1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
লোহাগাড়ায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

লোহাগাড়ায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২ জুন, ২০২৪
  • ৪০ বার পঠিত

লোহাগাড়ায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

 

লোহাগাড়ায় বার আউলিয়া কলেজের এইচএসসি পরীক্ষায় ফরম পূরণের সুযোগ প্রদানের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রোববার (২ জুন) দুপুর ১২টার দিকে কলেজ গেটের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
জানা যায়, বার আউলিয়া কলেজের এবারের নির্বাচনী পরীক্ষায় সকল বিষয়ে কৃতকার্য না হওয়ায় প্রায় ৪শ শিক্ষার্থী ফরম পূরণের সুযোগ দিচ্ছেন না কর্তৃপক্ষ। যার ফলে শিক্ষার্থীরা ফরম পূরণ করতে দেয়ার দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ পূর্বক বিক্ষোভ করে।
এতে প্রায় ৪০ মিনিট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। ফলে সড়কে উভয় পাশে বহু যানবাহন আটকা পড়ে। তীব্র তাপদাহে যানবাহনে আটকা পড়ে দুর্ভোগ পোহান দূরপাল্লার যাত্রীরা। পুলিশের উপস্থিতিতে টের পেরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পালিয়ে যায়। পরে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।
শিক্ষার্থীরা জানায়, পার্শ্ববর্তী অন্যান্য কলেজে সেসব শিক্ষার্থীদের এইচএসসি নির্বাচনী যারা সকল বিষয়ে কৃতকার্য হতে পারে নাই তাদের কাছ থেকে বার বার সম্পূরক পরীক্ষা নিয়ে উত্তীর্ণ করে ফরম পূরণ করার সুযোগ দিয়েছে।
কিন্তু বার আউলিয়া কলেজ কর্তৃপক্ষ সেই সুযোগটি দেয় নাই। যার ফলে প্রায় ৪শ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করা থেকে বঞ্চিত হচ্ছে। আজ রোববার এইচএসসি ফরম পূরণের শেষ দিন।
তাই আমরা সকল শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের দাবি জানায়। লোহাগাড়া থানার ওসি (তদন্ত) খাইরুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের দাবিতে বিক্ষোভ করেছিল। এই ব্যাপারে কলেজ কর্তৃপক্ষের কথা বলা হয়েছে। তবে শিক্ষার্থীরা বিক্ষোভ করার ঘটনায় কলেজ কর্তৃপক্ষ কোন লিখিত অভিযোগ করে নাই।
শিক্ষার্থীরা বিক্ষোভ করার ব্যাপারে জানতে বার আউলিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম উদ্দিনকে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি। তাই এই ব্যাপারে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!