1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে নীল গাই উদ্ধার - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে উপজেলা প্রশাসন-জনপ্রতিনিধি ও শিক্ষকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদী থেকে ভাসমান মরদেহ উদ্ধার আমরা সিন্ডিকেটের দৌরাত্ম্য ভাঙার জন্য কাজ করে যাচ্ছি : আসিফ নাচোলে বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক কর্মশালা স্বামীর খোঁজে নাটোর এসে ধর্ষণের শিকার গৃহবধূ জুলাই-আগস্ট গণহত্যার বিচার কার্যক্রম শুরু পোরশায় বিএনপি’র সভাপতির বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা নাচোলে শিশুকন্যা ধর্ষনের চেষ্টার অভিযোগে বৃদ্ধ আটক। গোমস্তাপুরে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে ইউএনওর মতবিনিময় গোমস্তাপুরে ব্যাংক কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে নীল গাই উদ্ধার

শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ১০৩৩ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে নীল গাই উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে একটি নীলগাই আটক করেছে স্থানীয়রা। পরে প্রশাসন ঐ নীলগাই টি উদ্ধার করে। বুধবার দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ বারিকবাজার এলাকা থেকে নীল গাইটি উদ্ধার করা হয়। এসময় নীলগাই টি দেখতে ও ধরতে উৎসুক জনতার ভীড় লক্ষ্য করা গেছে। দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মাইনুল ইসলাম জানান, সীমান্তবর্তী বিলভাতিয়া মাঠে প্রথমে নীলগাইটি দেখার পর স্থানীয়রা ধরার চেষ্টা করে।

এসময় পশুটি ক্ষিপ্ত হয়ে দৌড়াতে লাগলে মির্জাপুর, দৌলতবাড়ি ও কামালপুরসহ কয়েকটি এলাকার প্রায় ৫ কিলোমিটার দৌড়ানোর পর স্থানীয়রা আটক করতে সক্ষম হয়। এলাকায় কোন ক্ষয়ক্ষতি না হলেও পশুটি ধরার চেষ্টাকালে ২ জন সামান্য আহত হয়। খবর পেয়ে সোনামসজিদ সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যদের একটি দল ঘটনাস্থলে যায় এবং উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়। ধারনা করা হচ্ছে আটককৃত পশুটি ভারত থেকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেছে।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত জানান, একটি নীলগাই স্থানীয়রা আটক করেছে বলে শোনা গেছে। প্রশাসনের পক্ষ থেকে নীলগাইটি উদ্ধার করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। তবে এ সংবাদ লেখা পর্যন্ত (বিকেল ৪ টা পর্যন্ত) বিজিবির পাহারায় নীলগাইটি বারিকবাজারের একটি আমবাগানে বাঁধা অবস্থায় ছিল। স্থানীয়দের দাবী আটক করা পশুটি বনবিভাগের কাছে হস্তান্তর করে পশুটির স্বাভাবিক জীবন ফিরিয়ে দেয়ার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!