1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
শিবগঞ্জে পুলিশকে পেটানোসহ নানা নাটকীয়তা করে থানায় আসামী ছাড়ানোর চেষ্টা ॥ ব্যর্থ হয়ে উল্টো সংবাদ সম্মেলন - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ২দিনে ডুবে এক যুবক ও ৩ শিশুর মৃত্যু এবছর মদিনায় প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু সরকারের ধারাবাহিকতা ও স্থায়িত্বের কারণে বাংলাদেশে এত উন্নয়ন-ওবাইদুল কাদের চাঁপাইনবাবগঞ্জ জেলায় এসএসসি’তে প্রথম শিবগঞ্জের নাঈম চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন এর কমিটি অনুমোদন রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন আরএমপি ডিবি’র অভিযানে ৭৪০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার-৬ গোমস্তাপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রংপুরে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত

শিবগঞ্জে পুলিশকে পেটানোসহ নানা নাটকীয়তা করে থানায় আসামী ছাড়ানোর চেষ্টা ॥ ব্যর্থ হয়ে উল্টো সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩২৫ বার পঠিত

শিবগঞ্জে পুলিশকে পেটানোসহ নানা নাটকীয়তা করে থানায় আসামী ছাড়ানোর চেষ্টা ॥ ব্যর্থ হয়ে উল্টো সংবাদ সম্মেলন

