতে স্মারকলিপি প্রদান

সোনামসজিদ স্থলবন্দরে আমদানী-রপ্তানী বন্ধ ॥ অযৌক্তিক দাবী বলছে পানামা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৯ বার পঠিত

সোনামসজিদ স্থলবন্দরে আমদানী-রপ্তানী বন্ধ ॥ অযৌক্তিক দাবী বলছে পানামা

পানামা পোর্ট লিংক লিমিটেডের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে রবিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে অনির্দিষ্টকালের জন্য আমদানী-রপ্তানী বন্ধ করে দিয়েছে রপ্তানীকারকরা। সোনামসজিদ স্থলবন্দর আমদানী-রপ্তানীকারক গ্রুপের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দীন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সোনামসজিদ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড ভারত থেকে আমদানীকৃত পাথরের ট্রাক থেকে অযৌক্তিক হারে টাকা আদায় করছে। এছাড়াও তাদের বিভিন্ন অনিয়মের জন্য আমদানী-রপ্তানীকারকরা লোকসানের শিকার হচ্ছেন। তাই লোকসানের হাত থেকে বাঁচতে এই বন্দর দিয়ে আমদানী-রপ্তানী না করে এই বন্দর দিয়ে তারা ব্যবসা না করার চিন্তা ভাবনা করছেন। এই কারণেই ভারতের ব্যবসায়ীদের চিঠি দিয়ে এই বন্দর দিয়ে পণ্য আমদানী-রপ্তানী না করার কথা জানানো হয়েছে। আর এতে ভারতের ব্যবসায়ীরাও একাত্মতা ঘোষণা করেছেন। ফলে এই বন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।
এদিকে, পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক মাইনুল ইসলাম বলেন, আমরা কোন অযৌক্তিক টাকা বা ফি আদায় করিনা। বাংলাদেশ সরকারের দেয়া অন্যান্য বন্দরের মতোই আমরা পাথরের নায্য ফি আদায় করি। তিনি বলেন, এই বন্দরে অন্যান্য বন্দরের চাইতে ফি কম নেয়া হয়। আমাদের কার্যক্রমে কোন অসুবিধা না থাকলেও আমদানী-রপ্তানীকারকরা পণ্য আনা বন্ধ রেখেছে। আমরা সরকারের দেয়া নিয়মের বাইরে যেতে পারবো না। এখানকার আমদানী-রপ্তানীকারকরা অনেক পূর্বের দেয়া ফি দিয়েই ব্যবসা করতে চাই। সে কারনেই তাদের এই সিদ্ধান্ত। সরকারের যে সিদ্ধান্ত দেবেন, সে মোতাবেক আমরা কাজ করবো বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!