1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন - দৈনিক চাঁপাই দর্পণ
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৭৭ বার পঠিত

নওগাঁর নিয়ামতপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন

‘প্রাণিসম্পদে ভরবো দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে নওগাঁর নিয়ামতপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণিসম্পদ প্রর্দশনী উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মাঠ প্রাঙ্গনে প্রদর্শনী উদ্বোধন করা হয়।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ মোরশেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভাচুর্য়ালী যুক্ত ছিলেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল লতিফ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) রুপম দাস, থানার অফিসার ইনর্চাজ মাইদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কামরুল হাসান, নওগাঁ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির নিয়ামতপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোসাদ্দেকুর রহমান, শ্রীমন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, উপজেলা একাডেমিক সুপার ভাইজার জাকির হোসেন প্রমুখ।
প্রধান অতিথি খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জনগণের সেবায় জীবন উৎসর্গ করে দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। দেশে প্রাণিসম্পদ বাড়ানোর লক্ষে বিভিন্ন প্রকল্প নিয়েছে। আমাদের বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে স্বল্প সুদে লোনের ব্যবস্থা করেছে। প্রাণিসম্পদ বিভাগের যারা কর্মকর্তা আছেন, তাদের ছোট-বড় সব খামারিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে হবে। কোনো খামারি যাতে প্রাণীর চিকিৎসা বা অন্যকোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকে নজর দিতে হবে বলে জানান খাদ্যমন্ত্রী।
প্রর্শনীতে অংশ নেওয়া ৪৫টি স্টলে দেশী-বিদেশী ছাগল, গরু, ঘোড়া, কবুতর, মোরগ, রাজহাঁস, পশুপাখি এবং দুগ্ধজাত খাবার প্রদর্শন করা হয়। শেষে বিভিন্ন ক্যাটাগরিতে খামারী উদ্যোক্তার মাঝে সনদপত্র প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!