পুলিশকে পেটানো, থানা পুলিশকে অকথ্য ভাষায় গালিগালাজ, আত্মহত্যার চেস্টাসহ নানা নাটকীয়তা করে থানায় আসামী ছাড়ানোর চেষ্টায় ব্যর্থ হয়ে পুলিশের বিরুদ্ধে উল্টো সংবাদ সম্মেলন করেছেন শিউলী বেগম নামে এক মহিলা। শিউলি বেগম ছিনতাই মামলার আসামী ইমনের সম্পর্কে খালা।
শিবগঞ্জ থানা পুলিশের হাতে গ্রেফতার হওয়া ছিনতাই মামলার আসামী ইমনকে ছাড়াতে গিয়ে না পেরে নারী নির্যাতনের অভিযোগ এনে শিবগঞ্জ থানা পুলিশের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের একটি হোটেলে সংবাদ করেন ওই নারী। ইমন একজন পেশাদার ছিনতাইকারী ও মাদকাশক্ত। এর আগে শিবগঞ্জ পৌর এলাকার মরিয়ম বেগমের ৪০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় থানার পাশে শালিশ বৈঠকের মাধ্যমে মিমাংসা হয়। জনতার মাধ্যমে ছিনতাই মামলার আসামীকে পুলিশ থানায় আটক করা নিয়ে এমন ধরণের নাটকীয়তা এবং উল্টো অভিযোগ করায় পুলিশের কাজে বাধা সৃষ্টি করা এবং পুলিশের ভাবমূর্তি নষ্টের এই অভিনব কোশল কে ষড়যন্ত্র দাবী করেছেন শিবগঞ্জ থানা পুলিশ। সংবাদ সম্মেলনকারী মহিলা শিউলি বেগমের এধরনের কর্মকান্ড পুলিশের কাজের মনোবল ভেঙ্গে দেয়ারও একটি কৌশল বলে মনে করছেন শিবগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ চৌধূরী জোবায়ের আহাম্মদ।
থানায় মামলা ও শিবগঞ্জ থানা পুলিশ এবং স্থানীয় সুত্রে জানা গেছে,
গত ১৩ সেপ্টেম্বর সকালে শিবগঞ্জ বাজারের স্বর্ণকারপট্টি থেকে একটি মোটরসাইকেল ছিনতাই হয়। এ ঘটনায় প্রতক্ষদর্শীরা ইমনকে আটক করে শিবগঞ্জ থানায় সোপর্দ করে। পরে ১৫ রশিয়া গ্রামের মরফুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় তার মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় শিবগঞ্জ পৌর এলাকার তোজাম্মেল এর ছেলে মো: ইমন আলী (২২) কে আসামী করে একটি ছিনতাই মামলা দায়ের করেন। এদিকে, ইমন আটকের খবর শুনে তার খালা ও তার নানী ঐদিন দুপুরে শিবগঞ্জ থানায় ইমনকে ছাড়াতে তদবীর করতে যায়। এ সময় তারা তার ভাগ্নেকে মানষিক ভারসাম্যহীন দাবী করে আসামী ছেড়ে দেয়ার জোর দাবী জানায়। এ সময় পুলিশ আসামী ছাড়তে অপারগতা প্রকাশ করলে ইমনের খালা শিউলী বেগম থানা চত্তরে হট্টোগোল সৃষ্টি করে এবং থানা পুলিশকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। পুলিশ সদস্যরা তাকে বোঝানোর চেষ্টা করলে শিউলি বেগম আরও উত্তেজিত হয়ে পড়ে এবং এলোপাথাড়ি নানা ধরণের কর্মকান্ড করতে থাকে। ইমনকে ছাড়াতে না পেরে একপর্যায়ে শিউলি বেগম ঘোষণা দিয়ে থানা চত্বরের একটি গাছে উঠে নিজের ওরনা দিয়ে আত্নহত্যার চেষ্টা চালায়। ঘটনা বেগতিক দেখে মহিলা পুলিশসহ অন্যান্য সদস্যরা অনেক চেস্টা করে গাছ থেকে নামিয়ে আনে। অতিরিক্ত উত্তেজিত হওয়ায় শিউলি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে চিকিৎসাও করায়। এসময় শিউলি বেগম থানা পুলিশ সদস্যদের মারধর করে। শিউলি বেগমের হামলায় আহত পুলিশ সদস্যরা হচ্ছেন, শিবগঞ্জ থানা পুলিশের মহিলা কনস্টেবল ফেন্সি ও আকলিমা। এঘটনায় আত্নহত্যা চেষ্টার মামলায় আটক দেখিয়ে পরে শিউলি বেগমকে আদালতে সোপর্দ করে পুলিশ। অন্যদিকে, অভিযুক্ত ইমনকেও ছিনতাই মামলায় আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়।
এদিকে, ইমনের খালা শিউলি বেগম আদালতের মাধ্যমে জামিনে বেরিয়ে এসে বৃহষ্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের একটি হোটেলে এক সংবাদ সম্মেলন করে পুলিশের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ আনেন।
সংবাদ সম্মলেনে শিউলী খাতুন অভিযোগ করে বলেন, গত ১৩ সেপ্টেম্বর তার বোনের ছেলে মানসিক ভারসাম্যহীন ইমনকে পুলিশ ছিনতাই মামলায় আটক করে। তিনি ও তার মা তার ভাগ্নে মানষিক ভারসাম্যহীন দাবি করে ডাক্তারের চিকিৎসাপত্র দেখালেও পুলিশ তা না শুনে নি, নানারকম হুমকি ও ভয়ভীতি দেখায়। পরে পুলিশ নির্যাতন করে এবং বেধরক মারধর করে হাসপাতালে ভর্তি করে। পরবর্তিতে তার বিরুদ্ধে উল্টো আত্মহত্যার চেষ্টার মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে দেয়। তবে সংবাদ সম্মেলনে শিউলী বেগম তার ভাগনের মানসিক ভারসাম্যহীন বিষয়ে কোন কাগজ দেখাতে পারেননি। তার ভাগনের বিরুদ্ধে টাকা ও মোটরসাইকেল ছিনতাইয়ের অভিযোগ বিষয়ে শিউলি দাবী করেন, টাকা ছিনতাইয়ের অভিযোগকারী মরিয়মের সাথে পারিবারিক দ্বন্দের জেরে। আর মোটরসাইকেল ছিনতাইয়ের বিষয়টি পুলিশের সাজানো।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি চৌধুরি জোবায়ের হোসেন জানান,
গত ১৩ সেপ্টেম্বর সকালে শিবগঞ্জ বাজারের স্বর্ণকারপট্টি থেকে একটি মোটরসাইকেল ছিনতাই এর ঘটনায় প্রত্যক্ষদর্শীরা শিবগঞ্জ পৌর এলাকার তোজাম্মেল এর ছেলে ইমনকে আটক করে শিবগঞ্জ থানায় সোপর্দ করে। এঘটনায় মোটরসাইকেল এর মালিক ১৫ রশিয়া গ্রামের মরফুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় তার মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় ইমন আলী কে আসামী করে একটি ছিনতাই মামলা দায়ের করেন। ইমন আটকের খবর শুনে তার খালা ও তার নানী ঐদিন দুপুরে শিবগঞ্জ থানায় ইমনকে ছাড়াতে আসে। আসামী ছেড়ে দেয়ার জোর দাবী জানায়। এ সময় পুলিশ আসামী ছাড়তে রাজি না হলে ইমনের খালা শিউলী বেগম থানা চত্তরে হট্টোগোল সৃষ্টি করে এবং থানা পুলিশকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। পুলিশ সদস্যরা তাকে বোঝানোর চেষ্টা করলে শিউলি বেগম আরও উত্তেজিত হয়ে পড়ে এবং নানা ধরণের কর্মকান্ড করতে থাকে। ইমনকে ছাড়াতে না পেরে একপর্যায়ে শিউলি বেগম থানা চত্বরের একটি গাছে উঠে নিজের ওরনা দিয়ে আত্নহত্যার চেষ্টা চালায়। প্রেক্ষিতে মহিলা পুলিশসহ অন্যান্য সদস্যরা অনেক চেস্টা করে গাছ থেকে নামিয়ে আনে তাকে। শিউলি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে চিকিৎসাও করানো হয়। এসময় শিউলি বেগম থানা পুলিশ সদস্যদের মারধর করে। শিউলি বেগমের হামলায় আহত পুলিশ সদস্যরা হচ্ছেন, শিবগঞ্জ থানা পুলিশের মহিলা কনস্টেবল ফেন্সি ও আকলিমা। পরে তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়। তিনি বলেন, ইমন একজন পেশাদার ছিনতাইকারী ও মাদকাশক্ত। এর আগেও শিবগঞ্জ পৌর এলাকার মরিয়ম বেগমের ৪০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় শালিশ বৈঠকে মিমাংসা হয়। শিউলি বেগমকে কোন নির্যাতন করা হয়নি। পুলিশের উপরই শিউলি বেগম নানা রকম অত্যাচার করেছে। বিষয়টি ঢাকতেই উল্টো পুলিশের উপর দোষ চাপাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!