1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে স্বাবলম্বী করছেন-খাদ্যমন্ত্রী - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
মহান মে দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালী-আলোচনা সভাসহ নানা আয়োজন বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন বঙ্গবন্ধু-নওগাঁয় খাদ্যমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে ‘ইনসাব’ এর মহান মে দিবস পালন শিবগঞ্জে ইউপি সদস্যসহ ৩ জনের উপর হামলায় ৫ দিনেও গ্রেফতার হয়নি আসামি শিবগঞ্জ উপজলো পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আক্কেলপুরে মনোনয়নপত্র জমা নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা নাটোরে ইয়াবা নিয়ে সহযোগীসহ উপসহকারী কৃষি কর্মকর্তা আটক নাচোলে ‘বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক কর্মশালা র‌্যাবের অভিযান-চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিলসহ আটক এক পোরশায় স’মিল পুড়ে ছাই

শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে স্বাবলম্বী করছেন-খাদ্যমন্ত্রী

নাহিদ-পোরশা (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৯১ বার পঠিত

শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে স্বাবলম্বী করছেন-খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিএনপির আমলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষ অবহেলিত ছিল। সেই অবহেলিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের সহযোগিতা করে স্বাবলম্বী করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার দুপুরে নওগাঁর পোরশা উপজেলার সরাইগাছী মোড় কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের মাঝে ষাড় বাছুর, গো-খাদ্য, হাঁস ও হাঁসের ঘর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
এসময় সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক মান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণী সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারী হাসপাতাল এর আয়োজনে সুফলভোগী ১৩০টি পরিবারের মাঝে ষাড় বাছুর ও ১৬৬টি পরিবারের মাঝে ২০টি করে হাঁস বিতরণ করা হয়।

খাদ্যমন্ত্রী আরো বলেন, দেশের পিছিয়ে পড়া ও অনগ্রসর জনগোষ্ঠীকে উন্নয়নমুখী মূলস্রোতে সম্পৃক্ত করার লক্ষ্যে নওগাঁসহ দেশব্যাপী এই কার্যক্রম চলমান রয়েছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা এখন আর আগের দিনের মতো নেই। তারা নিজেদের বদলে ফেলছে। উন্নয়ন হচ্ছে তাদের জীবনমানের। বাড়ছে শিক্ষার হার। আর এসব সম্ভব হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিরলস প্রচেষ্ঠার জন্য।
সাধন চন্দ্র মজুমদার বলেন, আজকে যেসব ষাড় বাছুর ও হাঁস বিতরণ করা হয়েছে এসব পালনের মাধ্যমে মানুষের আর্থসামাজিক ও জীবন মানোন্নয়নের পাশাপাশি ওই এলাকার মানুষের পুষ্টি চাহিদা পূরণ হবে। এ ছাড়া কর্মসংস্থানের ফলে নারীর আয় বাড়বে এবং ক্ষমতায়ন ঘটবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার আহবানও জানান মন্ত্রী।
উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারন সম্পাদক মোফাজ্জ হোসেন, উপজেলা প্রাাণিসম্পদ কমৃকর্তা ডাঃ আব্দুল্লাহ আল মামুন, থানা অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম সহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি সাধন চন্দ্র মজুমদার তার নিজস্ব তহবিল থেকে ৮৫ হাজার টাকার চেক, জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় উপজেলার ২৮২ জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ, এডিবি প্রকেল্পর আওতায় ১৬ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!