1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
মহান মে দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালী-আলোচনা সভাসহ নানা আয়োজন বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন বঙ্গবন্ধু-নওগাঁয় খাদ্যমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে ‘ইনসাব’ এর মহান মে দিবস পালন শিবগঞ্জে ইউপি সদস্যসহ ৩ জনের উপর হামলায় ৫ দিনেও গ্রেফতার হয়নি আসামি শিবগঞ্জ উপজলো পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আক্কেলপুরে মনোনয়নপত্র জমা নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা নাটোরে ইয়াবা নিয়ে সহযোগীসহ উপসহকারী কৃষি কর্মকর্তা আটক নাচোলে ‘বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক কর্মশালা র‌্যাবের অভিযান-চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিলসহ আটক এক পোরশায় স’মিল পুড়ে ছাই

চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ১০৯ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন

ভাব গাম্ভির্য ও শান্তিপূর্ণ পরিবেশে পবিত্র ঈদুল আযহা উদযাপন হয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলায়। সকলে নিজ নিজ এলাকায় ঈদগাহ এবং জামে মসজিদে ঈদের নামাজ আদায় করেছেন। নামাজ শেষে কোরবানী করেছেন। কুশল বিনিময় ও কোলাকুলি করেছেন আপনজনদের সাথে। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ ঈদুল আযহার নামাজ আদায় করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর মিয়াপাড়া ঈদগাহ ময়দানে। চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল ঈদুল আযহার নামাজ আদায় করেছেন পাশর্^বর্তী ঈদগাহে।

চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান ঈদুল আযহার নামাজ আদায় করেছেন স্থানীয় ঈদগাহ মাঠে। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বৃহস্পতিবার সকালে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন কোর্ট জামে মসজিদে। জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ একই মসজিদে ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন। বৃষ্টির কারণে কোর্ট জামে মসজিদে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়। এদিকে, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রাকিব বিপিএম-পিপিএম বার ঈদুল আযহার নামাজ আদায় করেছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনস্ মাঠে/জামে মসজিদে। জেলা পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা একই মসজিদে ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন। এছাড়া জেলার বিশিষ্টজনেরা নিজ নিজ এলাকার ঈদগাহ এবং মসজিদে ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্ববৃহৎ ঈদগাহ সদর উপজেলার মহারাজপুর ঈদগাহে বৃহস্পতিবার সকাল ৮টায় ঈদুল আযহার নামাজ আদায় করেছেন সাপ্তাহিক সোনামসজিদ এর সম্পাদক মোহাঃ জোনাব আলী এবং ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক ও চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু। এছাড়া শহরের নিজ নিজ এলাকার ঈদগাহে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই চিত্র’র সম্পাদক মোঃ কামাল উদ্দিন, ‘দৈনিক গৌড় বাংলা’র সম্পাদক মোহাঃ হাসিব হোসেন, ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম। এছাড়াও নিজ নিজ এলাকার ঈদগাহে বা মসজিদে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা। শান্তিপূর্ণভাবে ঈদুল আযহা’র নামাজ আদায় এবং কোরবানী সম্পন্ন করায় জেলাবাসীকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের ৪৩৯ ঈদগাহসহ অস্থায়ী বেশ কিছু ঈদগাহে এবং আবহাওয়াজনিক কারণে অনেক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। কোথাও কোন অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ ও সৌহাদ্র পরিবেশে ঈদুল আযহা উদযাপন হয়েছে জেলায়। ঈদের নামাজ শেষে সকলে আপন জনদের সাথে কুশল বিনিময় ও কোলাকুলি করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!