1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
হোতা সহকারী পরিদর্শক রাব্বী-প্রধান শিক্ষক শরিফুল/ চাঁপাইনবাবগঞ্জে রাণীনগর স্কুলে অবৈধ নিয়োগ বাতিল চেয়ে আদালতে মামলা ॥ এমপিও বন্ধের আদেশ - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে উপজেলা প্রশাসন-জনপ্রতিনিধি ও শিক্ষকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদী থেকে ভাসমান মরদেহ উদ্ধার আমরা সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার জন্য কাজ করে যাচ্ছি : আসিফ নাচোলে বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক কর্মশালা স্বামীর খোঁজে নাটোর এসে ধর্ষণের শিকার গৃহবধূ জুলাই-আগস্ট গণহত্যার বিচার কার্যক্রম শুরু পোরশায় বিএনপি’র সভাপতির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা নাচোলে শিশুকন্যা ধর্ষনের চেষ্টার অভিযোগে বৃদ্ধ আটক। গোমস্তাপুরে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে ইউএনওর মতবিনিময় গোমস্তাপুরে ব্যাংক কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন

হোতা সহকারী পরিদর্শক রাব্বী-প্রধান শিক্ষক শরিফুল/ চাঁপাইনবাবগঞ্জে রাণীনগর স্কুলে অবৈধ নিয়োগ বাতিল চেয়ে আদালতে মামলা ॥ এমপিও বন্ধের আদেশ

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ২৬৩ বার পঠিত

হোতা সহকারী পরিদর্শক রাব্বী-প্রধান শিক্ষক শরিফুল

চাঁপাইনবাবগঞ্জে রাণীনগর স্কুলে অবৈধ নিয়োগ বাতিল চেয়ে আদালতে মামলা ॥ এমপিও বন্ধের আদেশ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় রাণীনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাতিল চেয়ে শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের হয়েছে। ছাত্র জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হওয়া স্বৈরাচার শেখ হাসিনার দৌসররা অত্র বিদ্যালয়ে ৩৬ লক্ষ টাকার বিনিময়ে অবৈধ প্রক্রিয়ায় ৩ জন কর্মচারী কে নিয়োগ দেওয়ার খবর জানাজানি হলে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। স্থানীয়দের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি এবং চৈতন্যপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলামের যোগসাজশে অফিস সহায়ক, নৈশ্য প্রহরী ও পরিচ্ছন্নতাকর্মী পদে গোপনে লোকবল নিয়োগ দেওয়া হয়। প্রায় ৩৬ লক্ষ টাকার বিনিময়ে মোঃ আব্দুল আলীম কে অফিস সহায়ক, মোঃ আলমগীর হোসেন কে নৈশ্য প্রহরী এবং মোসাঃ আনোয়ারা খাতুন কে পরিচ্ছন্নতাকর্মী (আয়া) পদে নিয়োগ দেওয়া হয়েছে। প্রধান শিক্ষক মোঃ জোহরুল ইসলাম, ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুর রহিম বাবু ও চৈতন্যপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জয়নাল আবেদীন, ডিজি প্রতিনিধি শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপনে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করলেও সে তথ্য ছাত্র জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত স্বৈরাচার শেখ হাসিনার দেশ ত্যাগের পরে ফাঁস হয়ে যায়।

এরপর শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, এলাকাবাসীসহ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন করেন এবং বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেন। অবৈধ নিয়োগ বাতিলের দাবি জানালে স্বৈরাচার সরকারের দোসররা অত্র বিদ্যালয়ে উক্ত অবৈধ নিয়োগের প্রেক্ষিতে এলাকার লোকজন লাঠিসোটা নিয়া বিদ্যালয়ে গিয়ে হুমকি ধামকি ও ভয়-ভীতি প্রদর্শন করে। প্রেক্ষিতে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জামাল উদ্দিন নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও অফিসার ইনচার্জ শিবগঞ্জ থানা বরাবর লিখিত ভাবে আবেদন করেন। কিন্তু নিয়োগ প্রাপ্তরা স্কুলে দ্বায়িত্ব পালন (হাজিরা) না করে জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক ফজলে রাব্বী ও চৈতন্যপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম তদারকি করে গোপনে বিল বেতন, এপিও ভুক্তি করনের জন্য জেলা শিক্ষা অফিসের সহায়তায় উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চল রাজশাহী বরাবর প্রেরন করেন। বিষয়টি জেলা শিক্ষা অফিস সূত্রে জানার পরে উপ-পরিচালক বরাবর উপরোক্ত বিষয়টি তদন্ত পুর্বক নিয়োগসহ এমপিও কার্যক্রম বাতিল চেয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেন অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোঃ মেহেদী হাসান।

