1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের বার্ষিক সাধারণ সভা - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মহান মে দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালী-আলোচনা সভাসহ নানা আয়োজন বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন বঙ্গবন্ধু-নওগাঁয় খাদ্যমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে ‘ইনসাব’ এর মহান মে দিবস পালন শিবগঞ্জে ইউপি সদস্যসহ ৩ জনের উপর হামলায় ৫ দিনেও গ্রেফতার হয়নি আসামি শিবগঞ্জ উপজলো পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আক্কেলপুরে মনোনয়নপত্র জমা নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা নাটোরে ইয়াবা নিয়ে সহযোগীসহ উপসহকারী কৃষি কর্মকর্তা আটক নাচোলে ‘বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক কর্মশালা র‌্যাবের অভিযান-চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিলসহ আটক এক পোরশায় স’মিল পুড়ে ছাই

সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের বার্ষিক সাধারণ সভা

শিবগঞ্জ (নিজস্ব) প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৯ বার পঠিত

সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের বার্ষিক সাধারণ সভা

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মধ্যবাজারস্থ সোনামসজিদ আমদানি ও রপ্তানি কারক গ্রুপের বার্ষিক সাধারণ সভা হয়েছে। শনিবার দুপুরে অত্র প্রতিষ্ঠানের দ্বি-তল ভবনে এই সাধারণ সভায় আমদানি -রপ্তানিকারক গ্রুপের সভাপতি কাজী মো: শাহাবুদ্দীনের সভাপতিত্বে প্রতিষ্ঠানের ২০২২-২০২৩ অর্থ বছরের (২০২২ সালের ২০মার্চ-২০২৪ সালের ৩১ জানুয়ারি) সকল খাতের প্রাপ্তি-প্রদানের হিসাব নীরিক্ষা ও অডিট প্রতিবেদন তুলে ধরেন গ্রুপের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মামুনুর রশিদ।
কার্যনির্বাহী সদস্য মোঃ নুর আমিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা পরিষদের সদস্য মেসার্স আবু তালেবের স্বত্বাধিকারি মোঃ আবু তালেব, সাবেক সভাপতি কবিরুল রহমান খাঁন খোকন, রেজাউল করিম বুলবুল, চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা এলিম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোঃ একরামুল হক, সিনিয়র সহ-সভাপতি মোঃ দেলোয়ার হোসেন।
বক্তারা বলেন, অন্য পানামার সাথে সোনামসজিদ পানামার সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক। পানামার খরচ বেশির কারণে আমাদের খরচও বেশি হচ্ছে। ফলে আমাদের ব্যবসায়ী ক্ষতি হচ্ছে। আমরা কোন সাংঘর্ষিক চাই না। আমরা সব স্থলবন্দরে একই নিয়ম চাই।
বক্তারা আরো বলেন, গত ১২ই ফেব্রুয়ারি সুলতানগঞ্জ মায়া নৌ বন্দরের উদ্বোধন হয়েছে। এই বন্দরের জন্য আমাদের সোনামসজিদ স্থলবন্দরের জন্য কিছুটা হলেও সমস্যা হবে। কেন না, ব্যবসায়ীরা চাই নিময়ানুযায়ী সুবিধা। আমরা বাড়তি কোন সুবিধা নয়, বরং সব বন্দরে একই নিয়মে আওতায় থাকা চাই। তাই এখন-ই আমাদের ভারতীয় মহদীপুর এক্সপোর্ট এ্যাসোসিয়েশনের সাথে আলোচনা করতে হবে। যে এর সমাধান দ্রুত হয়।
বক্তরা আরো বলেন, সোনমসজিদ স্থলবন্দরে কোন অভিভাবক না থাকায় এই স্থলবন্দরে খরচ দিনদিন বৃদ্ধি পাচ্ছে, ফলে এই বন্দরের ব্যবসায়ীরা অন্য বন্দরে খরচ কম হওয়ার কারণে চলে যাচ্ছে।
পানামা, সিএন্ডএফ, শ্রমিক সমন্বয় সহ সংশ্লিষ্ট সকলের সাথে বসে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে দ্রুত। আমাদের এক্যবদ্ধতা না থাকার জন্য পানামা কর্তৃপক্ষ দিনদিন খরচ বাড়িয়ে যাচ্ছেন। আর আমার আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সদস্য ব্যবসায়ীরা সমস্যা পড়ছি। বর্তমান সংসদ সদস্য এই উপজেলার সর্বোচ্চ অভিভাবক। তিনিও আমাদের সহযোগিতা করছেন না তা বুঝতে পারছি। তাঁর কোন সহযোগিতা না পাওয়ায় এই স্থলবন্দরের উন্নয়নে বিঘ্নিত হচ্ছে।
এ সময় কার্যনিবাহী কমিটির সদস্য সহ সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মোহাম্মদ সাহিনুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ আসাদুল হক বিয়েল, সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেন দপ্তর সম্পাদক মোঃ মাসুদ রানা, কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম তাজেল, কামাল আহমেদুজ্জামান, আলমগীর (জুয়েল), আকতার, মোঃ সাঈদী হাসান, মোঃ মিজান সাহেব, মোঃ যুবরাজ আলম (মানিক) প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!