1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
পোরশায় দুই প্রতিষ্ঠানে কর্মরত তিন শিক্ষক ॥ অবৈধ বেতন উত্তোলন বন্ধ - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিয়ামতপুরে তাপদাহে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু বিএনপির গণতন্ত্র প্রতিষ্ঠার কোনো নজির নেই-তারা গণতন্ত্রকে হত্যা করেছে-ওবায়দুল কাদের আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকীতে আওয়ামীলীগের শ্রদ্ধা সদর থানা পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার-৩ চাঁপাইনবাবগঞ্জে আম উৎপাদন-প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানী বিষয়ে কর্মশালা সারাদেশে আরও বাড়তে পারে তাপমাত্রা-আবহাওয়া অধিদপ্তর খরতাপে চলনবিলে শ্রমিকদের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত নাচোলে অরক্ষিত গভীর নলকুপের পাইপে পড়ে যুবকের মৃত্যু! যশোর ক্যান্টনমেন্ট কলেজে বাংলা নববর্ষ উদযাপন

পোরশায় দুই প্রতিষ্ঠানে কর্মরত তিন শিক্ষক ॥ অবৈধ বেতন উত্তোলন বন্ধ

নাহিদ হোসেন-পোরশা প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ৭৭ বার পঠিত

পোরশায় দুই প্রতিষ্ঠানে কর্মরত তিন শিক্ষক ॥ অবৈধ বেতন উত্তোলন বন্ধ

তথ্য গোপন করে নওগাঁ জেলার পোরশায় একাধিক প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে বেতন-ভাতা উত্তোলন করায় তিন শিক্ষকের বেতন বন্ধ করা হয়েছে। চলতি ডিসেম্বর মাস থেকে তারা আর বেতন উত্তোলন করতে পারবেন না। ঘটনাটি সদ্য জাতীয়করনকৃত পোরশা সরকারী কলেজে। কলেজের শিক্ষক ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক আবু ইলিয়াস, প্রাণিবিদ্যা বিষয়ের প্রভাষক মাহফুজা বেগম ও মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক তাসলিমা জাহান। তাদের সরকারী অংশের বেতন-ভাতা বন্ধ করা হয়েছে বলে জানান পোরশা হিসাব রক্ষণ অফিসার ওয়াকিল ইসলাম। গত নভেম্বর মাসের বেতন বন্ধ করায় এ মাস থেকে তারা আর বেতন উত্তোলন করতে পারেননি।
হিসাব রক্ষণ অফিস সূত্রে জানা যায়, প্রভাষক আবু ইলিয়াস গত ২০১৩ সালের ২৭ জানুয়ারি পোরশা ডিগ্রী কলেজে প্রভাষক (ইসলাম শিক্ষা) পদে যোগদান করেন। পরবর্তীতে তিনি পোরশা ডিগ্রী কলেজে কর্মরত থাকা অবস্থায় গত ২০১৭ সালের ২৩ মার্চ একই উপজেলার বালিচাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসাবে যোগদান করেন। সেখানে তিনি ২০১৯ সালের ১০ নভেম্বর পর্যন্তু চাকুরী করেন ও উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে বেতন-ভাতা উত্তোলন করেন। তিনি এরপর ১১ নভেম্বর বালিচাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদ থেকে পদত্যাগ করে পুনরায় পোরশা সরকারী কলেজে ফিরে আসেন এবং একই সঙ্গে ২০১৮ সালের ৮ আগস্ট থেকে ২০১৯ সালের ১০ নভেম্বর পর্যন্তু উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় ও পোরশা সরকারি কলেজ থেকে সকল ধরনের বেতন-ভাতা উত্তোলন করেন যা সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা, ২০১৮ এর অনুচ্ছেদ ২(৯) ধারায় পরিপন্থী।
কলেজের প্রাণীবিদ্যা বিষয়ের অপর শিক্ষক মাহফুজা বেগম গত ২০১৫ সালের ৬ মার্চ নিয়োগ পেয়ে ওই বছরের ৯ মার্চ কলেজে যোগদান করেন। এই কলেজে নিয়োগ নেওয়ার পূর্বে তিনি গত ২০০৯ সালের ৫ মে পার্শ্ববর্তী পত্নীতলা উপজেলার আমাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। এরপর তিনি গগনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৮ সালের ১০ জুন পদত্যাগ করেন। এরপর তিনি গত ১১ জুন ২০১৮ সালে আবারও কলেজে ফিরে আসে। এরপর নিয়োগ থেকে কলেজে সে নিয়মিত শিক্ষক হিসাবে বকেয়া বেতন এরিয়াসহ উত্তোলন করেন।
মনোবিজ্ঞান বিষয়ের অপর শিক্ষক তাসলিমা জাহান গত ২০১৫ সালের ৬ মার্চ নিয়োগ পেয়ে ওই বছরের ১০ মার্চ কলেজে যোগদান করেন। এই কলেজে নিয়োগ নেওয়ার পরে তিনি গত ২০১৬ সালের ২৮ জুন পার্শ্ববর্তী সাপাহার উপজেলার জয়পুর রাজ্যধর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। এরপর তিনি গগনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পদত্যাগ করে এই কলেজে যোগদান করেন। এরপর তিনি গত ১১ জুন ২০১৮ সালে আবারও কলেজে ফিরে আসে। এরপর নিয়োগ থেকে কলেজে সে নিয়মিত শিক্ষক হিসাবে বকেয়া বেতন এরিয়ারসহ উত্তোলন করেন।
এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রভাষক আবু ইলিয়াসকে কল দিলে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন। পরবর্তীতে তার নম্বরে একাধিকবার কল দিলেও তিনি আর রিসিভ করেননি। অভিযুক্ত অপর দুই প্রভাষক মাহফুজা ও তাসলিমা ফোন রিসিভ করেনি তাই তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তা ওয়াকিল ইসলাম জানান, তিন প্রভাষকের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা প্রমাণিত হওয়ায় প্রাথমিক পর্যায়ে তাঁদের বেতন-ভাতা বন্ধ করা হয়েছে এবং উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশনায় পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। পোরশা সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সিরাজুল ইসলাম বলেন, আমি সেই সময়ে অধ্যক্ষের দায়িত্বে ছিলাম না এবং ডিসেম্বর মাসের পরে আমি এলপিআরএ যাবো। তাই এব্যাপারে কিছু বলতে পারছিনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!