1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জয়পুরহাটে কৃষক হত্যায় একই পরিবারের আটজনসহ ১০ জনের যাবজ্জীবন - দৈনিক চাঁপাই দর্পণ
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী পাঠানপাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ ও দেয়ালিকা ‘স্বপ্নযাত্রা’র উদ্বোধন ঈদুল আযহা উপলক্ষে ৮ দিন বন্ধ সোনামসজিদ স্থল বন্দরের কার্যক্রম বাংলাদেশের পরবর্তী সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান ভারতের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী নাচোলে ভূমিসেবা সপ্তাহ পালন উপলক্ষে জনসচেতনতামূলক সভা নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ চাঁপাইনবাবগঞ্জে বিএমডিএ’র কৃষক-অপারেটর ও ডিলার প্রশিক্ষণ চাঁদপুরে আধিপত্য বিস্তারে দু’গ্রুপের সংঘর্ষে যুবক নিহত-আহত ৪০ সৌদিতে এ পর্যন্ত ১৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

জয়পুরহাটে কৃষক হত্যায় একই পরিবারের আটজনসহ ১০ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৩৮ বার পঠিত

জয়পুরহাটে কৃষক হত্যায় একই পরিবারের আটজনসহ ১০ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে ১৩ বছর আগের কৃষক হত্যা মামলায় একই পরিবারের আটজনসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার জয়পুরহাটের প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম সব আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন।
দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের ছাবদুল, তার স্ত্রী ফাতেমা, ছেলে হেলাল ওরফে হেলু, আলম, ইদ্রিস ও রেজাউল, আলমের স্ত্রী ফারজানা, হেলুর স্ত্রী লিলিফা, হেলাল উদ্দীন এবং আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর গ্রামের ফুত্তি বেগম। যাবজ্জীবনের পাশাপাশি তাদের প্রত্যেকেই ৫০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয় রায়ে। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু নাছিম বলেন, এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলা থেকে দুইজনকে খালাস দেওয়া হয়েছে। মামলার নথি থেকে জানা যায়, মহব্বতপুর গ্রামের ছাবদুলের কাছ থেকে প্রায় ৪০ শতক জমি কবলা করে প্রায় ২১ বছর ধরে ভোগ দখল করে আসছিলেন একই গ্রামের কৃষক সামছুল ইসলাম। পরে সেই জমি নিয়ে আসামিরা সামছুলের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। ২০১১ সালের ৩১ অক্টোবর দুপুরে সামছুল ও তার বাবা সেই জমিতে আলুর বীজ বপন করছিলেন। সেই সময় আসামিরা পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে সেখানে এসে সামছুল ও তার বাবাকে মারপিট করে আহত করেন। এ সময় সামছুলকে গুরুতর আহত অবস্থায় জয়পুরহাট সদর হাসপাতালে এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল ও ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। পরে তাকে বাড়িতে আনা হলে ২০১২ সালের ২০ জানুয়ারি তিনি মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী মেরিনা বেগম বাদী হয়ে ক্ষেতলাল থানায় মামলা হত্যা মামলা করেন।
তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত ১০ জনকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!