1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
এবছরও নেই চাঁপাইনবাবগঞ্জে আম পাড়ার ক্যালেন্ডার ॥ পাকলেই বাজারে - দৈনিক চাঁপাই দর্পণ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর-নাচোল ও ভোলাহাট উপজেলায় আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন বুধবার হজের প্রথম ফ্লাইট শুরু ॥ অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী! দেশি-বিদেশি টিভি চ্যানেল প্রদর্শন ও লাইসেন্সবিহীন টিভি চ্যানেল বন্ধে কার্যক্রম শুরু জাতীয় নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে-সিইসি ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু সিরাজগঞ্জে প্রার্থীর পক্ষে গোপন বৈঠক ॥ ৫ প্রিজাইডিং কর্মকর্তা গ্রেপ্তার রাজশাহী নগরীতে প্রশস্তকরণ সড়কে আলোকায়নের উদ্বোধন নাঙ্গলকোট উপজেলা নির্বাচন স্থগিত চাঁপাইনবাবগঞ্জে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ ও মতবিনিময় জয়পুরহাটে ভ্যানচালক হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

এবছরও নেই চাঁপাইনবাবগঞ্জে আম পাড়ার ক্যালেন্ডার ॥ পাকলেই বাজারে

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ২৪৮ বার পঠিত

এবছরও নেই চাঁপাইনবাবগঞ্জে আম পাড়ার ক্যালেন্ডার ॥ পাকলেই বাজারে

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে গত দুই বছরের মতো এবছর থাকছে না আম পাড়ার ক্যালেন্ডার বা সময়সূচি। আমচাষী, কৃষক, উদ্যোক্তা ও আম রফতানিকারকদের দাবির প্রেক্ষিতে এই সীদ্ধান্ত নেয়া হয় জেলা প্রশাসনে পক্ষ থেকে। বিভিন্ন জাতের আম পাঁকলেই গাছ থেকে পেড়ে বাজারজাত করতে পারবে আমচাষীরা।

বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কথা জানান, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। ম্যাংগো ক্যালেন্ডার প্রণয়ন, নিরাপদ ও বিষমুক্ত আম উৎপাদন বিপনন ও বাজারজাতকরণের লক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এই সীদ্ধান্ত নেয়া হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মাসুদ আহমেদসহ জেলার বিভিন্ন উপজেলার আমচাষী, কৃষক, উদ্যোক্তা ও রফতানিকারকরা। সভায় জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন বলেন, আমচাষী, উদ্যোক্তা ও কৃষকদের দাবির প্রেক্ষিতে এবার আম ক্যালেন্ডার করা হচ্ছে না। তবে সবগুলো উপজেলায় আম বাজারজাতকরণ ও পরিবহনে যে কোন ধরনের অনিয়ম রোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। আম পরিবহনের সুবিধায় অবৈধ দখল উচ্ছেদ করে সড়ক ফাঁকা রাখা হবে। আম পরিবহনের সময় ট্রাক ভাড়া বেশি নিলে ও অতি মাত্রায় রাসায়নিক ব্যবহার করলে কঠোরভাবে দমন করা হবে। নিরাপদ আম বাজারজাত করণে আম ব্যবসায়ী ও চাষীদের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!