1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নাচোলে ফল বাজারের শুভ উদ্বোধন - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে ঢাকায় উষ্ণ অভ্যর্থনা ॥ বন্ধুকে পেয়ে খুবই খুশি ড. ইউনূস টাঙ্গাইলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ১০ ৫৩ বিজিবি’র অভিযানে ৩টি ককটেল ও ২টি খোসা উদ্ধার গোমস্তাপুরে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে মন্দির নেতৃবৃন্দের সাথে বিএনপির মতবিনিময় তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ নাটোরের বাগাতিপাড়ায় দুর্গাপূজা উপলক্ষে বিএনপির প্রস্তুতি সভা সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গ্রেপ্তার ৫৩ বিজিবির অভিযানে পিস্তল-গুলি ও মদ উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে ৫৯ বিজিবি’র অভিযানে ১১৬.৫৪ গ্রাম স্বর্ণসহ আটক এক সকলে সর্তক থাকুন ॥ স্বৈরাচারের প্রেতাত্বারা চারিদিকেই আছে-জাকির হোসেন

নাচোলে ফল বাজারের শুভ উদ্বোধন

নাচোল প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৪২ বার পঠিত

নাচোলে ফল বাজারের শুভ উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ফল বাজারের শুভ উদ্বোধন হয়েছে। উপজেলার কসবা ইউনিয়নের কালইর বাজারে গঠিত হয়েছে এ ফল বাজার। কালইর ফল ফাউন্ডেশনের উদ্যোগে শুভ উদ্বোধন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার (১লা অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় ফল বাজার শুভ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফল ফাউন্ডেশন এর সভাপতি জাকারিয়া আল মেহরাব। এছাড়াও গোলাবাড়ি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও ফল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তাজামুল হক, অর্থ সম্পাদক আতাউর রহমান লিটন, সদস্য নাজির হোসেন, ইউসুফ আলী মাস্টার, রহিদুল ইসলাম মেম্বার, উদ্যোক্তা রফিকুল ইসলাম রফিক, বাবুল আক্তার, মোহাম্মদ রফিক, ফারুক আহমেদ, নাহিদ ইসলাম প্রমুখ। বক্তারা বলেন ‘নাচোলের মাটি ফলের ঘাঁটি’।

এক সময়ের বরেন্দ্র অঞ্চলের মরুভূমি খ্যাত নাচোল বিভিন্ন রকমের সুস্বাদু ফলের জন্য বিখ্যাত। বিভিন্ন জাতের আম, পেয়ারা, মালটা, কমলা, ড্রাগন বরইসহ সব ফলই নাচোলেই উৎপাদিত হয়। আর এ কালইর মোড় থেকেই বাংলাদেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে নাচোলের এই সুস্বাদু ফলগুলো। উপজেলার কালইর আম ও পেয়ারা বাণিজ্যিক এলাকা হিসেবে পরিচিত লাভ করেছে ইতিমধ্যেই। এই বাজার থেকে প্রতিদিন প্রায় ২৫ থেকে ৩০টি ট্রাক, কাভার ভ্যানসহ মিনি ট্রাকে করে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বাণিজ্যিকভাবে ফলের গাড়ি চলাচল করে। উদ্বোধনী আয়জনে আরও উপস্থিত ছিলেন কসবা ইউপি মহিলা সদস্য চম্পা খাতুন, সখিনা বেগম, ক্রেতা ও বিক্রেতা আড়ৎদারসহ ফল ফাউন্ডেশন এর সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!