1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ ॥ বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ ॥ বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার

রাজশাহী প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১২৬ বার পঠিত

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’ ॥ বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে হওয়া মামলায় রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আনিছুর রহমান এক প্রেসব্রিফিং এ বলেন, বৃহস্পতিবার বেলা ১১টায় ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুঠিয়া থানার মামলায় এরই মধ্যে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বেলা ১২টায় রাজশাহী মহানগর পুলিশের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে কমিশনার এ তথ্য জানান। এ সময় সেখানে রাজশাহী জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন উপস্থিত ছিলেন। উল্লেখ্য, শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে। সমাবেশে চাঁদ বলেন, “আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।”
এই বক্তব্যের ভিডিও দুদিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এরপর রাজশাহীতে তিনটিসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হয়।
এ ঘটনার প্রতিবাদে মদেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার শাস্তি দাবি ও শাস্তির দাবি করেছেন নেতা-কর্মীরা। সংবাদ সম্মেলনে পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন বলেন, বিভিন্ন অপরাধে চাঁদের বিরুদ্ধে আগে থেকেই ২০ থেকে ২৫টি মামলা ছিল। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনায় রাজশাহী জেলা ও মহানগরের থানাগুলোতে আরও ছয় থেকে সাতটি মামলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন থানায় বেশকিছু মামলা হয়েছে তার বিরুদ্ধে।
আবু সাঈদ চাঁদ প্রাইভেটকারে করে আত্মগোপনের জন্য কোথাও পালাচ্ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা ও মহানগর পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তাকে গ্রেপ্তার করে। তাকে নির্ধারিত সময়ের মধ্যেই পুঠিয়া থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হবে। রাজশাহীসহ দেশের অন্য থানাগুলোতে তাকে গ্রেপ্তার দেখানোর বিষয়েও মামলার তদন্ত কর্মকর্তারা আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!