1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটি অনুমোদন - দৈনিক চাঁপাই দর্পণ
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটি অনুমোদন

স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ২০২ বার পঠিত

সভাপতি-আরিফ ॥ সাধারণ সম্পাদক রঞ্জু

জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটি অনুমোদন

জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটি অনুমোদন দেয়া হয়েছে। জাতীয় সাংবাদিক সংস্থা (জাসাস)’র চেয়ারম্যান লায়ন মোঃ নুর ইসলাম ও মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু গত ১০ জুলাই/২৩ইং তারিখে ২ বছর মেয়াদে ৪৩ সদস্য বিশিষ্ট রাজশাহী বিভাগীয় কমিটির অনুমোদন দেন। জাতীয় সাংবাদিক সংস্থা’র ঢাকাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন আলোচনা শেষে এই কমিটির স্বাক্ষর করেন। রাজশাহী বিভাগীয় কমিটিতে ‘দৈনিক এই বাংলা’র স্পেশাল করেসপন্ডেন্ট ও ‘অপরাধ সূত্র’র, রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান এম এ আরিফ কে সভাপতি এবং

 

‘দৈনিক চাঁপাই দর্পণ’র প্রকাশক ও সম্পাদক, ‘চ্যানেল আই’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ও ‘দৈনিক মানবকন্ঠ’, ‘দৈনিক বার্তা’র চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ও সাপ্তাহিক সোনামসজিদ’র স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম রঞ্জু কে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কার্যকারী সভাপতি-মোঃ আবু তাহের খোকন, দৈনিক সানশাইন, পরিচালক, রাজশাহী। সহ-সভাপতি মোঃ ইকতেজার মুরশেদ শ্যামল, ‘দৈনিক তৃতীয় মাত্রা’ স্টাফ রিপোর্টার, রাজশাহী। সহ-সভাপতি, আর কে আকাশ, এশিয়ান টিভি, পাবনা প্রতিনিধি। সহ-সভাপতি ইমাম হাসান মুক্তি, সম্পাদক, প্রাপ্তি প্রসঙ্গ ও দৈনিক আজকের পত্রিকা, লালপুর প্রতিনিধি, নাটোর। সহ-সভাপতি নেওয়াজ মোরশেদ নোমান, দৈনিক আমার বার্তা ও এশিয়ান টিভি জয়পুরহাট জেলা প্রতিনিধি। যুগ্ম সাধারণ সম্পাদক, মোঃ পায়েল হোসেন রিন্টু, এক্সপ্রেস নিউজ(ভারত) এবং এশিয়ান টিভি স্টাফ রিপোর্টার ও ভোরের ডাক, ইশ্বরদী, পাবনা।

সহ-সাধারণ সম্পাদক, মোঃ রাকিব হাসান সকাল (রাসেল), সম্পাদক, দৈনিক বাংলার সকাল ও দৈনিক উত্তর পথ-রাজশাহী। সহ-সাধারণ সম্পাদক, সেখ তোফাজ্জল হুসাইন, আর টিভি নাটোর জেলা প্রতিনিধি। অর্থ বিষয়ক সম্পাদক, মোঃ হাবিবুর রহমান (ফ্লাওয়ার), দৈনিক এই বাংলা’র স্টাফ রিপোটার, রাজশাহী।
সহ-অর্থ বিষয়ক সম্পাদক, মোঃ শহিদুজ্জামান সোহেল, দৈনিক মাতৃ জগত, স্টাফ রিপোর্টার-রাজশাহী। সহ-অর্থ বিষয়ক সম্পাদক, রেজওয়ান মাহমুদ রুপম, দৈনিক বাঙালির কন্ঠ, রাজশাহী প্রতিনিধি। সাংগঠনিক সম্পাদক-মোঃ রাকিবুল হাসান শুভ, দৈনিক শব্দ মিছিল, রাজশাহী জেলা প্রতিনিধি। সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ নাদিম হোসেন, দৈনিক জবাবদিহি ও এশিয়ান টিভি, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি। সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ মোখলেসুর রহমান, এশিয়ান টিভি, মহাদেবপুর, বদলগাছি প্রতিনিধি-নওগাঁ। সহ-সাংগঠনিক-সম্পাদক-মোঃ বাবলু আলী, দৈনিক সকালের শিরোনাম, ক্রাইম রিপোর্টার, রাজশাহী। আইন বিষয়ক সম্পাদক-অ্যাডভোকেট মোঃ সাহজামাল, আমাদের বাংলাদেশ, অপরাধ সূত্র, আদালত প্রতিনিধি, রাজশাহী। সহ-আইন বিষয়ক সম্পাদক, মোঃ শহিদুল ইসলাম, দৈনিক নয়া শতাব্দী, গোদাগাড়ী প্রতিনিধি-রাজশাহী।

