1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
প্রধানমন্ত্রীর বাড়ি হস্তান্তর উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং - দৈনিক চাঁপাই দর্পণ
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন বিষয়ে মতবিনিময় বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ গোপালগঞ্জে পৃথক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী বাগাতিপাড়া উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ॥ প্রার্থীদের জরিমানা! রাসিক মেয়রের সাথে প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সমিতি নেতৃবৃন্দের সাক্ষাৎ অ্যাওয়ার্ড পেলেন ‘জাসাস’ সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম স্বেচ্ছাসেবকলীগের দুই গ্রুপের সংঘর্ষে মেহেদি হাসান নামে শিক্ষার্থীকে হত্যা মিরপুরে লাঠি হাতে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ নাচোলের প্রবীণ সাংবাদিক মানিকের ডান চোখে সফল অস্ত্রপচার সম্পন্ন

প্রধানমন্ত্রীর বাড়ি হস্তান্তর উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

♦ নিজস্ব প্রতিনিধি 
  • আপডেট টাইম : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ১৫৭ বার পঠিত

প্রধানমন্ত্রীর বাড়ি হস্তান্তর উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

২৬ এপ্রিল মঙ্গলবার মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমির দলিল হস্তান্তর উপলক্ষে প্রেসব্রিফিং করেছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেসব্রিফিং এ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুব উল ইসলাম, আরডিসি মো. আনিসুর রহমানসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. আব্দুস সামাদসহ অন্যরা।
প্রেসব্রিফিং এ জেলা প্রশাসক জানান, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে একযোগে ৩২ হাজার ৪০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমির দলিল হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। তিনি বলেন, ‘বাংলাদেশের একজন মানুষও গ্রহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ নির্দশনা বাস্তবায়নে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ‘ক’ শ্রেণীর পরিবারকে ৩য় পর্যায়ে মোট ৬১৬টি গৃহ দেয়া হবে। এর মধ্যে ৫৪৬টি গৃহের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে এবং ৭০টি গৃহের নির্মাণ কাজ শীঘ্রই শেষ হবে। তিনি আরও বলেন, জেলার ৬১৬টি গৃহের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭১টি, শিবগঞ্জে ১১৬টি, গোমস্তাপুরে ৬৩টি, নাচোলে ২১৬টি এবং ভোলাহাট উপজেলায় ১৫০টি। প্রতিটি পরিবারকে ০২ শতাংশ করে সরকারী খাস জমি বন্দোবস্ত প্রদান করা হয়েছে এভং কবুলিয়ত দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। প্রেসব্রিফিং এ আরও জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলায় প্রথম পর্যায়ে ১৩১৯টি গৃহ, ২য় পর্যায়ে ২৬১৯টি গৃহ উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছ। সব মিলিয়ে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৪ হাজার ৫৫৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। জেলা প্রশাসক আরও জানান, বর্তমানে ‘ক’ শ্রেণীর পরিবারের তালিকা যাচাই-বাছাই কার্যক্রম চলমান রয়েছে। শীঘ্রই চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত অর্থাৎ ‘ক’ শ্রেণীর পরিবারমুক্ত ঘোষণা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!