1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
ভোলাহাটে আলালপুর মাদ্রাসার সুপারের বিরুদ্ধে বই বিক্রিসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :
কৃষকেরাই দেশের প্রাণ ॥ কৃষক বেঁচে থাকলে দেশে খাদ্যের অভাব হবেনা–খাদ্যমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে শিশু ও তরুণের মরদেহ উদ্ধার করেছে পুলিশ জয়পুরহাটে বলাৎকারের ঘটনায় নয় মাসেও আদালতে জমা হয়নি প্রতিবেদন চাঁপাইনবাবগঞ্জে আম উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণে চাষীদের নিয়ে কর্মশালা নওগাঁর নিয়ামতপুরে পারিবারিক কলহের জেরে শিশুকে হত্যার অভিযোগ নিয়ামতপুরে সড়ক দূর্ঘটনায় সেনা সদস্যের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে ডিবি’র হাতে ২২টি সিমকার্ড ও ২টি মোবাইলসহ গ্রেফতার এক আক্কেলপুরে আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নাটোরে খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল চাঁপাইনবাবঞ্জে শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদন্ড

ভোলাহাটে আলালপুর মাদ্রাসার সুপারের বিরুদ্ধে বই বিক্রিসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ

বি.এম রুবেল আহমেদ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
  • ৩৯ বার পঠিত

ভোলাহাটে আলালপুর মাদ্রাসার সুপারের বিরুদ্ধে বই বিক্রিসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার নতুন-পুরাতন বই বিক্রি সহ নানান অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুপারিন্টেন্ডেন্ট (সুপার) মোঃ বজলুর রহমানের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করেই ২০২৩ সালের প্রথম শ্রেণি থেকে শুরু করে দশম শ্রেণি পর্যন্ত সকল ছাত্র-ছাত্রীদের কাছে থেকে সংগৃহীত পুরাতন বই এবং অবশিষ্ট নতুন বই বিক্রি করেন প্রায় ৬৫ হাজার টাকার। যা পুরোটাই চলে যায় সুপার বজলুর রহমানের পকেটে! নিয়মনীতির তোয়াক্কা না করেই ২০২৩ সালে নিয়মিত কমিটি না থাকার অজুহাতে ২০২৪-২০২৫ সালের জন্য অগ্রীম বিক্রি করা হয়েছে মাদ্রাসার সীমানার মধ্যকার আম গাছগুলোর আমফল। যার পুরোপুরি অর্থ পকেটস্থ করেছেন সুপার নিজেই। এমনকি মাদ্রাসার নামীয় আবাদি জমিগুলোও রেহাই পায়নি তার খপ্পর থেকে। প্রকাশ্যে নিলামে না দিয়ে রাতের অন্ধকারে টেন্ডার দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। অত্র মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের কাছ থেকে কোচিংয়ের নামে কর্তন কৃত টাকা এবং সহকারী শিক্ষকদের টিউশন ফি’র টাকা আত্মসাৎ করারও অভিযোগ আছে সুপারের বিরুদ্ধে। গভর্নিং বডির সভাপতি সহ দাতা সদস্য করার আশ্বাসে বিভিন্ন সময় নতুন নতুন করে দাতা সদস্য সৃষ্টির নামে অনেকের কাছ থেকে ডোনেশন নেওয়ার অভিযোগও আছে এই সুপারের বিরুদ্ধে। পুরাতন ভবন সংস্কারের নামে বরাদ্দকৃত টাকা থেকে কাজের মান নিম্নমান করার বদৌলতে নিয়োগ কৃত ঠিকাদারকে ম্যানেজ করে ৩৫ হাজার টাকা তার পকেটে গেছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক কর্মচারীরা অভিযোগ করেন। এমন দুর্নীতিবাজ প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের যথাযথ পদক্ষেপ গ্রহণের নিমিত্তে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানান এলাকাবাসী। উপরিউক্ত অভিযোগের বিষয়ে আলালপুর দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সুপার মোঃ বজলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি সময় হলে জানতে পারবেন বলে সাফ জানিয়ে দেন। সবকিছু তার গভর্নিং বডির মিটিংয়ে সিদ্ধান্ত আছে কিনা এবং অর্জিত টাকাগুলো প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টে জমা আছে কিনা জানতে চাইলে তিনি সময় হলে জানা যাবে এমন বলে এখন এবিষয়ে কিছু বলবেননা বলেও জানান তিনি।
এবিষয়ে ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিদা আক্তারের কাছে প্রশ্ন করা হলে তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। এবিষয়ে ভোলাহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অঃ দাঃ) মোঃ আব্দুর রশিদের সাথে যোগাযোগ করা হলে তাকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!