1. tohidulstar@gmail.com : sobuj ali : sobuj ali
  2. ronju@chapaidarpon.com : Md Ronju : Md Ronju
চাঁপাইনবাবগঞ্জে নৌকা বাইচের ফাইনাল ॥ চ্যাম্পিয়ন সহবুল মাঝির দল - দৈনিক চাঁপাই দর্পণ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ২দিনে ডুবে এক যুবক ও ৩ শিশুর মৃত্যু এবছর মদিনায় প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু সরকারের ধারাবাহিকতা ও স্থায়িত্বের কারণে বাংলাদেশে এত উন্নয়ন-ওবাইদুল কাদের চাঁপাইনবাবগঞ্জ জেলায় এসএসসি’তে প্রথম শিবগঞ্জের নাঈম চাঁপাইনবাবগঞ্জ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন এর কমিটি অনুমোদন রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন আরএমপি ডিবি’র অভিযানে ৭৪০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার-৬ গোমস্তাপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ভিসা অনিশ্চয়তায় ৪ হাজারের বেশি হজযাত্রী রংপুরে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে নৌকা বাইচের ফাইনাল ॥ চ্যাম্পিয়ন সহবুল মাঝির দল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ১৫২ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জে নৌকা বাইচের ফাইনাল ॥ চ্যাম্পিয়ন সহবুল মাঝির দল

চাঁপাইনবাবগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকেলে শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের চকনরেন্দ্র গ্রামে খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। চকনরেন্দ্র যুব সমাজ আয়োজিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সন্ধ্যায় মল্লিকপুর গুজরঘাটে বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মো. সাইফুদ্দিন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফতেপুর ইউপি চেয়ারম্যান মো. ইসমাইল হক (অপু)। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নৌকা বাইচ খেলার সাধারন সম্পাদক মো. ফিরোজ কবির (সুমন)। বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনব্যাপী আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় নসীপুরের সহবুল মাঝির দল। এছাড়া বাইচ প্রতিযোগীতায় প্রথম রানার্সআপ হয় জেলার শিবগঞ্জ উপজেলার ত্রিমহনী গ্রামের লোকমান মাঝির দল এবং দ্বিতীয় রানার্সআপ হয় নয়াদিয়াড়ী গ্রামের মজিবর মাঝির দল। প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, যখন এক এলাকা থেকে অন্য এলাকায় যাবার কোন সহজ রাস্তা ছিলোনা, তখন এই নৌকাই ছিলো এলাকার মানুষের একমাত্র প্রধান ভরসা ও যাতায়াতের মাধ্যম। এখনও অনেক এলাকায় নৌকার মাধ্যমে অনেক মানুষ যাতায়াত করে থাকেন। কিন্তু এর ব্যবহার কমে গেলেও সেই আদিকাল থেকে নৌকা বাইচ মানুষকে নানাভাবে আনন্দিত করে এসেছে, এখনো করছে। আর তাই যারা নৌকার সাথে তাদের জীবন বেঁধে নিয়েছেন, যারা বিভিন্ন সময় দেশের বিভিন্ন এলাকায় নৌকা বাইচ প্রতিযোগীতায় অংশগ্রহণের মাধ্যমে এই পেশা ও নেশাকে টিকিয়ে রেখেছেন। তাদের জীবনমান উন্নিত করার জন্য যথাযথ ব্যবস্থা নিতে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার প্রতি অনুরোধও জানান বক্তারা।
উল্লেখ্য, সোহেল রানা, হাসান আলী, ইউনুস আলী, মমিন, মোজাম্মেল হক, কাইয়ুম আলী, মোঃ পানু, মজিবর রহমান, ডাহু, সুমন আলী, আব্দুল গনি, কলিমুদ্দিনসহ চকনরেন্দ্র যুব সমাজের সদস্যবৃন্দের পরিচালনায় দুই দিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার মোট ১০টি দল অংশ গ্রহণ করেন। এর মধ্যে পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দলকে একটি ফ্রিজ, প্রথম রানার্সআপ দলকে ৩২ ইঞ্চি এলইডি টিভি এবং দ্বিতীয় রানার্সআপ দলকে একটি ২৪ ইঞ্চি এলইডি টিভি তুলে দেন অতিথিবৃন্দ। নৌকা বাইচ দেখতে মহানন্দা নদীর দুই পাড়ে উৎসুক দর্শকের ভিড় জমে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
Copyright All rights reserved © 2024 Chapaidarpon.com
Theme Customized BY Sobuj Ali
error: Content is protected !!