1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
কোরবানির বর্জ্য দ্রুত সময়ে অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা - দৈনিক চাঁপাই দর্পণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী রাবিতে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহার চাঁপাইনবাবগঞ্জে কারফিউ চলমান ॥ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল শিক্ষার্থীদের জন্য ৮ বার্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পূর্বের নিয়মেই কারফিউ বহাল নরসিংদী কারাগার থেকে পালানো আরও এক জঙ্গি গ্রেফতার-অস্ত্র ও গুলি উদ্ধার নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ সিলেটে সাংবাদিক তুরাব নিহতের ঘটনায় পুলিশের বিরুদ্ধে থানায় অভিযোগ ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নয়-আমরা আদিবাসী’-নেত্রকোনায় আদীবাসী নেতৃবৃন্দ শুক্র ও শনিবার ঢাকাসহ ৪ জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

কোরবানির বর্জ্য দ্রুত সময়ে অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা

রাজশাহী প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৫০ বার পঠিত

কোরবানির বর্জ্য দ্রুত সময়ে অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাইকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ড সচিব ও ওয়ার্ড সুপারভাইজার (পরিচ্ছন্ন) সমন্বেয় এক সভা হয়েছে। মঙ্গলবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম। সভায় উপস্থিত ছিলেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর জানে আলম খান জনি, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দিন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার। সভা সঞ্চালনা করেন উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু। সভায় জানানো হয়, পবিত্র ঈদুল আজহার পরদিনই নগরবাসীকে পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার লক্ষ্যে কোরবানির বর্জ্য অপসারণে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোরবানির পশু জবাইয়ের পর ওই স্থানে ব্লিচিং পাউডার ছিটানো, পর্যাপ্ত পানি দিয়ে ধুয়ে ফেলতে ওয়াটার ট্যাংকারের ব্যবস্থা রাখা হয়েছে। দ্রুত বর্জ্য অপসারণ বিষয়ে লিফলেট প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত লিফলেট জনসাধারণকে অবহিত করণের লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডের অন্তর্গত মসজিদের ইমাম দ্বারা জুমার নামাজের খুতবায় ও ঈদুল আজহার জামাতে প্রচারের ব্যবস্থা করা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের সব (কেন্দ্রীয় ও ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর ঈদের দিনের ছুটি বাতিল করা হয়েছে। পরিচ্ছন্ন কার্যক্রম জোরদারকরণে ওয়াটার ট্যাংকার ব্যবহার করা হবে। সব কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোলরুম খোলা হয়েছে। বর্জ্য অপসারণে রাসিক কন্ট্রোলরুমের মোবাইল নম্বরসমূহ হচ্ছে, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা-০১৭৪০-০০৩০৪০, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং)-০১৭১৩-০৯৮৯৫৬, অফিস সহকারী- ০১৫২১-৩৬৫৩৬৬, সুপারভাইজার-০১৭৫১-০০৩০৬৩। অভিযোগ গ্রহণের সময় ঈদুল আজহার দিন বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত।
সভা প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর নিযাম উল আযিম বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দিকনির্দেশনায় বিগত বছরগুলোর ন্যায় এবারো দ্রুত সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। পরিচ্ছন্ন রাজশাহীর সুনাম অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে। বিগত বছরের ন্যায় এবারো দ্রুত সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণে আমরা নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!