1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ট্রাকে ভূয়া নম্বরপ্লেট লাগিয়ে আমদানী পণ্য গায়েব করার চেষ্টা ॥ আটক ৩ - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

ট্রাকে ভূয়া নম্বরপ্লেট লাগিয়ে আমদানী পণ্য গায়েব করার চেষ্টা ॥ আটক ৩

শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২০ মে, ২০২৪
  • ৮৮ বার পঠিত

শিবগঞ্জ থানায় সংবাদ সম্মেলন

ট্রাকে ভূয়া নম্বরপ্লেট লাগিয়ে আমদানী পণ্য গায়েব করার চেষ্টা ॥ আটক ৩

ট্রাকে ভূয়া নম্বরপ্লেট লাগিয়ে ভারত থেকে আমদানীকৃত পণ্য নিজেদের পরিচয় গোপন করে আত্নসাতের অভিযোগে ৩ জনকে মেহেরপুর, গাজিপুর ও টাঙ্গাইল থেকে আটক করেছে শিবগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় গত ৩ মে বিকেলে ছিনতাই হওয়া এক ট্রাক ভারতীয় পণ্য খৈলের কিছু অংশ, খৈল বিক্রির টাকা ও একটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। তবে ট্রাক চালক পলাতক রয়েছে। সোমবার (২০ মে) বিকেলে শিবগঞ্জ থানায় এক প্রেস বিফিং এ এ তথ্য নিশ্চিত করেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) মো: জাহাঙ্গীর আলম।
প্রেস ব্রিফিং এ জানানো হয়, মেসার্স মদীনা ট্রেডিং কর্পোরেশনের মালিক ভারত থেকে ৬ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ২৮৬ বস্তা খৈল আমদানী করেন। যার চালান নম্বর-৯৮০৩৯। আমদানীকৃত ঐ খৈল জে.আর এন্টারপ্রাইজ নামক ট্রান্সপোর্ট অফিসের মাধ্যমে ট্রাক (ঢাকা মেট্রো ট-২০-০১৫৩) ভাড়া করে গাজীপুরের কর্ণপুর এগ্রোফিড নামক স্থানে পাঠানোর ব্যবস্থা করেন শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা গ্রামের মৃত আজাহার আলীর ছেলে মোঃ কদির আলী (৫০)। ভূয়া নম্বরপত্র ও নিজের ভূয়া পরিচয় দিয়ে সোনামসজিদ বন্দর থেকে পণ্য গাজিপুরে আনার সময় পথে ট্রাক চালক ঝিনাইদহ জেলার হলিধানী গ্রামের মো: বিল্লাল হোসেন ট্রাকের নম্বরপ্লেট খুলে ফেলে টাঙ্গাইলের কালিহাতি ও গাজিপুরের বাসন এলাকার মের্সাস শাহ এন্টারপ্রাইজে ১৫ টাকা কেজি দরে সম্পূর্ণ খৈল বিক্রি করে মেহেরপুরে আত্নগোপন করে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে শিবগঞ্জ থানা পুলিশ মেহেরপুরে চালকের সহকারী রানা বিশ^াস কে ট্রাক সহ আটক করে। এ সময় চালকের সহকারী রানাকে আটক করা সম্ভব হলেও এর চালক বিল্লাল পালিয়ে যেতে সক্ষম হয়। প্রাথমিক জিঞ্জাসাবাদ শেষে পুলিশ নিশ্চিত হয় মেহেরপুরের একটি ট্রাকের হারিয়ে যাওয়া নম্বরপত্র (ঢাকা মেট্রো ট-২০-০১৫৩) ব্যবহার করে প্রতরণা করেছে আটক ঝিনাইদহ-ট-১১-০৪৬০ নম্বর ট্রাকের চালক বিল্লাল।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ সাইফুল ইসলাম জানান, গত ১৭ মে চালকের সহকারী রানা আটকের পর সে জিঞ্জাসাবাদ শেষে নিশ্চিত করে তার চালক ২৮৯ বস্তায় থাকা ১৪৬৬০ কেজি খৈল গাজীপুর মেট্রোপলিটন এলাকায় বিক্রি করেছে। এর আগে তারা মেহেরপুর এলাকার একটি ট্রাকের ৩০ এপ্রিল চুরি হওয়া নম্বরপত্র (ঢাকা মেট্রো ট-২০-০১৫৩) ব্যবহার করে এবং ঐ ট্রাকটির প্রকৃত নম্বরপত্র ঝিনাাইদহ-ট-১১-০৪৬০ তারা খুলে ফেলে। পরে সোনামসজিদে পণ্য তোলার সময় চালান ফরমে ড্রাইভারের আসল পরিচয় বিল্লাল হোসেন গোপন রেখে পিন্টু নাম ব্যবহার করেন। এ সময় চোরাইকৃত গাড়ীর মূল কাগজপত্র তারা ট্রাকে রেখে দেয়ায় ট্রাকটি সনাক্তে সহজ হয় পুলিশের পক্ষে।
তিনি আরও জানান, আটক রানার তথ্যের ভিত্তিতে প্রায় ৬০ টাকা কেজির পণ্য ১৫ টাকা কেজি দরে কেনায় টাঙ্গাইলের কামারগাঁও থেকে খৈল ব্যবসায়ী মোঃ মমিনুল ইসলাম (৩০) ও পরে ১৯ মে ‘মেসার্স শাহ এন্টার প্রাইজ’ এর ম্যানেজার মোঃ ইউনুছ আলী কে একই অভিযোগে গাজীপুরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এদিকে, ইউনুস তার মালিক কে ফাঁকি দিয়ে কম দামে পণ্য কিনে বেশি দামে বিক্রির পর ১ লক্ষ ২৫ হাজার টাকা লাভ করে। ঐ লাভের টাকায় সে একটি ভারতীয় মোটরসাইকেল কেনে। পরে পুলিশ মমিনের কাছে থাকা খৈল বিক্রয়ের ৭,৫০০/- টাকা ও মোঃ ইউনুছ আলীর কাছ থেকে একটি মোটরসাইকেল, ৮০ বস্তা খৈল ও ২ লাখ টাকা জব্দ করে। জে.আর এন্টারপ্রাইজ নামক ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ কেন ভূয়া ট্রাক ও প্রতারক চালক সরবরাহ করল এমন প্রশ্নে অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি নিয়ে এখনও তদন্ত চলছে। এ ঘটনায় জে আর এন্টারপ্রাইজ জড়িত কিনা এবং এর আগে এ ধরনের কোন অপকর্ম হয়েছে কিনা তা তদন্ত করছে পুলিশ। তদন্তে সংস্থাটির নাম আসলে অবশ্যই তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত ৩ মে আমদানীকৃত খৈল ভর্তি ট্রাক নিখোজ হবার পর আমদানীকারক মোঃ কদির আলী শিবগঞ্জ থানায় গত ১৭ মে একটি প্রতারণার মামলা দায়ের করেন। যার নম্বর-৩০।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!