1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ - দৈনিক চাঁপাই দর্পণ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
শিরোনাম :
শহীদ এএইচএম কামারুজ্জামানের ১০১তম জন্মবার্ষিকী বুধবার সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে জাবিতে কর্মবিরতি দুই বছরে পদ্মা সেতুতে ১৬৪৮ কোটি ৭৬ লাখ টাকা টোল আদায় গোমস্তাপুরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে ৩৪ চাঁদাবাজ গ্রেফতার জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর উদ্বোধন রুয়েটে স্বাস্থ্যসেবা সমঝোতা স্মারক স্বাক্ষর খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচির সিদ্ধান্ত বিএনপি’র ঈশ্বরদীর চাঞ্চচল্যকর কিশোর তপু হত্যাকাণ্ডে জড়িত দুইজন গ্রেফতার কৃষকেরাই দেশের প্রাণ ॥ কৃষক বেঁচে থাকলে দেশে খাদ্যের অভাব হবেনা–খাদ্যমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৬৭ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

অসহায় ও দুঃস্থ মহিলাদের ভাগ্যোন্নয়ন এবং আত্মকর্মসংস্থানের লক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়নের ৩৫ প্রশিক্ষিত মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদ চত্বরে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম, নির্বাহী অফিসার মোছা: তাছমিনা খাতুন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. তৌসিকুল আলম বাবুল, প্রশাসনিক কর্মকর্তা মো: আঃ অহাব এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিষদের বিভিন্ন স্থরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।
সোমবার অনুষ্ঠানে প্রধান অতিথি মো: তসিকুল ইসলাম বলেন, নারীরাই পারে সংসারে সুখ-শান্তি বয়ে আনতে। সংসারে ভাগ্যোন্নয়ের ভার আপনাদের উপর। নারী এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। আপনাদের পরিবারের স্বচ্ছলতার জন্য সরকারের এই ক্ষুদ্র প্রচেষ্টা। যে লক্ষ্য উদ্দেশ্যে নিয়ে এই সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে সে লক্ষ্য উদ্দেশ্য তখনই স্বার্থক হবে যখন শুনবো আপনার পরিবারে স্বচ্ছলতা এসেছে।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নারীদের জীবনমান উন্নয়ন অনেক কাজ করেছেন। যা আর কোনো সরকার করতে পারেনি। তাই এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।
সদর উপজেলা পরিষদব এর ভাইস চেয়ারম্যান মো: তৌসিকুল আলম বাবুল বলেন, জননেত্রী শেখ হাসিনা যতদিন থাকবেন ততদিন চাঁপাইনবাবগঞ্জের উন্নয়ন হবে। যে কোনো উন্নয়নে আমরা উনাকে পাশে পাই। তাই আমরা সব সময় উনার পাশে থেকে সমর্থন দিয়ে যাবো।
সদর উপজেলা পরিষদ নির্বাহী অফিসার মোছা: তাছমিনা খাতুন আরও বলেন, ইউনিয়ন পর্যায়ে যে বরাদ্দ আসে আমরা সেটা যথাযথ ভাবে বাস্তবায়ন করে থাকি। সেই আলোকে আমরা আজকে এই সেলাই মেশিনগুলো প্রশিক্ষিত দুস্থ মহিলা মাঝে বিতরণ করছি। আমাদের উদ্দেশ্য পুরুষের পাশাপাশি নারীদেরও দেশের উন্নয়ন কাজে সামিল করা। সেজন্য সরকার নারী দক্ষতা উন্নয়ন, নারী ক্ষমতায়ন, নারী সুরক্ষাসহ নানান বিষয়ে জোর দিচ্ছে। তাছাড়া নারী পুরুষ একত্রিত হয়ে কাজ না করলে ২০৪১ সালে প্রধানমন্ত্রীর স্মার্ট দেশ গড়ার যে স্বপ্ন সেটি বাস্তবায়ন হবেনা। তাই দেশ উন্নয়নে নারী-পুরুষ সকলে একত্রিত হয়ে কাজ করতে হবে। পরে উন্নয়ন তহবিলের আওতায় ৩৫ জন প্রশিক্ষিত উপকারভোগীদের হাতে সেলাই মেশিন তুলে দেন অতিথিরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!