1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা- চাঁপাইনবাবগঞ্জে আবারও প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ১৩০ পরিবার - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

শিবগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা- চাঁপাইনবাবগঞ্জে আবারও প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ১৩০ পরিবার

♦ নিজস্ব প্রতিনিধি 
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ১৮৬ বার পঠিত

শিবগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা
চাঁপাইনবাবগঞ্জে আবারও প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ১৩০ পরিবার

‘মুজিব বর্ষ’ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলায় আবার নতুন করে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো আরো ১৩০টি পরিবার। অন্যদিকে, সারা দেশে ৫২টি উপজেলার মধ্যে শিবগঞ্জ উপজেলাকে শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর ৪১টি, শিবগঞ্জ উপজেলায় ৭৬টি ও গোমস্তাপুর উপজেলায় ১৩টি পরিবারসহ মোট ১৩০টি রয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০টায় ভার্চুয়ার পদ্ধতিতে জননেত্রী শেখ হাসিনা উপজেলা প্রশাসন ও গৃহহীন ও ভূমিহীনদের সাথে যুক্ত হয়ে আশ্রয়ন প্রকল্প -২ এর অধিনে তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ৭৬টি গৃহহীন ও ভূমিহীণ পরিবারের মাঝে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করে শিবগঞ্জ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত হিসাবে ঘোষণা দেন। উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় শিবগঞ্জ উপজেলা মিলনায়তনে শুভ উদ্বোধনী সভা হয়।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাঞ্চন কুমারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিব খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, মৎস্য কর্মকর্তা আবু বকর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধূরী জোবায়ের আহম্মেদ। এ সময় প্রধান অতিথি বলেন, সারা দেশের ২ টি জেলা এবং ৫২ টি উপজেলাকে ভূমিহীন ঘোষণার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলাকেও ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা স্বীকার ও তাকে ধন্যবাদ জানান। তিনি আরো জানান, সরকারের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জ জেলায় নতুন করে ঘর পেলো আরো ১৩০টি পরিবার। ক-শ্রেণির শিবগঞ্জে উপজেলায় ৭৬টি ও গোমস্তাপুর উপজেলায় ১৩টি পরিবার ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার তৃতীয় লিঙ্গ গোষ্ঠীদের মাঝে ৪১ বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করা হয়। উল্লেখ্য, এ পর্যন্ত শিবগঞ্জে ৩পর্যায়ে ১১৮৮টি গৃহহীন ও ভ’মিহীন পরিবার দেয়া হয়েছে আশ্রয়ন প্রকল্পের সেমিপাকা বাড়ি। মুজিববর্ষ উপলক্ষে ১ম পর্যায়ে এ চাঁপাইনবাবগঞ্জ জেলার পাঁচটি উপজেলায় মোট ১৩১৯ টি গৃহ উপকারভোগী পরিবারের অনুকূলে হস্তান্তর করা হয়েছে, ২য় পর্যায়ে এ জেলার পাঁচটি উপজেলায় মোট ২৬১৯ টি গৃহ উপকারভোগী পরিবারের অনুকূলে হস্তান্তর করা হয়েছে এবং ৩য় পর্যায়ের ১ম ধাপে এ জেলার পাঁচটি উপজেলায় ৫২১ টি পরিবারের অনুকূলে হস্তান্তর করা হয়েছে। এ জেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৪৫৮৯টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবার অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবারের অনুকূলে বরাদ্দ পাওয়া গিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!