1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জেলার শিবগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন ॥ চলছে গণণা - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

জেলার শিবগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন ॥ চলছে গণণা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৬৩ বার পঠিত

জেলার শিবগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন ॥ চলছে গণণা

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে মঙ্গলবার (২১ মে) সকাল আট টায় শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। উপজেলার ১৫ ইউনিয়ন ও ১টি পৌরসভার ১৬৬ টি কেন্দ্রে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ব্যালেটের মাধ্যমে ভোট গ্রহণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি ছিলো কম। শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন ও মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলার ১৬৬ টি ভোট কেন্দ্রে কক্ষ সংখ্যা ১২৮৮ টি।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন, সৈয়দ নজরুল ইসলাম কাপ-পিরিচ প্রতীক, তিনি শিবগঞ্জ উপজেলার সাবেক (পদত্যাগী) উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। মোঃ মহসীন আলী মোটরসাইকেল প্রতীক, তিনি জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। মোঃ গোলাম কিবরিয়া আনারস ও জামাল হোসেন পলাশ মশাল প্রতীক।

উপজেলার ২টি দূর্গম ইউনিয়নের ৫টি ভোট কেন্দ্রেসহ ১৬৬ কেন্দ্রর ভোট গ্রহনে ৩ স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বিপক্ষ প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে ৮ জন প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়। এদিকে, দলীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তের কথা বলে গভীর রাতে ভাইস চেয়ারম্যান প্রাথী মোঃ ইব্রাহিম নির্বাচন থেকে সরে দাঁড়ান। শিবগঞ্জ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠ করতে ৮ প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়েছে। নির্বাচনকে সামনে রেখে ৩ স্তরের কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়।

তিনি আরও জানান, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে করার জন্য উপজেলায় প্রায় ৮৫০ জন পুলিশ, র‌্যাব সদস্য ৪০ জন, বিজিবি ৩ প্লাটুন মোতায়েন, ১ প্লাটুন রিজার্ভ এবং প্রায় ২ হাজার ২০০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। নির্বাচন শান্তিপূর্ন করতে ১৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাঠে কাজ করেছেন। শান্তিপূর্ণ পরিবেশে ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ কার্যক্রম শেষ হয়েছে। চলছে ভোট গণণার কাজ। ভোট গণণা শেষে ভোটের ফলাফল ঘোষণা করা হবে। এদিকে, ভোটের ফলাফল জানতে ভোট গণণা পর্যন্ত অপেক্ষা করতে হবে শিবগঞ্জ উপজেলার সাধারণ ভোটারদের।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণণা কার্যক্রম চলছিলো। উল্লেখ্য, সারাদেশে দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ২১ মে (মঙ্গলবার) ভোট গ্রহণ হয়। এ ধাপে মোট এক হাজার ৮২৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্য চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী ৮ মে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হলো। ২৯ মে তৃতীয় ও ৫ জুন চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!