1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
সারাদেশে তিন ক্যাটাগরিতেই প্রথম স্থান জয়পুরহাট জেলা পুলিশের - দৈনিক চাঁপাই দর্পণ
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন বিষয়ে মতবিনিময় বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ গোপালগঞ্জে পৃথক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪ পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী বাগাতিপাড়া উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ॥ প্রার্থীদের জরিমানা! রাসিক মেয়রের সাথে প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সমিতি নেতৃবৃন্দের সাক্ষাৎ অ্যাওয়ার্ড পেলেন ‘জাসাস’ সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম স্বেচ্ছাসেবকলীগের দুই গ্রুপের সংঘর্ষে মেহেদি হাসান নামে শিক্ষার্থীকে হত্যা মিরপুরে লাঠি হাতে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ নাচোলের প্রবীণ সাংবাদিক মানিকের ডান চোখে সফল অস্ত্রপচার সম্পন্ন

সারাদেশে তিন ক্যাটাগরিতেই প্রথম স্থান জয়পুরহাট জেলা পুলিশের

নিরেন দাস-জয়পুুরহাট
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১০১ বার পঠিত

সারাদেশে তিন ক্যাটাগরিতেই প্রথম স্থান জয়পুরহাট জেলা পুলিশের

জয়পুরহাট জেলা পুলিশ মামলা তদন্তের পর আদালতে প্রেরিত পুলিশ রিপোর্টের উপর কোর্টের সাজা প্রদানের শতকরা হার ৬৭ দশমিক ৬৮ ভাগ। যা বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ। এ ছাড়াও ওয়ারেন্ট তামিলসহ তিন ক্যাটাগরিতে সারা দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করায় ১৭ অক্টোবর পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত ত্রৈমাসিক কনফারেন্সে জয়পুরহাট জেলা পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলমকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। কনফারেন্সে বাংলাদেশ পুলিশের সকল ইউনিট প্রধানরা উপস্থিত ছিলেন। এছাড়াও আইন শৃংখলা উন্নয়ন সূচকে সারা বাংলাদেশে ‘গ’ ক্যাটাগরিতে জয়পুরহাট জেলা বরাবরের মতো প্রথম স্থান অক্ষুন্ন রেখেছে। এজন্যও পুলিশ সুপার নূরে আলমকে আবারও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজিপি জনাব চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পুলিশ সপ্তাহ ২০২৩ উপলক্ষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মাদক উদ্ধারে জয়পুরহাট জেলা পুলিশ দ্বিতীয় স্থান অর্জন করায় ইতিপূর্বেও বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন জয়পুরহাট জেলা পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলমের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেন।
জানা গেছে, পুলিশ সুপার হিসেবে জয়পুরহাটে মোহাম্মদ নূরে আলম যোগদান করার পর থেকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে জেলার বিভিন্ন এলাকায়, গুরুত্বপূর্ণ সড়কে, স্থানীয় থানা পুলিশ ও জেলা গোয়েন্দা সংস্থা ডিবির টিমের নিয়মিত অভিযান অব্যাহত রেখেছিলেন। এর ফলে মাদক উদ্ধারসহ মাদক কারবারি ও সেবনকারীদের আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। যার ফলশ্রুতিতে সারাদেশে এবারও মাদক, জিআর, সিআর ও সাজা তিনটি ক্যাটাগরিতেই ওয়ারেন্ট তামিলে প্রথম স্থান অর্জন করেছেন জয়পুরহাট জেলা পুলিশ।
পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, জয়পুরহাট জেলা পুলিশ সবসময় পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে এবং সবসময় করবে। ছোট জেলা হিসেবে অন্য জেলাগুলোর সাথে প্রতিযোগিতার মাধ্যমে এই অর্জন জয়পুরহাট জেলার জন্য বিরাট সম্মানের। জেলার সকল পুলিশ অফিসার ও ফোর্সরা আন্তরিকভাবে কাজ করেছেন বলেই এ অর্জন সম্ভব হয়েছে। এই অর্জনে জয়পুরহাটের প্রবীন সাংবাদিক সাজাদুল ইসলাম সাজু বলেন, জয়পুরহাট জেলার পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম একজন মানবিক পুলিশ কর্মকর্তা। তিনি শীতার্ত মানুষের মাঝে প্রায় ১২ হাজার কম্বল বিতরণ করছেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য কম্বলসহ বিবিধ সহযোগিতা করছেন। তিনি বলেন, পুলিশ সুপার নূরে আলম যোগদানের পর থেকেই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেন।
তিনি একজন চৌকশ পুলিশ কর্মকর্তা। তার নেতৃত্বে জয়পুরহাট জেলা পুলিশ সফলতার অনন্য চূড়ায় অতিক্রম করছে। তার স্বীকৃতি স্বরূপ সারা দেশের মধ্যে ওয়ারেন্ট তামিলে ধারাবাহিকভাবে ওয়ারেন্ট মাস্টার খ্যাত জয়পুরহাট জেলার পুলিশ সুপার নূরে আলম সারাদেশে এবারও জিআর, সিআর ও সাজা তিনটি ক্যাটাগরিতেই ওয়ারেন্ট তামিলে প্রথম স্থান অর্জন করেছেন।
এস.আই আজিজুল ইসলাম বলেন, জয়পুরহাট জেলা পুলিশ প্রথম স্থান অধিকার অর্জন করায় জেলা পুলিশ লাইনে আনন্দে মিষ্টি বিতরণ করছি পুলিশ সদস্যদের মাঝে। যা জয়পুরবাসীর জন্য গর্ব এসপি নুরে আলম স্যার। জেলা পুলিশ জয়পুরহাটের জন্য যে সম্মান বয়ে এনেছেন তাতে আমরা গর্ববোধ করি।
জয়পুরহাট জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শাহেদ আল মামুন জানান, এত বড় পুরস্কার আসলে সৌভাগ্যের ব্যাপার। পুলিশ সুপার মোহাম্মদ নূরে স্যারকে নিয়ে আমরা গর্বিত। ওনার নেতৃত্বে শতভাগ নিষ্ঠার সাথে কাজ করে আমরা আবারও প্রথম স্থান অর্জন করবো ইনশাআল্লাহ। পাশাপাশি এ জেলার সকল পর্যায়ের মানুষকে সর্বোচ্চ সেবা দেয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম জানান, জয়পুরহাট জেলা পুলিশ টিম ন্যায়বিচার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। এলক্ষ্যে মামলা তদন্ত কার্যক্রম সঠিক ভাবে তদারকির পাশাপাশি বিচারিক কার্যক্রমের সময় সঠিক ভাবে সাক্ষী হাজির করাটাও আমি নিবিড়ভাবে তদারকি করি। এবং আসামি গ্রেফতারের বিষয়টি আমি অত্যন্ত গুরুত্ব সহকারে তদারকি করি। যার ফলে বাংলাদেশে জয়পুরহাট জেলা প্রথম স্থান অর্জন করতে সক্ষম হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!