1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে উৎসবমূখর পরিবেশে ঈদ-উল- ফিতর পালিত - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে উৎসবমূখর পরিবেশে ঈদ-উল- ফিতর পালিত

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৪৯ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে উৎসবমূখর পরিবেশে ঈদ-উল- ফিতর পালিত

ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্য দিয়ে ও আনন্দঘন এবং উৎসবমূখর পরিবেশে চাঁপাইনবাবগঞ্জে ঈদ-উল-ফিতর পালিত হয়েছে। বৃহস্পতিবার ঈদের জামাত অনুষ্ঠিত হয় শহরের পুরাতন স্টেডিয়াম, জেলা মডেল মসজিদ, ফকিরপাড়া ইদগাহসহ শহরের বিভিন্ন ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেলার সংসদ সদস্যগণ নিজ নিজ এলাকার ঈদগাহে ঈদের নামাজ আদায় করেছেন।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান বিপিএম-পিপিএম সেবাসহ সরকারী কর্মকর্তাগণ নিজ নিজ এলাকার ঈদগাহে ঈদের নামাজ আদায় করেছেন। ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন পদস্থ সরকারী বেসরকারী কর্মকর্তাসহ হাজারো ধর্মপ্রাণ মুসল্লী। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।

জেলার সাবেক সংসদ সদস্যগন ও রাজনৈতিক নেতৃবৃন্দ নিজ নিজ এলাকায় ঈদ জামাতে নামাজ আদায় করেন। এছাড়া দর্পণ উপদেষ্টা পরিষদের সদস্যগণ ও আমার চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জের সদস্যগণ, প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টাগণ এবং ‘দর্পণ’ পরিবারের সদস্যরা নিজ নিজ এলাকায় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেছেন। জেলা থেকে প্রকাশিত সকল পত্রিকার সম্পাদকগণও নিজ নিজ এলাকার ঈদগাহে ঈদের নামাজ আদায় করেছেন। জেলার সবচেয়ে বড় ঈদগাহ ময়দান মহারাজপুর ঈদগাহে সকাল ৮টায় ঈদ উল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। শেষে বিশ্বের মুসলিম উম্মাহ এবং দেশের শান্তি ও মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়। ঈদ উপলক্ষে জেলা সদর সহ শহরগুলি রঙ্গিন পতাকা, বেলুন, ফেস্টুন দিয়ে সাজানো হয়। পথে পথে নির্মাণ করা হয় তোরণ।

গুরুত্বপূর্ন সরকারী বেসরকারী ভবন ও স্থাপনা আলোকসজ্জা করা হয়। ঈদের নামাজের পর মানুষ ছুটে যায় জেলার বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলিতে। নতুন পোষাক পরা শিশুদের খুশী ছিল সবচায়তে বেশী। ঈদ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়। পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যদের নিরাপত্তায় নিয়োজিত থাকতে দেখা যায়। আবহাওয়া ভাল থাকায় জেলাব্যাপী ঈদ উদযাপিত হয় নির্বিঘ্নে ও উৎসবমূখর পরিবেশে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!