1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সরদার সরাফত আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে কোরআনখানী-আলোচনা ও দোয়া মাহফিল - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
শেরে বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিয়ামতপুরে তাপদাহে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু বিএনপির গণতন্ত্র প্রতিষ্ঠার কোনো নজির নেই-তারা গণতন্ত্রকে হত্যা করেছে-ওবায়দুল কাদের আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকীতে আওয়ামীলীগের শ্রদ্ধা সদর থানা পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেফতার-৩ চাঁপাইনবাবগঞ্জে আম উৎপাদন-প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানী বিষয়ে কর্মশালা সারাদেশে আরও বাড়তে পারে তাপমাত্রা-আবহাওয়া অধিদপ্তর খরতাপে চলনবিলে শ্রমিকদের মাঝে স্যালাইন-পানি বিতরণ অব্যাহত নাচোলে অরক্ষিত গভীর নলকুপের পাইপে পড়ে যুবকের মৃত্যু! যশোর ক্যান্টনমেন্ট কলেজে বাংলা নববর্ষ উদযাপন

সরদার সরাফত আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে কোরআনখানী-আলোচনা ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৭৮ বার পঠিত

সরদার সরাফত আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে চাঁপাইনবাবগঞ্জে কোরআনখানী-আলোচনা ও দোয়া মাহফিল

চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে কোরআনখানী, আলোচনা ও দোয়া মাহফিল হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। মঙ্গলবার শহরের বাবু গিরিশ চন্দ্র মৌলিক মার্কেটের (শিল্পকলা মার্কেট) ৪র্থ তলায় ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর নিজস্ব কার্যালয়ে সকালে কোরআনখানী হয়।

‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে তাঁর রেখে যাওয়া স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তাঁকে নানা আয়োজনে স্মরণ করে আসছে ‘দর্পণ পরিবার’। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১২ মার্চ) সকালে ‘দর্পণ’ কার্যালয়ে সদর উপজেলার ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র পরিচালক মাওলানা হাসান মোহাম্মদ ইসহাক এর সহায়তায় ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র ১৫ জন হাফেজ এই কোরআনখানীতে (খতমে কোরআন) অংশ নেয়। সকাল ১১ টায় স্মরণসভা ও বিশেষ দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি এবং জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।

স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক শহীদুল হুদা অলক, চ্যানেল আই দর্শক ফোরাম চাঁপাইনবাবগঞ্জের সহ-সভাপতি কবি এনামুল হক তুফান, সদস্য আলহাজ্ব শামসুল হক, প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা ফারুকা বেগম ও গৌরী চন্দ সিতু, দৈনিক গৌড় বাংলা’র ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশির, জেলা স্বাধীন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মোরসালিন। উপস্থিত ছিলেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ইসাহাক আলী, কম্পিউটার সহকারী রাশিদা রুমকি, রেডিও মহানন্দার প্রতিনিধি মোঃ নয়ন আলী।

অনুষ্ঠানে সাংবাদিকগণ ও শুভাকাঙ্খিরা উপস্থিত ছিলেন। সভায় মরহুম সরদার সরাফত আলীর চাঁপাইনবাবগঞ্জ জেলায় দায়িত্ব পালনকালে সরকারী দায়িত্ব পালনের পাশাপাশি মিডিয়াকর্মীদের সাথে সখ্যতাসহ বিভিন্ন উন্নয়ন ও সামাাজিক কর্মকান্ডের বিবরণ তুলে ধরেন বক্তারা। শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং দর্পণ পরিবারের প্রয়াত অন্যান্য সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দর্পণ পরিবারের প্রয়াত ৩ সদস্য এ্যাড. মিজানুর রহমান ও এ্যাড. আবুল কাশেম এবং এ্যাড. মোঃ শাহজামাল এর আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া হয় মাহফিলে। দোয়া পরিচালনা করেন ‘বারঘরিয়া মিফতাহুল উলুম মাদ্রাসা’র পরিচালক মাওলানা হাসান মোহাম্মদ ইসহাক।

উল্লেখ্য, ২০২০ সালের ১২ মার্চ অফিসে অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালনকালে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন সরদার শরাফত আলী।
‘চাঁপাই দর্পণ’ পরিবারের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক ও অতিরিক্ত সচিব (এলজিএসপি) সরদার সরাফত আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর মাধ্যমে প্রয়াত এই সরকারী কর্মকর্তাকে স্মরণ করায় ‘চাঁপাই দর্পণ’ পরিবারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসন ও মরহুমের পরিবার।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক মরহুম সরদার সরাফত আলীর আত্মার মাগফিরাত কামনা করে ‘দর্পণ পরিবার’ কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করায় কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

 

উল্লেখ্য, ২০২০ সালের ১২ মার্চ বৃহস্পতিবার ১২:৫০ মিনিটে ঢাকা মতিঝিল সিটি সেন্টারে এলজিএসপি প্রকল্প অফিসে বর্তমান সরকারের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালনকালে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনকালে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশনার অনুমতি (ডিক্লারেশন) দিয়েছিলেন। তাঁর হাত দিয়েই ২০১৪ সালের ১৪ এপ্রিল-১লা বৈশাখ ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়। তিনি নিজেই জেলার বিশিষ্টজনদের সাথে নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সেই থেকেই ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর পথচলা শুরু হয়ে অদ্যবধি প্রকাশনা চলমান রয়েছে।

 

তিনি জেলা প্রশাসক হিসেবে (২০/০৪/২০১৩ইং হইতে ২২/০৬/২০১৪ইং) পর্যন্ত দায়িত্ব পালন কালে জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে সাথে মিডিয়া সংগঠন ও জেলার মিডিয়াকর্মীদের সাথে খোলামেলা চলাফেরায় সকলের মনে ঠাঁই করে নিয়েছিলেন। ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রতিষ্ঠাতা-জন্মদাতা হিসেবে এবং ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর একজন শুভাকাঙ্খি হিসেবে জীবদ্দশায় তাঁর রেখে যাওয়া স্মৃতির প্রতি সম্মান জানিয়ে তাঁকে নানা আয়োজনে স্মরণ করছে ‘দৈনিক চাঁপাই দর্পণ’ পরিবার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৬ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, ৩ ভাই, ১ বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক, ফরিদপুর জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ১৩ মার্চ/২০২০ শুক্রবার জুম্মা নামাজের পর জানাযা শেষে গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় মরহুমের দাফন সম্পন্ন হয়। অন্যদিকে, সরদার সরাফত আলীর ৪র্থ মৃত্যুবার্ষিকীতে মরহুমের রুহের মাগফেরাত কামনায় গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় খাদ্য সামগ্রী বিতরণ, কোরআনখানী, স্মরণ সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করে মরহুমের পরিবার। স্মরণ সভা ও দোয়া মাহফিলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!