1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জয়পুরহাটে কৃষক হত্যায় একই পরিবারের আটজনসহ ১০ জনের যাবজ্জীবন - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

জয়পুরহাটে কৃষক হত্যায় একই পরিবারের আটজনসহ ১০ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৬৩ বার পঠিত

জয়পুরহাটে কৃষক হত্যায় একই পরিবারের আটজনসহ ১০ জনের যাবজ্জীবন

জয়পুরহাটে ১৩ বছর আগের কৃষক হত্যা মামলায় একই পরিবারের আটজনসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার জয়পুরহাটের প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম সব আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন।
দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের ছাবদুল, তার স্ত্রী ফাতেমা, ছেলে হেলাল ওরফে হেলু, আলম, ইদ্রিস ও রেজাউল, আলমের স্ত্রী ফারজানা, হেলুর স্ত্রী লিলিফা, হেলাল উদ্দীন এবং আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর গ্রামের ফুত্তি বেগম। যাবজ্জীবনের পাশাপাশি তাদের প্রত্যেকেই ৫০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয় রায়ে। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু নাছিম বলেন, এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলা থেকে দুইজনকে খালাস দেওয়া হয়েছে। মামলার নথি থেকে জানা যায়, মহব্বতপুর গ্রামের ছাবদুলের কাছ থেকে প্রায় ৪০ শতক জমি কবলা করে প্রায় ২১ বছর ধরে ভোগ দখল করে আসছিলেন একই গ্রামের কৃষক সামছুল ইসলাম। পরে সেই জমি নিয়ে আসামিরা সামছুলের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। ২০১১ সালের ৩১ অক্টোবর দুপুরে সামছুল ও তার বাবা সেই জমিতে আলুর বীজ বপন করছিলেন। সেই সময় আসামিরা পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে সেখানে এসে সামছুল ও তার বাবাকে মারপিট করে আহত করেন। এ সময় সামছুলকে গুরুতর আহত অবস্থায় জয়পুরহাট সদর হাসপাতালে এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল ও ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। পরে তাকে বাড়িতে আনা হলে ২০১২ সালের ২০ জানুয়ারি তিনি মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী মেরিনা বেগম বাদী হয়ে ক্ষেতলাল থানায় মামলা হত্যা মামলা করেন।
তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত ১০ জনকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!