1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
‘মা’ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক-রাজশাহী জেলা প্রশাসক - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে মতবিনিময় চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা মনিম চৌধূরীর স্মরণসভা ও দোয়া মাহফিল চাঁপাইনবাবগঞ্জে ডিবি’র অভিযানে শুল্ক ফাঁকি দেয়া ১৫৬টি স্মার্ট মোবাইল ফোনসহ আটক ১ চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন-প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানী বিষয়ে প্রশিক্ষন কর্মশালা চাঁপাইনবাবগঞ্জে জাতীয় কবি কাজি নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপন ১০ নম্বর মহাবিপদ সংকেত ॥ মোংলা বন্দরের সকল প্রকার কার্যক্রম বন্ধ রাসিক মেয়রের সাথে স্বাচিপ জেলা ও রামেক শাখার নবনির্বাচিত নেতৃবৃন্দের সাক্ষাৎ রাজশাহী সিটি প্রেসক্লাব নির্বাচন সম্পন্ন ॥ সভাপতি-রফিকুল ॥ সম্পাদক আদিত্য দুর্যোগকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য দূর্যোগে সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

‘মা’ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক-রাজশাহী জেলা প্রশাসক

রাজশাহী প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১২ মে, ২০২৪
  • ২৮ বার পঠিত

‘মা’ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক-রাজশাহী জেলা প্রশাসক

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেছেন, পৃথিবীর সবচেয়ে মধুর ডাক হলো মা। প্রতিটি সন্তানের জন্য মা হলো শ্রেষ্ঠ শিক্ষক। রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে বিশ্ব মা দিবস- উপলক্ষে আলোচনা সভা ও স্বপ্নজয়ী মা’দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক বলেন, ছোট্ট এ শব্দের অতলে লুকানো থাকে গভীর স্নেহ, মমতা আর পৃথিবীর সবচেয়ে অকৃত্রিম ভালোবাসা। পৃথিবীর সকল যুগের সকল ধর্মে মায়ের সম্মান রাখা হয়েছে সবচেয়ে উঁচুতে। সৃষ্টিকর্তা সন্তানদেরমা-বাবার সঙ্গে সদাচরণের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, এখন আমরা যারা আধুনিকভাবে চিন্তা করছি; বাবা-মাকে বৃদ্ধাশ্রমে পাঠালে তারা নাকি সমবয়সী সঙ্গ পাবে- এটা ভুল। তারা আমাদেরকে ছোট থেকে বড় করেছে কখনও কষ্ট দেয়নি অথচ আমরা বৃদ্ধ বয়সে তাদের পাশে না দাঁড়িয়ে বোঝা মনে করে বৃদ্ধাশ্রমে রেখে আসছি। এ বয়সে তারা সন্তান এবং নাতি- নাতনিদের কাছেই ভালো থাকবে। তিনি আরও বলেন, বাসায় যেতে আপনার ছেলে-মেয়েদের জন্য যে খাবার কিনে নিয়ে যাবেন বাবা-মার জন্যও তা নিয়ে যাবেন। তারা অনেক খুশি হবে। আপনার ছেলে-মেয়েও এখান থেকে শিক্ষা গ্রহণ করবে। মায়েদের উদ্দেশ্যে শামীম আহমেদ বলেন, স্কুলের পরেও আপনার সন্তান বাইরে থাকছে, অপ্রয়োজনে মোবাইল ব্যবহার করছে এবং খেলার মাঠে খেলাধুলা না করে মাদক সেবনে লিপ্ত হচ্ছে তাই সন্তানদের মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে সজাগ থাকতে হবে।
অনুষ্ঠানে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে পাঁচ জন স্বপ্নজয়ী মা’দের ও পাঁচ জন শিশু দিবাযত্ন কেন্দ্রের মায়ে’দের হাতে উপহার তুলে দেওয়া হয়। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার বিশ্ব ‘মা’ দিবস পালন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!