দপ্তর-সম্পাদক, এস. এম. শাহিদ হোসেন, দৈনিক বাঙালির কন্ঠ, ব্যুরো চিফ, রাজশাহী বিভাগ। সহ-দপ্তর সম্পাদক, মোঃ আব্দুস সালাম, দৈনিক জনতা, নাটোর জেলা প্রতিনিধি। সহ-দপ্তর সম্পাদক, দৈনিক ক্রাইম নিউজ, ‘দৈনিক সকালের শিরোনাম’ স্পেশাল করসপন্ডেন্স, রাজশাহী। প্রচার সম্পাদক মোঃ আব্দুল বশীর ডলার, দৈনিক বাংলাদেশের খবর, দৈনিক আজকের দর্পণ, দৈনিক বর্তমান, রাজশাহী জেলা প্রতিনিধি। সহ-প্রচার সম্পাদক-দৈনিক সানশাইন, মোহনপুর প্রতিনিধি রাজশাহী। সহ-প্রচার সম্পাদক, মোঃ আব্দুল আলিম, দৈনিক বাংলার জাগরণ, রাজশাহী জেলা প্রতিনিধি। মহিলা বিষয়ক সম্পাদিকা-মাকসুদা বেগম, দৈনিক বাংলাদেশের আলো, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি। সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা-সুমাইয়া সুলতানা হ্যাপি, এন. পি. এস. ও সাপ্তাহিক সমকণ, ঈশ্বরদী, পাবনা। ক্রিড়া বিষয়ক সম্পাদক-মোঃ মনিরুল ইসলাম মারুফ, প্রকাশক, সাপ্তাহিক উত্তরাঞ্চলের খবর ও ডেইলি সান, ফটোসাংবাদিক, বগুড়া জেলা। সহ-ক্রিড়া বিষয়ক সম্পাদক মোঃ সারোয়ার হোসেন সবুজ, দৈনিক আলোকিত সকাল, গোদাগাড়ী প্রতিনিধি, রাজশাহী। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক-মোঃ মিজানুর রহমান, দৈনিক যুগান্তর, চারঘাট, রাজশাহী। সহ-তথ্য বিষয়ক সম্পাদক-মোঃ মাজহারুল ইসলাম, দৈনিক আমাদের সময়, লালপুর প্রতিনিধি ও প্রাপ্তি প্রসঙ্গ, বার্তা সম্পাদক। সংস্কৃতিক বিষয়ক সম্পাদক, মোঃ রবিউল ইসলাম রবি, স্টাফ রিপোর্টার, দৈনিক সানশাইন, যায়যায়দিন-দুর্গাপুর প্রতিনিধি। সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা, মোসাঃ পারভিন আক্তার, ডৈইলি বাংলাদেশ, সিরাজগঞ্জ প্রতিনিধি। কার্যনির্বাহী সদস্য মোঃ মিজানুর রহমান নববাণী, পাবনা। টিপু সুলতান, দৈনিক সানশাইন, তানোর প্রতিনিধি-রাজশাহী। মোঃ আবুল বাশার বাংলাদেশ খবর, রাজশাহীর প্রতিনিধি। মোঃ রোহানুজ্জামান রঙ্গন, দৈনিক দিনের আলো, বিশেষ প্রতিনিধি, রাজশাহী। মোছাঃ কামরুন নাহার, দৈনিক আলোর কন্ঠ, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি। মোঃ শফিউল আলম, দৈনিক এই বাংলা, ফটো সাংবাদিক, রাজশাহী। হাফিজুর রহমান খান, দৈনিক বাঙালির কন্ঠ, ফটো সাংবাদিক, রাজশাহী।
কমিটি অনুমোদনকালে জাতীয় সাংবাদিক সংস্থা (জাসাস)’র চেয়ারম্যান লায়ন মোঃ নুর ইসলাম, বর্তমান রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে সংগঠনকে আরও শক্তিশালী করতে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। (জাসাস)’র চেয়ারম্যান লায়ন মোঃ নুর ইসলাম বলেন, আগের কমিটির বেশ কিছু সদস্য নানান বিতর্কিত কাজের সাথে জড়িত হয়ে সংস্থার ভাবমূর্তি নষ্ট করেছে। সংস্থার বিভাগীয় কিছু নেতৃবৃন্দ যখন বিতর্কিত হয়ে যায়, তখন কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপর এর প্রভাব পড়ে। সম্মান হানি হয়। পূর্বের কমিটির কার্যক্রম সন্তোষজনক ছিলোনা। সংগঠনের পদবী ব্যবহার করে নিজেরা সুবিধা নিয়েছেন, কিন্তু সংগঠনের জন্য তেমন কিছু করেন নি। তাই সংগঠনের রাজশাহী বিভাগীয় কার্যক্রম গতিশীল ও সংগঠনকে সু-সংগঠিত করার জন্যই নতুন কমিটি অনুমোদন দেয়া হলো। আশা করবো নতুন কমিটি আন্তরিকভাবে কাজ করে সাংবাদিক সমাজের বিভিন্ন দাবী দাওয়া নিয়ে সোচ্চার থাকবেন এবং সংস্থার কার্যক্রম সু-সংগঠিত করবেন। তিনি, দ্রুত সময়ের মধ্যেই বিভাগের সবকটি জেলা কমিটি গঠন করে কেন্দ্রে জমা দেয়ার জন্যও নতুন বিভাগীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশনা দেন। এসময় মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু, জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগের সাংগঠনিক কার্যক্রম সুন্দরভাবে ঢেলে সাজিয়ে একটি সু-সংগঠিত সংগঠন হিসেবে গড়ে তোলার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!