1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে- বাণিজ্য প্রতিমন্ত্রী - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
মহান মে দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালী-আলোচনা সভাসহ নানা আয়োজন বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন বঙ্গবন্ধু-নওগাঁয় খাদ্যমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে ‘ইনসাব’ এর মহান মে দিবস পালন শিবগঞ্জে ইউপি সদস্যসহ ৩ জনের উপর হামলায় ৫ দিনেও গ্রেফতার হয়নি আসামি শিবগঞ্জ উপজলো পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আক্কেলপুরে মনোনয়নপত্র জমা নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা নাটোরে ইয়াবা নিয়ে সহযোগীসহ উপসহকারী কৃষি কর্মকর্তা আটক নাচোলে ‘বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক কর্মশালা র‌্যাবের অভিযান-চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিলসহ আটক এক পোরশায় স’মিল পুড়ে ছাই

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে- বাণিজ্য প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৪৯ বার পঠিত

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে- বাণিজ্য প্রতিমন্ত্রী

সামনে আসন্ন রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ১১টার দিকে টাঙ্গাইলের দেলদুয়ারের তার নিজ বাসভবনে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় দেলুদয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। তিনি আরও বলেন, দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে বৈঠক করেছি। চিনি, তেল ও খেজুরের শুল্ক বেশি ছিল। সেই শুল্ক যাতে আমরা যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে পারি, সে বিষয়ে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে একটা ঘোষণা আসবে। আহসানুল ইসলাম টিটু বলেন, শুভেচ্ছা জানাতে ভারতের বাণিজ্যমন্ত্রী আমাকে ফোন করেছিলেন। তাকে বাংলাদেশে ভারত পেঁয়াজ ও চিনি রপ্তানি বন্ধ করার বিষয় কথা বলেছি। ভারত থেকে ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে। এছাড়াও ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকে তেল, চিনি আসছে। তাই এবার রমজানে দেশে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণীসম্পদ বিভাগসহ সবার সঙ্গে আমরা আলোচনা করেছি। তারা বলেছেন, রমজান উপলক্ষে যথেষ্ট পরিমাণ পণ্য আমাদের কাছে মজুদ আছে। এছাড়াও আগামী তিন মাসের নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ আছে। মন্ত্রী বলেন, সারদেশের ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করছি-কেউ যেন মজুত না করেন। কেউ কৃত্রিমভাবে বাজারে দাম না বাড়ানোর চেষ্টা না করে। কেউ যদি দাম বাড়ায় তা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার নজরদারি শুরু হয়েছে, উৎপাদক থেকে শুরু করে ভোক্তা পর্যন্ত সব যেন নিরবচ্ছিন থাকে। মালামাল যেন সহজলভ্য থাকে। প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কেউ মজুদ করে কৃত্রিমভাবে যাতে দাম বৃদ্ধি না করতে পারে, সেদিকে আমাদের নজর রয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে বাজার নজরদারি শুরু হয়েছে। আন্তঃমন্ত্রণালয়ের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। আমাদের যে আন্তঃমন্ত্রণালয় আছে আপনারা জানেন, কৃষিমন্ত্রী, খাদ্যমন্ত্রী, অর্থমন্ত্রী, পশু পালন মন্ত্রী এদের সবাইকে সমন্বয় করে আমরা বাজারজাত করব, যাতে করে বাজার নিয়ন্ত্রণে থাকে।
তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা বাজার যাচাই করে সংবাদ করবেন, এক বাজার দেখলেন ১৫০ টাকা আরেক বাজার ২৫০ টাকা-তা হলে হবে না। সব বাজার থেকে তথ্য যাচাই করে সংবাদ করবেন, তাহলে আর মানুষের মাঝে সমস্যা সৃষ্টি হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!