1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
নাচোলে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে উপজেলা প্রশাসন-জনপ্রতিনিধি ও শিক্ষকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদী থেকে ভাসমান মরদেহ উদ্ধার আমরা সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার জন্য কাজ করে যাচ্ছি : আসিফ নাচোলে বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক কর্মশালা স্বামীর খোঁজে নাটোর এসে ধর্ষণের শিকার গৃহবধূ জুলাই-আগস্ট গণহত্যার বিচার কার্যক্রম শুরু পোরশায় বিএনপি’র সভাপতির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা নাচোলে শিশুকন্যা ধর্ষনের চেষ্টার অভিযোগে বৃদ্ধ আটক। গোমস্তাপুরে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে ইউএনওর মতবিনিময় গোমস্তাপুরে ব্যাংক কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন

নাচোলে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

নাচোল প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৬৮ বার পঠিত

নাচোলে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

‘এক ডোজ এইচপিভি টিকা নিন-জরায়ু মুখ ক্যান্সার রুখে দিন’-এ স্লোগানে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে UNICEF ও (WHO)এর সহযোগিতায় এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এ ক্যাম্পেনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা: বিপ্লবের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামাল উদ্দিন। তিনি বলেন, দেশে প্রতিবছর ৪৯৭১জন নারী জরায়ু মুখ ক্যান্সারে মারা যাচ্ছেন ও প্রতি ১০০জন নারীর ১১জন এ রোগে আক্রান্ত হচ্ছেন। তিনি আরো বলেন, পঞ্চম থেকে নবম শ্রেণী পড়ুয়া নারী শিক্ষার্থী অথবা ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরী রেজিষ্ট্রেশনপূর্বক এ টিকা গ্রহণ করতে পারবেন। নাচোল উপজেলায় দুই ধাপে মোট ৮ হাজার ৬৩০জন নারীকে এ ভেকসিন দেয়া হবে।

প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের স্কুলগুলোতে আগামী ২৪শে অক্টোবর থেকে ৭ই নভেম্বর, ও কমিউনিটি পর্যায়ে আগামী ৯ই নভেম্বর থেকে ১৭ ই নভেম্বর-২০২৪ পর্যন্ত এই ভ্যাকসিন দেয়া হবে। প্রতিটি স্থানে দুজন ভ্যাকসিনেটর ও দুজন স্বেচ্ছাসেবক এ টিকাদান কার্যক্রমে নিয়োজিত থাকবেন। এছাড়াও হাসপাতালে ফিক্সড সেন্টারে এসেও রেজিস্ট্রেশন পূর্বক এই টিকা গ্রহণ করতে পারবেন। সভাপতির সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, এ কার্যক্রম সফল করতে সকলকে এক হয়ে কাজ করতে হবে। এক্ষেত্রে সচেতনা সৃষ্টপূর্বক পঞ্চম থেকে নবম শ্রেণীর এবং ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের ভ্যাকসিনের আওতায় আনতেই হবে। ক্যাম্পেইনে আরও উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার সোহেল রানা, মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল মান্নান, প্রাথমিক শিক্ষা অফিসার মৃণাল কান্তি সরকার, অফিসার ইনচার্জ(তদন্ত) নাচোল থানা খন্দকার ফরিদ হোসেন, ফিল্ড সুপারভাইজার ইসলামিক ফাউন্ডেশন নাচোল আতাউর রহমান, ব্র্যাকের প্রজেক্ট অফিসার মুজিবুর রহমান ও সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাকিল রেজাসহ অন্যরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!