1. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
  2. sobuj033@gmail.com : sobuj :
নিয়ামতপুরে শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বিত্তবানদের পাশে দাঁড়ানোর অনুরোধ- অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না ট্রেনে পা হারানো গোমস্তাপুরের দরিদ্র আখতারুলের রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা জিল্লার রহমানের দাফন সম্পন্ন পলাশবাড়ীতে মুক্তিযোদ্ধার পরিবারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন শিবগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত ১ শিবগঞ্জে নিহত পরিবারকে আড়াই লাখ টাকা সহায়তা বীর মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের শাস্তির দাবিতে নাচোলে মানববন্ধন রহনপুরে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা সভা গাইবান্ধায় জাতীয় পার্টি বিক্ষোভ মিছিল ৫৯ বিজিবি’র হাতে ফেন্সিডিল ও মোটর সাইকেল জব্দ ॥ আটক এক বাগাতিপাড়ায় ভাড়া বৃদ্ধির দাবিতে ভ্যান চালকদের অবরোধ

নিয়ামতপুরে শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত

নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতা
  • আপডেট টাইম : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ২৫ বার পঠিত

নিয়ামতপুরে শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী শুক্রবার নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাত বরণ করেন। ৫ আগষ্ট শুক্রবার সকাল ১০টায় শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলে নিয়ামতপুর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও উপজেলা আ্ওয়ামীলীগ পৃথক পৃথক কর্মসূচী গ্রহন করেন।
উপজেলা পরিষদের নবনির্মিত কমপ্লেক্স ভবনে অস্থায়ী মঞ্চ করে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করা হয়। পুস্পস্তাবক অর্পন করেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির পক্ষে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা, উপজেলা পরিষদের পক্ষ হতে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদের নেতৃত্বে, উপজেলা প্রশাসনের পক্ষ হতে উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান ও সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলমের নেতৃত্বে অন্যান্য কর্মকর্তাবৃন্দ, অফিসার ইন চার্জ হুমায়ন কবির ও ওসি তদন্ত ফইম উদ্দিনের নেতৃত্বে পুলিশ সদস্য বৃন্দ, বীর মুক্তিযোদ্ধা সুভাষ কান্ত সরকার, বীর মুক্তিযোদ্ধা বিমল চন্দ্র প্রামানিক ও বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ ও ফায়ার সার্ভিস। পরে হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) বজলুর রশীদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম, অফিসার ইন চার্জ হুমায়ন কবির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদসহ অন্যরা। এসময় বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান প্রধান ও আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, শেখ কামাল স্বাধীন বাংলাদেশের প্রথম ওয়ার কোর্সে প্রশিণপ্রাপ্ত হয়ে মুক্তিবাহিনীতে কমিশন লাভ ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন। শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এবং শাহাদাত বরণের সময় বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামীলীগের অঙ্গ-সংগঠন জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2022 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!