অবৈধ নিয়োগে বিল-বেতনের জন্য নিয়োগ প্রাপ্তদের এমপিও ভুক্তি করনের জন্য চৈতন্যপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মোঃ ফজলে রাব্বী যোগসাজস করে জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুর রশিদ কে অবগত না করে উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চল, রাজশাহী বরাবর কাগজপত্র প্রেরণ করেন। জণমনে প্রশ্ন-জেলা শিক্ষা অফিসার ফজলে রাব্বী? নাকি আবদুর রশিদ? কোন ক্ষমতাবলে, কোন ষড়যন্ত্রের কারনে বা অজ্ঞাত কোন সুবিধা নিয়ে জেলা শিক্ষা অফিসারকে পাশ কাটিয়ে রাজশাহী অঞ্চল, রাজশাহী বরাবর কাগজপত্র প্রেরণ করা হয়েছে? কিন্তু নিয়োগ বাতিলে কার্যকর কোনও পদক্ষেপ না নেওয়ায় গত-২৫শে সেপ্টেম্বর/২০২৪খ্রিঃ তারিখে অত্র বিদ্যায়ের সাবেক সভাপতি, ২জন শিক্ষার্থীর অভিভাবক ও একজন সাবেক ছাত্র শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে অবৈধ নিয়োগ বাতিলের ঘোষনামূলক ডিগ্রিসহ বিল বেতন-(এমপিও) কার্যক্রম স্থগিত চেয়ে ১৩ জন কে বিবাদী করে মামলা দায়ের করেন।

মামলাটি দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আর্জিতে বর্ণিত ৬-১৩ নং বিবাদীর বিরুদ্ধে নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর আদেশ মঞ্জুর করেন বিজ্ঞ আদালতের বিচারক এম সারওয়ার জাহান। মামলায় গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের লাইন পাড়া গ্রামের মৃত জোহাক মন্ডলের ছেলে অফিস সহায়ক পদে নিয়োগ প্রাপ্ত আব্দুল আলিম, শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের চৈতন্যপুর গ্রামের মৃত মনিরুল ইসলামের ছেলে নৈশ্য প্রহরী পদে নিয়োগ প্রাপ্ত মোঃ আলমগীর, রাণীনগর ম্যাহানা পাড়া (ঢুলিপাড়া) গ্রামের মোঃ আজহারুল ইসলামের স্ত্রী আয়া পদে নিয়োগ প্রাপ্ত মোসাঃ আনোয়ারা খাতুন, রাণীনগর দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জোহুরুল ইসলাম, সদ্য সাবেক সভাপতি মোঃ আব্দুর রহিম বাবু, জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুর রশিদ, শিবগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (সাবেক) মোঃ জয়নাল আবেদীন, শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ডিজি প্রতিনিধি), জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মোঃ ফজলে রাব্বি, চৈতন্যপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক (মাধ্যমিক) কে বিবাদী করে মামলা দায়ের করা হয়েছে।
রাণীনগর দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগ প্রাপ্ত আব্দুল আলিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ফেব্রুয়ারী মাসের ১৬ তারিখে অফিস সহায়ক পদে নিয়োগ পেয়েছি বলে ফোন কেটে দেন। নৈশ্য প্রহরীপদে নিয়োগ প্রাপ্ত মোঃ আলমগীর হোসেন এর কাছে রাণীনগর দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ে নৈশ্য প্রহরী পদে নিয়োগ নিয়েছেন? জানতে চাইলে তিনি বলেন, আমি কোন চাকুরী করি না। আমি ঢাকাতে রাজ মিস্ত্রী’র কাজ করি। পরিচ্ছন্নতাকর্মী (আয়া) পদে নিয়োগ প্রাপ্ত মোসাঃ আনোয়ারা খাতুন’র কাছে রাণীনগর দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ে আয়া পদে চাকুরী করেন? জানতে চাইলে আনোয়ারা খাতুন বলেন, না ভাই আমি ডিগ্রী পাশ করেছি, আমি কেন আয়া পদে চাকরী করবো। আমি কোন চাকরী করিনা। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় রাণীনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাতিলসহ এমপিও কার্যক্রম স্থগিত চেয়ে শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়েরর বিষয়ে জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুর রশিদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি এখন আদালতের এখতিয়ার। এ বিষয়ে এমপিও কার্যক্রম বন্ধ হয়ে গেছে। আদালতে মামলার চুড়ান্ত রায়ের আদেশের পর সমাধান হবে।
রাণীনগর দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ে ৩ জন কর্মচারীর অবৈধ নিয়োগ বিষয়ে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ শিবগঞ্জ আদালতে মামলা দায়ের এবং আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট সৈয়দ তৌহিদুজ্জামান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!